ব্রিগেড সমাবেশে যোগ দিতে কলকাতায় আসছেন আসাদউদ্দিন ওয়েইসি!

0
asaduddin owaisi and Mamata Banerjee
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি আগামী বছরের জানুয়ারিতেই কলকাতায় আসছেন। দলীয় সূত্রে খবর, বছর ঘুরলেই রাজ্যে পুরভোটের বাদ্যি বেজে যাবে। রাজ্যের সংখ্যালঘু সম্প্রদায়ের ভোটে বড়োসড়ো প্রভাব ফেলতে এআইএমআইএম একটি বিশাল সমাবশের আয়োজনের কর্মসূচি নিয়েছে। ওই জনসভাতেই হাজির হচ্ছেন ওয়েইসি।

গত লোকসভা ভোটের ফলাফলে রাজ্য জুড়ে বিজেপির উত্থান রীতিমতো চিন্তায় ফেলেছে শাসদ দল তৃণমূলকে। ভোটের ফলাফল বিশ্লেষণ করে দেখা গিয়েছে, রাজ্যের সংখ্যালঘু অধ্যুষিত কেন্দ্রগুলির অধিকাংশতেই উড়েছে তৃণমূলের বিজয় নিশান। কিন্তু সাম্প্রতিক পরিস্থিতি রাজ্য জুড়ে ওয়েইসির দলের বাড়বাড়ন্ত নয়া চিন্তার কারণ হয়ে উঠেছে তৃণমূলের। কয়েক দিন আগে সংখ্যালঘুদের উন্নয়নে খোঁচা দেওয়ায় ওয়েইসির সঙ্গে বাকযুদ্ধে অবতীর্ণ হতে দেখা যায় খোদ তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও।

এহেন পরিস্থিতিতে কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে বিশাল জনসভার ডাক দিয়েছে এআইএমআইএম। দলের রাজ্য সভাপতি জমিরুল হাসান সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন, আগামী জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে ব্রিগেডে মহা সমাবেশের কর্মসূচি নেওয়া হয়েছে। ওই সমাবেশে উপস্থিত থাকবেন দলীয় প্রধান। ইতিমধ্যেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সমাবেশ আয়োজনের অনুমোদন চেয়ে আবেদন জমা করা হয়েছে বলে জানান জমিরুল।

তিনি জানিয়েছেন, “আমরা সমাবেশের জন্য জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে উপযুক্ত তারিখ চেয়ে কর্তৃপক্ষকে ইতিমধ্যে একটি চিঠি পাঠিয়েছি। আসাদউদ্দিন ওয়েইসি ওই সমাবেশের প্রধান বক্তা”।

এমনটাও জানা গিয়েছে, ওই সমাবেশের পরই রাজ্যে সাংগঠনিক শক্তি বাড়াতে কোমর বেঁধে নামছে এআইএমআইএম। ব্রিগেড সমাবেশ মিটলেই রাজ্য জুড়ে প্রচারে অংশ নেবেন হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিনের ভাই আকরবউদ্দিন ওয়েইসি-সহ দলের অন্যান্য উচ্চ নেতৃত্ব।

উল্লেখ্য, গত মাসে কোচবিহারের সভা থেকে ‘সংখ্যালঘু উগ্রপন্থা’র অভিযোগে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নাম না করেই হায়দরাবাদের কথা উল্লেখ করায় তাঁর নিশানায় যে আসাদউদ্দিন ওয়েইসির এআইএমআইএম উঠে এসেছিল, তেমনটাই ধারণা রাজনীতির কারাবারিদের। পর দিনই মমতার উদ্দেশে পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়েছিলেন আসাদউদ্দিন

------------------------------------------------
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.