ফের শহর কলকাতায় রবিবার ডেঙ্গিতে মৃত্যু হল এক জনের। অশোকনগরের বাসিন্দা চৈতালি গাঙ্গুলি (৩২) নামে এক গৃহবধুর বিকেলে দমদমের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়। এই নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭৯৩ জন। মৃতের সংখ্যা বেড়ে হল ১৭। রাজ্যের একধিক জেলাতে ডেঙ্গি জ্বর ও ম্যালেরিয়ায় প্রায় ২২০ জন নতুন করে আক্রান্ত হয়েছেন বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর। আজও নতুন করে ম্যালিগন্যান্ট ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে ১৫০ জনের বেশি রোগী রাজ্যের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিকর্তা বিশ্বরঞ্জন শতপথি জানিয়েছেন, “দমদমের যে গৃহবধু মারা গিয়েছেন তাঁর বিষয়ে আমাদের কাছে এখনও রিপোর্ট এসে পৌঁছয়নি। রাজ্যে ডেঙ্গির পরিস্থিতির কিছুটা হলেও উন্নতি হয়েছে। আগের থেকে শহরতলিতে ডেঙ্গিতে আক্রান্তের সংখ্যা কিছুটা হলেও কমেছে।”

তিনি বলেন, সব থেকে বেশি ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগণায়। এ বিষয়টি নিয়ে সোমবার স্বাস্থ্য ভবনে জরুরি ভিত্তিতে একটি বৈঠক ডাকা হয়েছে।

স্বাস্থ্য অধিকর্তা আরও বলেন,  রাজ্যে জেলা হাসপাতালগুলিকে আরও সর্তক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। জেলা থেকে কোনও রোগীকে ভালো করে চিকিৎসা না করে কলকাতায় রেফার করা যাবে না। যদি রেফার করার ক্ষেত্রে কোনও গাফিলতি মেলে তবে সেই হাসপাতালের সুপারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here