amit-shah-3

কলকাতা: পুরুলিয়ার বলরামপুরে অস্বাভাবিক ভাবে মৃত্যু হওয়া দুই দলীয় কর্মীর বাড়িতে যাওয়ার পরিকল্পনা রয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের। আগামী ২৭ জুন কলকাতায় এসে পর দিন তাঁর যাওয়ার কথা পুরুলিয়ায়। তবে দলীয় সূত্রে খবর, অমিতের নিরাপত্তা জনিত কারণে প্রশাসন ইতি মধ্যেই আপত্তির কথা জানিয়েছে। মৃত কর্মীদের বাড়ি যাওয়া থেকে বিরত থেকে পুরুলিয়ার কোনো একটি জায়গায় তাঁদের পরিবারের সঙ্গে দেখা করার নিদান দেওয়া হয়েছে বলেও দলীয় সূত্রে দাবি করা হচ্ছে।

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, রাজ্য প্রশাসনের তরফে বলা হয়েছে, বলরামপুরে মৃত কর্মীদের বাড়িতে দেখা করতে না গিয়ে পুরুলিয়ার কোনো এক জায়গায় কথা বলে নেওয়ার ব্যবস্থা করা হোক। কারণ, ওই এলাকায় গেলে অবাঞ্ছিত ঘটনার উদ্ভব হতে পারে।

একই ভাবে রাজ্য গোয়েন্দা সংস্থার তরফেও একই রকমের পরামর্শ দেওয়া হয়েছে বলে বিজেপির দাবি। গোয়েন্দারা বলেছেন, বাড়িতে গিয়ে দেখা করার থেকে বর্তমানে যেখানে বিজেপি ধরনা কর্মসূচি চালাচ্ছে সেখানেই অমিত মৃতদের পরিবারের সঙ্গে কথা বলে নিন।

আরও পড়ুন: কলকাতায় এসে কালীঘাটে বৈঠক করবেন অমিত শাহ!

তবে রাজ্য প্রশাসন অথবা গোয়েন্দাদের প্রস্তাব নিয়ে চিন্তাভাবনা চললেও এ ব্যাপারে বিজেপি এখনও পর্যন্ত নির্দিষ্ট সিদ্ধান্তে আসেনি। দলের অভ্যন্তরে আলোচনার পরই বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নিতে চান তাঁরা। পুরুলিয়া শহরের কোনো জায়গায় না কি ধরনা মঞ্চেই অমিত মৃতদের পরিবারের সঙ্গে দেখা করবেন অথবা পুরনো সিদ্ধান্ত মতো তাঁদের বাড়িতে যাবেন, তা স্থির করতে বিশেষ বৈঠকে বসছে বিজেপি।

উল্লেখ্য, পঞ্চায়েত ভোটের পর বলরামপুরের ত্রিলোচন মাহাত এবং দুলাল কুমার নামে দুই বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ পাওয়া যায়। পুলিশের প্রাথমিক তদন্তে ঘটনা দু’টিকে আত্মহত্যা হিসাবে উল্লেখ করলেও বিজেপির অভিযোগ, দু’টি ঘটনার সঙ্গেই জড়িয়ে রয়েছে শাসক দলের দুষ্কৃতীরা। তাদের কর্মীদের খুন করা হয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here