ওলা, উবেরের মতো হলুদ ট্যাক্সিও বুক করা যাবে অ্যাপের মাধ্যমে?

অ্যাপের মধ্যে দিয়ে হলুদ ট্যাক্সি বুক করা গেলে রিফিউজালের সমস্যা অনেকটাই কমে যাবে

0
yellow taxi kolkata

কলকাতা: ওলা, উবেরের মতো এ বার কলকাতার হলুদ ট্যাক্সিও বুক করা যেতে পারে অ্যাপের মাধ্যমে। যাত্রীদের হয়রানি ঠেকাতে এই সিদ্ধান্ত নিয়েছে বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন।

ইতিমধ্যেই সংগঠনের পক্ষ থেকে পরিবহনমন্ত্রীকে চিঠি দিয়ে বিষয়টি জানানো হয়েছে। এই পরিষেবা চালু হলে ট্যাক্সির মিটারে কারচুপি সংক্রান্ত বিভিন্ন অভিযোগ অনেক কম হবে বলে মনে করছে ওই সংগঠন।

আরও পড়ুন অন্তর্বর্তী নয় পূর্ণাঙ্গ বাজেট! ঐতিহ্য ভাঙতে চলেছে নরেন্দ্র মোদী সরকার, ইঙ্গিত রিপোর্টে

অ্যাপের মধ্যে দিয়ে হলুদ ট্যাক্সি বুক করা গেলে রিফিউজালের সমস্যা অনেকটাই কমে যাবে বলে জানিয়েছেন বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের সভাপতি বিমল গুহ। তিনি বলেন, “সাধারণ ট্যাক্সি যদি অ্যাপে চলে তা হলে যাত্রীদের সুবিধা বাড়বে। রিফিউজ়ালের সমস্যা বন্ধ হয়ে যাবে। সঙ্গে মিটারের কারচুপিও বন্ধ হয়ে যাবে।”

বিমলবাবু আরও জানান, সাধারণ ট্যাক্সিতে অ্যাপ বসানো হলেও ভাড়া একই থাকবে। যারা স্মার্ট ফোনে অ্যাপ ডাউনলোড করে ট্যাক্সি বুক করতে পারবেন না, তাদের জন্য কল সেন্টারে ফোন করে সোজাসুজি ট্যাক্সি বুক করার সুবিধা থাকবে। তবে সে ক্ষেত্রে মিটারে যা ভাড়া উঠবে, ট্যাক্সিচালকদের তার থেকে অতিরিক্ত ১০ টাকা দিতে হবে। এই অতিরিক্ত ১০ টাকা পরিষেবা কর হিসেবে নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

পরিবহণমন্ত্রী এবং রাজ্য সরকারের অনুমতি পেয়ে গেলেই দ্রুত এই পরিকল্পনা বাস্তবায়িত করা হবে বলেও জানিয়েছেন বিমলবাবু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here