মুনমুনকে জেতাতে বরাদ্দের মোড়কে কাউন্সিলারদের ‘আর্থিক টোপ’ আসানসোলের মেয়রের

0
Moon Moon Sen and jitendra

ওয়েবডেস্ক: এ বারের লোকসভা ভোটে তৃণমূল প্রার্থী মুনমুন সেনকে জেতাতে নিজের পুরসভার আওতাধীন ওয়ার্ডের কাউন্সিলারদের বরাদ্দ বৃদ্ধির প্রতিশ্রুতি দিলেন আসানসোলের মেয়র জিতেন্দ্র তিওয়ারি। নির্বাচনী আচরণবিধি লাগু হয়ে যাওয়ার পরেও এ ধরনের প্রতিশ্রুতিকে বিরোধী রাজনৈতিক দলগুলি টোপ বলে অভিহিত করছে।

মঙ্গলবার জামুড়িয়ায় নজরুল শতবার্ষিকী ভবনে মুনমুন সেনকে নিয়ে কর্মিসভার আয়োজন করে তৃণমূল। ওই সভাতেই মেয়র বলেন, “জামুড়িয়া বরোতে যে কাউন্সিলররা আছেন, যারা নিজেদের ওয়ার্ডে ৫ হাজারের বেশি লিড দেবেন, তাঁদের ওয়ার্ডে যা অর্থ বরাদ্দ করি তার চেয়ে এক কোটি টাকা বাড়তি দেব। যে কাউন্সিলর নিজের ওয়ার্ডে ৩ হাজারের বেশি লিড দেবেন তাঁকে ৫০ লাখ টাকার অতিরিক্ত কাজ দেব। ২ হাজারের বেশি লিড দিতে পারলে ৩০ লাখ টাকার বেশি কাজ দেব”।

একই সঙ্গে মেয়র বলেন, “এ বারের ভোটে আসানসোল থেকে যদি তৃণমূলকে লিড না দিতে পারি, তা হলে সব থেকে আগে নিজের পদ থেকে ইস্তফা দেব আমি। তেমনই প্রত্যেক কাউন্সিলারও যেন ওই একই সিদ্ধান্ত গ্রহণ করেন”।

জিতেন্দ্রর এ ধরনের মন্তব্যের পরই সরব হয়েছে বিরোধী দলগুলি। তাদের অভিযোগ, আসানসোলের মেয়র নির্বাচনী আদর্শ আচরণবিধি ভেঙেছেন।

[ আরও পড়ুন: কর্নাটকে ভেঙে পড়ল নির্মীয়মান বহুতল ]

উল্লেখ্য, গত ২০১৪ সালের লোকসভা নির্বাচনে বাঁকুড়া কেন্দ্রের ন’বারের জয়ী সাংসদ বাসুদেব আচারিয়াকে হারিয়ে সংসদে যান মুনমুন। এ বার অবশ্য তাঁর লড়াইয়ের কেন্দ্র বদল করা হয়েছে তৃণমূলের তরফে। তিনি এ বারের লোকসভায় লড়ছেন আসানসোল থেকে। ওই কেন্দ্রের সাংসদ বাবুল সুপ্রিয়কেই সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী হিসাবে ধরে নিয়ে প্রচারে এগোচ্ছেন মুনমুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here