অনুব্রত মণ্ডল। প্রতীকী ছবি: টেলিগ্রাফ ইন্ডিয়া থেকে

কলকাতা: রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধারের পর এ বার অনুব্রত মণ্ডল! সিবিআই সূত্রে খবর, অনুব্রত-সহ ঘনিষ্ঠদের প্রায় ১৭ কোটি টাকার ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত করা হয়েছে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সূত্রে খবর, অনুব্রত ও তাঁর ঘনিষ্ঠদের অ্যাকাউন্টে হদিস পাওয়া বিপুল পরিমাণ টাকার অঙ্ক বিভিন্ন জেলার বিভিন্ন ব্যাঙ্কে মূলত ফিক্সড ডিপোজিট হিসাবে রয়েছে। প্রায় ১৬ কোটি ৯৭ লাখ টাকার ফিক্সড ডিপোজিটের লেনদেন স্থগিত করে বাজেয়াপ্ত করা হয়েছে। অর্থাৎ, যাদের নামে এই ফিক্সড ডিপোজিটগুলি রয়েছে, তাঁরা এই টাকা আর তুলতে পারবেন না।

গোরু পাচারকাণ্ডে অনুব্রতর সম্পত্তির খোঁজে ম্যারাথন তল্লাশি চালাচ্ছে সিবিআই। তদন্তে নেমে হদিস মিলেছে এই কোটি কোটি টাকার। কোথা থেকে এল এত টাকা? গোরু পাচারকাণ্ডে লেনদেনেই কি এত টাকা? গোরু পাচারের সঙ্গে বাজেয়াপ্ত হওয়া টাকার সম্পর্ক খতিয়ে দেখছে সিবিআই।

বর্তমানে সিবিআই হেফাজতে রয়েছেন গোরু পাচারকাণ্ডে অভিযুক্ত বীরভূমের তৃণমূল জেলা সভাপতি। সিবিআই সূত্রে খবর, অনুব্রত ছাড়া আর বাকি যাঁদের নামে ওই টাকার হদিশ মিলেছে, আগামী কয়েকদিনের মধ্যে তাঁদের ডেকেও প্রশ্ন করা হতে পারে।

এ দিন সকালে সোয়া ১২টা নাগাদ অনুব্রতর বোলপুরের বাড়িতে পৌঁছোন সিবিআই আধিকারিকরা। মিনিট দশেক থাকেন পরই বেরিয়ে যান। এ মুহূর্তে তিনি কথা বলা অবস্থায় নেই বলে সিবিআই আধিকারিকদের জানান কেষ্ট-কন্যা সুকন্যা। সিবিআই সূত্রে জানা যায়, সুকন্যাকে নোটিস দেওয়া হয়েছে। এর পর বোলপুরে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখাতেও যান তদন্তকারীরা। ব্যাঙ্কের সেই শাখার আধিকারিকদের সঙ্গে কথা বলার পর তাঁরা সেখান থেকে বেরিয়ে যান। 

আরও পড়তে পারেন:

টেট না দিয়েই শিক্ষিকার চাকরি, স্কুলে না গিয়েও বেতন পান, অনুব্রত-কন্যার বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ হাইকোর্টে

পেনশন-বঞ্চনায় আত্মহত্যা? ঝুলন্ত দেহ উদ্ধার হেয়ার স্কুলের প্রাক্তন প্রধানশিক্ষকের

৬ মাসের মধ্যে সামনে আসতে চলেছে ‘নতুন তৃণমূল’, ব্যাপারটা আসলে কী

নতুন দায়িত্ব নিয়েই গ্রেফতারি পরোয়ানার মুখে বিহারের আইনমন্ত্রী, কী বলছেন মুখ্য়মন্ত্রী নীতীশ কুমার

বিজেপির সংসদীয় বোর্ডে বড়োসড়ো রদবদল! আশ্চর্যজনক ভাবে বাদ পড়লেন নিতিন গডকড়ী, শিবরাজ সিংহ চৌহান

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন