ভোটদানে ভোটারদের উৎসাহিত করতে উদ্যোগ বাঁকুড়ার ইন্দাসে

জেলাস্তর থেকে পঞ্চায়েত স্তর জুড়ে চলছে ভোট বন্ধন, সচেতনতা শিবির, পথনাটক পুতুলনাচ আর ভোট উপলক্ষ্যে জেলার নিজস্ব গান।

0
drama by prayas
প্রয়াসের নাটক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা, বাঁকুড়া: ‘নির্ভয়ে ভোট দিন, উৎসবের মেজাজে ভোট দিন’ – এই স্লোগানকে সামনে রেখে লোকসভা নির্বাচনে ভোটদানে ভোটারদের উৎসাহিত করতে একাধিক কর্মসূচি গ্রহণ করেছে বাঁকুড়া জেলা প্রশাসন। জেলাস্তর থেকে পঞ্চায়েত স্তর জুড়ে চলছে ভোট বন্ধন, সচেতনতা শিবির, পথনাটক পুতুলনাচ আর ভোট উপলক্ষ্যে জেলার নিজস্ব গান। এই সমস্ত কিছুকে হাতিয়ার করে একবারে সাধারণ মানুষের কাছে পৌঁছে গিয়েছে জেলা প্রশাসন। এ ছাড়াও বাঁকুড়া জেলা প্রশাসনের উদ্যোগে ফ্লাইং স্কোয়াডের সদস্যরা জেলার ২২টি ব্লকে ঘুরে ঘুরে ভোটারদের সচেতন করছেন।

আরও পড়ুন ভাটপাড়ায় মদন মিত্রের বিরুদ্ধে প্রার্থী ঘোষণা বিজেপির

এই উপলক্ষ্যেই ইন্দাস ব্লকের সংহতি ভবনে নির্বাচন কমিশন দফতরের পক্ষ থেকে একটি পথনাটক ও পতুলনাচ ডকুমেন্টেশন করা হল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইন্দাসের বিডিও মানসী ভদ্র চক্রবর্তী। ওইও অনুষ্ঠানে ব্লক প্রশাসনের আধিকারিক দুই সংস্থার কুশীলব ও সাধারণ মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

ইন্দাসের বিডিও মানসী ভদ্র চক্রবর্তী বলেন, “মুখ্য নির্বাচন অফিসার (সিইও) একটা ডকুমেন্টেশন করতে বলেছেন। ভোট দেওয়ার ব্যাপারে ভোটারদের শিক্ষিত করতে এবং ভোট প্রক্রিয়ায় তাদের যোগদান সুনিশ্চিত করতে জেলায় নিয়মিত কী কাজ হয়েছে তার ডকুমেন্টেশন। ইতিমধ্যেই ইন্দাস ব্লক এই বিষয়ে বিভিন্ন ধরনের কাজ করেছে। সেই জন্যই মাননীয় জেলাশাসক মহাশয় ইন্দাসকে সুযোগ দিয়েছে যে ইন্দাস ব্লক এই ধরনের কাজ করুক যা সিইও দফতরের কাছে প্রামান্য নথি হয়ে থাকবে।”

সেই উপলক্ষ্যেই প্রয়াস সংস্থার পথনাটক ও সহজ পুতুল গোষ্ঠীর পুতুল নাচ ডকুমেন্টেশন করা হল। এ ছাড়াও ভোট বিষয়ক বিভিন্ন ধরনের কর্মসূচি উপস্থিত মানুষের কাছে পরিবেশন করা হয়। অনুষ্ঠান ঘিরে সাধারণ মানুষের উৎসাহ ছিল দেখার মতো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here