Mamata Banerjee
বারাসতের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী

ওয়েবডেস্ক: দেশ তোলপাড় প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের ছায়া অবলম্বনে তৈরি ‘দ্য প্রাইম অ্যাকসিডেন্টাল প্রাইম মিনিস্টার’ নিয়ে। যে ছবি শুক্রবারই মুক্তি পেয়েছে। কলকাতাতেও কংগ্রেসের একটি অংশের বিক্ষোভে সেই ছবির পর্দর্শনী বন্ধ হয়ে যায় বলে জানা যায়। একই দিনে বারাসতের একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ২০১৯ লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রীকে নিয়েই নতুন আর একটি ছবি দেখার জন্য অপেক্ষা করুন।

ওই সভায় মমতা অবশ্য কারও নাম উল্লেখ করেননি। কিন্তু তাঁর আক্রমণের নিশানা যে বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সে কথা বুঝতে অসুবিধ হওয়ার কথা নয়। মমতা বলেন, “দেখুন ওরা একটা ছবি তৈরি করেছে-‘দ্য অ্যাকসিডেন্টাল প্রাইম মিনিস্টার’। আমি কংগ্রসে থেকে বেরিয়ে এসে নতুন দল করেছি। আপনাদের আশীর্বাদে তৃণমূল কংগ্রেস তৈরি করেছি। কিন্তু আমি মনে করি সেখানে (ওই ছবিতে) বিকৃত করা হয়েছে। এটা ভুল”।

একই সঙ্গে মমতা বলেন, “মনে রাখবেন লোকসভা ভোটের আগে যারা ‘অ্যাকসিডেন্টাল প্রাইম মিনিস্টার’ নামের নাটক করছে, তারা আগামী কিছু দিনের মধ্যেই তাঁরা ‘ডিজাস্ট্রাস পিএম’ নামের আরও একটা ছবি দেখতে পাবেন। সেটা কাউকে ছড়াতে হবে না। সেখানে আপনি কী দেখবেন, সেটা পিছন ফিরে তাকালেই প্রতিফলিত হচ্ছে”।

[ আরও পড়ুন: মমতার সভায় হাজির হচ্ছেন প্রাক্তন প্রধানমন্ত্রীও ]

ওই মঞ্চ থেকেই তিনি কেন্দ্রের বিজেপি সরকারের উদ্দেশে কটাক্ষের সুরে বলেন, “কথা, নাটক বেশি কিন্তু কাজ নেই। এতে আমরা বিশ্বাস করি না। চাকরি নেই, তার আবার সংরক্ষণ! ১০ শতাংশ সংরক্ষণ দেওয়া হবে কাদের ? আট লক্ষ টাকা পর্যন্ত আয়ে। চাষির ঘরের ছেলে, শ্রমিকের ঘরের ছেলে, খেতমজুরের পরিবার পাবে না। সংরক্ষণ করলে জায়গাকে সিল করে দেওয়া হয়। সুপ্রিম কোর্টের নিয়ম রয়েছে, ৫০ শতাংশের বেশি সংরক্ষণ হয় না। সারা দেশে ২ কোটি লোক বেকার হয়েছে ২০১৮ সালে”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here