প্রতিনিধিত্বমূলক ছবি।

ওয়েবডেস্ক: বসিরহাটের বিজেপি প্রার্থী সায়ন্তন বসু মনোনয়ন জমা দিচ্ছেন বৃহস্পতিবার। তাঁর আগেই ওই কেন্দ্রে মনোনয়ন জমা করে দিলেন উত্তর ২৪ পরগনা জেলার প্রাক্তন বিজেপি সম্পাদক অমিয় সরকার!

Sayantan-Basu
প্রচারে সায়ন্তন। ফাইল ছবি

জানা গিয়েছে, বুধবার যখন সায়ন্তন নিজের এলাকায় ভোটপ্রচারে ব্যস্ত, ঠিক তেমনই একটা সময় তাঁকে বহিরাগত আখ্যা দিয়ে ওই কেন্দ্রে মনোনয়ন জমা করেছেন অমিয়। তাঁর দাবি, “আমি ভূমিপুত্র। দল এই কেন্দ্রে যাঁকে প্রার্থী করেছে, তিনি বহিরাগত। স্থানীয় বিজেপি নেতা-কর্মীদের সঙ্গে আলোচনা করেই আমি বসিরহাটে মনোনয়ন জমা দিয়েছি”।

একই সঙ্গে পার্থী বাছাই নিয়ে ক্ষোভও উগরে দেন তিনি। বলেন, “দলের রাজ্য সভাপতি স্থানীয় নেতাদের মতকে গুরুত্ব না দিয়েই বহিরাগতকে প্রার্থী করেছেন। তাঁর বিরুদ্ধে অনেক অভিযোগও রয়েছে”।

অন্য দিকে সায়ন্তন জানান, “আমি বৃহস্পতিবার দলের হয়ে বারাসত জেলাশাসকের দফতরে মনোনয়ন পেশ করছি। বসিরহাট থেকে অন্য কেউ বিজেপির হয়ে মনোনয়ন জমা করেছেন কি না, তা আমার জানা নেই। রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে সঙ্গে নিয়ে মিছিল করে মনোনয়ন পেশ করব। যদি কেউ দলের হয়ে মনোনয়ন পেশ করেন, তা স্বাভাবিক নিয়মেই বাতিল হয়ে যাবে”।

তখন কী করবেন অমিয়? ইঙ্গিতে জানিয়েছেন, প্রার্থীপদ বাতিল হয়ে গেলে নির্দল হিসাবেই লড়তে পারেন তিনি। তিন দশকেরও বেশি সময় ধরে বিজেপির সদস্য অমিয় এর আগে একাধিক বার দলের প্রতীকে জেলা পরিষদে প্রার্থী হয়েছেন। ফলে লোকসভাতেও তাঁর প্রার্থী হওয়ার প্রত্যাশা যে ছিল এবং রয়েছে, সেটা মনোনয়ন জমাতেই স্পষ্ট।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here