helicopter 2

শুভদীপ চৌধুরী, পুরুলিয়া:  জেলা সফরে এসে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন পুরুলিয়ায় হেলিকপ্টার পরিষেবা শুরু করা হবে । মুখ্যমন্ত্রীর এই আশ্বাসে যেমন একদিকে খুশি জেলার সাধারণ মানুষ, অন্যদিকে খুশি শিল্পপতিরাও । শিল্পায়নের প্রসারে এই হেলিকপ্টার পরিষেবা অনেকটাই ইতিবাচক ভূমিকা নেবে ।

heli3

মঙ্গলবার পুরুলিয়ার ছররায় পরিবহণ দফতরের উদ্যোগে পরীক্ষামূলক হেলিকপ্টার উড্ডয়ন হল । জেলাশাসক আলোকেশ প্রসাদ রায় জানান, মুখ্যমন্ত্রী জানিয়ে গিয়েছিলেন জেলায় হেলিকপ্টার পরিষেবা শুরু হবে, আর তাই মঙ্গলবার পরীক্ষামূলক উড্ডয়ন হলো । জেলাশাসক জানান, আজ পরীক্ষামূলক উড্ডয়নের পর পরিবহণ দফতর যা রিপোর্ট দেবে, তার ভিত্তিতেই কাজ কী ভাবে এগোবে তা জানা যাবে।

helicopter

প্রসঙ্গত, পুরুলিয়া শহরের উপকণ্ঠে পুরুলিয়া-বরাকর রাস্তার পুরুলিয়ার মফফসল থানার ছররায় রয়েছে এক পরিত্যক্ত বিমানবন্দর, যেখানে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কালে জ্বালানি ভরতে ওঠানামা করত বিমান । অবশ্য তার পর বামফ্রন্ট সরকার ২০০৩-০৪ সালে তা কার্যকর করার জন্য উদ্যোগী হলেও তেমন কোনো ফল হয়নি ।

heli4

এর পর ২০০৮-০৯ সালে ও ২০১১-১২ সালেও উদ্যোগ নেওয়া হয়, কিন্তু সে বারও উড়ান চালু করা যায়নি । তবে এ বার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে আশার আলো দেখছেন জেলাবাসী, শিল্পপতি ও আধিকারিকরা ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here