খবরঅনলাইন ডেস্ক: শেষ পর্যন্ত কি বরফ গলল? দলেই কি থেকে যাচ্ছেন শুভেন্দু অধিকারী? আবার কি মন্ত্রীসভায় ফিরে আসছেন তিনি?    

রাজ্য মন্ত্রীসভা থেকে পদত্যাগ করার দিন চারেক পর মঙ্গলবার তৃণমূল কংগ্রেসের নেতৃস্থানীয়দের সঙ্গে বৈঠক করলেন শুভেন্দু অধিকারী। বৈঠকের পর দলের তরফে দাবি করা হয়েছে, যে সব বিষয়ে বিরোধ ছিল তা সবই মিটে গিয়েছে। অন্তত সে রকমটাই বলেছেন দলের বর্ষীয়ান নেতা সৌগত রায়।

Loading videos...

এ দিন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও ভোটকৌশলী প্রশান্ত কিশোরের সঙ্গে বৈঠক করেন শুভেন্দু অধিকারী। উত্তর কলকাতার একটি বাড়িতে ঘণ্টা দুয়েক ধরে বৈঠক চলে। ওই বৈঠকে তৃণমূলের দুই সাংসদ সৌগত রায় ও সুদীপ বন্দ্যোপাধ্যায়ও উপস্থিত ছিলেন।

বৈঠকের পর সৌগত রায় বলেন, “শুভেন্দু অধিকারী বিজেপিতে যাচ্ছেন না। এটা একটা বোকার মতো ধারণা করা হচ্ছে। আজ প্রশান্ত কিশোর, সুদীপ ব্যানার্জি, অভিষেক ব্যানার্জি এবং আমি ওঁর সঙ্গে বৈঠক করি। বৈঠক সফল হয়েছে। সব বিষয় মিটিয়ে ফেলা গেছে। ও টিএমসি-তেই আছে। মমতা ব্যানার্জি যাতে আবার জেতেন তার জন্য আমরা এক সঙ্গে কাজ করব।”

সংবাদ সংস্থা পিটিআইকে সৌগতবাবু বলেন, “বন্ধুত্বপূর্ণ পরিবেশে মিটিং হয়েছে। সমস্ত সমস্যা মিটিয়ে ফেলা গেছে। দল ঐক্যবদ্ধ। বিভিন্ন বিষয় মিটিয়ে ফেলার জন্য মুখোমুখি বসার প্রয়োজন ছিল। সেটাই করা হল।”

তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক পরিবর্তন নিয়ে এবং প্রশান্ত কিশোর ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্রমবর্ধমান প্রভাব নিয়ে শুভেন্দু অধিকারী অসুখী ছিলেন বলে জানা যায়। গত ২৭ নভেম্বর তিনি মন্ত্রীসভা থেকে ইস্তফা দেন। ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে তিনি দল ছেড়ে দিতে পারেন বলে জোর জল্পনা শুরু হয়ে যায়।

সূত্র মারফত জানা গেছে, শুভেন্দুর মন্ত্রীসভায় ফেরা এখন সময়ের অপেক্ষা। তাঁরা ছেড়ে যাওয়া তিনটি দফতরই নিজের হাতে রেখে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুভেন্দুর জন্য দরজা খোলা রাখতেই ওই মন্ত্রকগুলো বণ্টন করা হয়নি বলে মনে করা হচ্ছে।

তবে মঙ্গলবার রাত পর্যন্ত এই বৈঠকের ব্যাপারে শুভেন্দু অধিকারীর কোনো বক্তব্য জানা যায়নি।

খবরঅনলাইনে আরও পড়ুন

আজ থেকে ‘দুয়ারে সরকার’, জেনে নিন কোন দিন কী সুবিধা পাওয়া যাবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.