তৃণমূল প্রার্থী না দিলেও উত্তরপ্রদেশে ভোটপ্রচারে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

0

কলকাতা: সাত দফায় বিধানসভা ভোট উত্তরপ্রদেশে। তৃণমূল প্রার্থী না দিলেও অখিলেশ যাদবের সমাজবাদী পার্টির হয়ে সেখানে প্রচার যাবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার কালীঘাটে মমতার সঙ্গে বৈঠকের পরে এমনই দাবি করেছেন অখিলেশের দূত কিরণময় নন্দ।

কোভিড পরিস্থিতির জন্য ভোটের প্রচারে বড়ো জমায়েতে রাশ টেনেছে নির্বাচন কমিশন। এ দিন কিরণময় জানান, আগামী ৮ ফেব্রুয়ারি মমতা ও অখিলেশের যৌথ ভার্চুয়াল সভা হবে লখনউয়ে। পাশাপাশি যৌথ সাংবাদিক বৈঠকও করবেন তাঁরা।

এরপর বেনারসেও একই ভাবে ভার্চুয়াল বৈঠক ও সাংবাদিক করবেন মমতা-অখিলেশ। সেই দিনক্ষণ এখনও স্থির হয়নি বলে জানান কিরণময়। তিনি বলেন, “বেনারসের কর্মসূচি কবে হবে, তার তারিখ ঠিক হলেই আপনাদের জানিয়ে দেব”।

রাজ্যের প্রাক্তন মন্ত্রী কিরণময়ের অভিযোগ, “কোভিডবিধির দোহাই দিয়ে কোনো সভা-সমাবেশের করতে দেওয়া হচ্ছে না উত্তরপ্রদেশে। বাধ্য হয়েই আমরা বাড়ি বাড়ি প্রচার এবং ভার্চুয়াল সভার উপর জোর দিচ্ছি”।

একই সঙ্গে তাঁর ভবিষ্যদ্বাণী, “উত্তরপ্রদেশের ভোটে গোহারা হারবে বিজেপি। সমাজবাদী পার্টির সরকার হবে অখিলেশ যাদবের নেতৃত্বে। আমরা চেয়েছিলাম মমতা বন্দ্যোপাধ্যায় যেন উত্তরপ্রদেশে ভোটপ্রচারে আসেন। কারণ, পশ্চিমবাংলায় অভূতপূর্ব সাফল্যের পর বিজেপির পরাজয়ের পর সারা ভারতবর্ষে মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির বিরুদ্ধে একটি মুখ। আমরা চাইছি তাঁর সমর্থন। উত্তরপ্রদেশে বিজেপি বিরোধী জনতা মমতা গেলে উদ্বুদ্ধ হবেন। অখিলেশ যাদব আমাকে পাঠিয়েছিলেন সে কারণেই। তা নিয়েই এ দিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আমার আলোচনা ছিল”।

আরও পড়তে পারেন:

বিল বাবদ বকেয়া ৪৪ কোটি টাকার বেশি, স্বাস্থ্যসচিবকে চিঠি রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার

বাজেট ২০২২: বোঝা লাঘবে বেতনভুক করদাতারা কী ধরনের প্রত্যাশা করছেন

প্যাংগং হ্রদে জায়গা দখল করে অবৈধ সেতু নির্মাণ! শীতকালেই কাজ সারতে দ্রুত দৌড়োচ্ছে চিন

মল্লিকবাজারের বন্ধ সিনেমা হলে বিধ্বংসী আগুন, দমকলের পাঁচ ইঞ্জিনের চেষ্টায় নিয়ন্ত্রণে

৭৫ দিন ধরে অপরিবর্তিত পেট্রোলের দাম, ব্রেন্ট ক্রুড বাড়তেই ফের জ্বালানির দাম বেড়ে যাওয়ার আশংকা

ট্যাবলো বিতর্কে নয়া মোড়! এ বার মমতাকে চিঠি রাজনাথের

এক বছরে কয়েকশো কোটি টাকার মালিক হয়েছেন ভারতের আরও ৪০ জন, চরম দারিদ্রের শিকার সাড়ে ৪ কোটি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন