বোলপুর: বিজেপির রথযাত্রার দিন তৃণমূল যে খোল করতাল নিয়ে মিছিল করবে, সেটা অনেক দিন আগে থেকেই বলছিলেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। সেই উদ্দেশ্যে বুধবার বোলপুরের ডাকবাংলো মাঠে কীর্তনিয়াদের হাতে আনুষ্ঠানিক ভাবে খোল করতাল তুলে দেওয়া হয়।

প্রায় ২ কোটি টাকা ব্যয় করে ৪ হাজার খোল ও ৮ হাজার খঞ্জনি বিতরণ করা হয়। নদিয়া জেলা থেকে এই খোল করতাল নিয়ে আসা হয়েছে বলে জানা গিয়েছে।

১৪ ডিসেম্বর তারাপীঠ থেকে বিজেপির রথযাত্রা শুরু হওয়ার কথা। বিজেপি সভাপতি অমিত শাহর এই রথের সূচনা করার কথা। বুধবার এই খোল করতাল বিতরণ আগুনে ঘি ঢালল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন এক যুগান্তকারী সিদ্ধান্ত নিল সৌরভের নেতৃত্বাধীন সিএবি

বীরভূম জেলার ১৯টি ব্লক ও বর্ধমানের মঙ্গলকোট, কেতুগ্রাম, আউশগ্রামের ৫টি ব্লকের জন্য খোল করতাল বিতরণ করা হয়। অনেকের হাতে নিজে এই খোল করতাল তুলে দেন অনুব্রতবাবু।  সেই সঙ্গে তিনি বলেন, “১৪ তারিখ বিকেল ৩টেয় বীরভূমের ১৯টা ব্লক ও বর্ধমানের ৫টি ব্লকে এক সঙ্গে খোল করতাল নিয়ে মিছিল বেরোবে। কারণ বীরভূম জেলা শুদ্ধ করতে হবে।”

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অনুব্রতবাবু বলেন, “আমি ধর্মকে বিশ্বাস করি। ১৪ তারিখ প্রত্যেক ব্লকে ব্লকে, গ্রামে গ্রামে মন্দিরে খোল নিয়ে মিছিল হবে।” ওই দিন বিজেপির যে রথ বেরোবে, সে ব্যাপারে প্রশ্ন করা হলে, ব্যাপারটাকে বিশেষ গুরুত্ব দিতে চাননি তিনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here