সিবিআই দফতরে গেলেন না অনুব্রত মণ্ডল, পাঠালেন চিঠি

0
অনুব্রত মণ্ডল। ফাইল ছবি

কলকাতা: হাসপাতাল থেকে ছাড়া পেতেই গরু পাচারকাণ্ডে অনুব্রত মণ্ডলকে তলব করেছিল সিবিআই। তবে অসুস্থতার কারণ উল্লেখ করে শনিবারেও হাজিরা এড়ালেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি।

সিবিআই-কে ই-মেল করে অনুব্রত জানিয়ে দিলেন, অসুস্থতার জন্য যেতে পারছি না, হাঁটাচলা করতে পারছি না। তাই সিবিআই দফতরে হাজিরা দেওয়ার মতো শারীরিক অবস্থা নেই। চিকিত্‍সকরা চার সপ্তাহ বিশ্রাম নিতে বলেছেন”।

অন্য দিকে, রাজ্যের ভোট পরবর্তী সন্ত্রাস মামলাতেও এ দিন নোটিশ পৌঁছেছে তৃণমূল নেতার চিনার পার্কের ফ্ল্যাটে। এ দিন বিকেলে এই সংক্রান্ত নোটিশ পৌঁছে দিয়ে যান সিবিআইয়ের এক প্রতিনিধি। বলা হয়েছে, রবিবার দুপুরের মধ্যে তাঁকে হাজিরা দিতে হবে।

উল্লেখ্য, ২০২১ সালের রাজ্য বিধানসভা ভোটের ফল প্রকাশের দিনই গত ২ মে, বীরভূমের ইলামবাজারে বিজেপি কর্মী গৌরব সরকারকে পিটিয়ে খুনের অভিযোগ উঠেছিল। কলকাতা হাইকোর্টের নির্দেশে ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তভার গ্রহণের পর সেই ঘটনায় এফআইআর দায়ের করেছিল সিবিআই। সেই মামলায় রবিবার বীরভূমের তৃণমূল কংগ্রেস জেলা সভাপতিকে তলব করেছে সিবিআই।

এর আগে গরু পাচারকাণ্ডে তাঁকে ছ’বার হাজিরার নোটিশ পাঠিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু তা এড়িয়ে গিয়েছিলেন অনুব্রত। শেষবার গত ৬ এপ্রিল তাঁকে তলব করে সিবিআই। আগের দিন কলকাতায় আসেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি। কিন্তু নিজাম প্যালেসে যাননি, অসুস্থ হওয়ায় এসএসকেএম হাসপাতালে ভরতি হন।

হাসপাতালে ভরতি হলে মেডিক্যাল বোর্ড গঠন করে একাধিক শারীরিক পরীক্ষানিরীক্ষা করা হয় অনুব্রতর। ছাড়ার সময়েও বিশ্রামে থাকার কথা জানানো হয়েছে। তাঁকে আগামী ১ মাস সম্পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। শেষমেশ, গরু পাচারকাণ্ডে এ দিন তিনি সিবিআই দফতরে হাজিরা দিলেন না। রবিবার কী ঘটে, সেটাই দেখার!

আরও পড়তে পারেন:

২ বছরের শিশু-সহ খুন পরিবারের ৫ সদস্য, উত্তরপ্রদেশে এক সপ্তাহের মধ্যে হাড়হিম করা দ্বিতীয় হত্যাকাণ্ড

মূল্যবৃদ্ধির ধাক্কা, ফের গাড়ির দাম বাড়াল টাটা মোটরস

মেরামতির কাজে বন্ধ তারাতলা উড়ালপুল, যানজট এড়াতে বিকল্প পথ

ফল ঘোষণার পর এক সপ্তাহ পার, কবে বিধায়কপদে শপথ নিচ্ছেন বাবুল সুপ্রিয়

গরু পাচারকাণ্ডে নয়া মোড়! ইডি-র হাতে গ্রেফতার বিএসএফ কমান্ড্যান্ট সতীশ কুমার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন