কলকাতা: ভারতের তৃতীয় বৃহত্তম বেসরকারি ব্যাঙ্ক অ্যাক্সিস ব্যাঙ্ক (Axis Bank) পশ্চিমবঙ্গের উম্পুন (Amphan) প্রভাবিত অঞ্চলে ত্রাণ ও পুনর্বাসনের জন্য রাজ্য সরকারকে এক কোটি টাকা আর্থিক সহায়তার কথা ঘোষণা করল। একই সঙ্গে গ্রাহকদের স্বাছন্দের কথা ভেবে ব্যাঙ্ক ৩০ জুন পর্যন্ত সেভিং ও কারেন্ট অ্যাকাউন্ট এবং প্রি-পেড কার্ড গ্রাহকদের অনলাইন আইএমপিএস এবং এটিএম-এ আর্থিক ও অন্যান্য লেনদেনের উপর থেকে চার্জ মুকুব করল।

ব্যাঙ্কের তরফে রিজিওনাল ব্রাঞ্চ ব্যাঙ্কিং হেড (ইস্ট) লাল সিং এবং ভাইস প্রেসিডেন্ট (গভর্নমেন্ট বিজনেস গ্রুপ) রবি কুমার রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা এবং অতিরিক্ত মুখ্য সচিব (অর্থ) হরি কৃষ্ণ দ্বিবেদীর হাত চেক তুলে দেন।

Loading videos...

একটি অনুষ্ঠানে অ্যাক্সিস ব্যাঙ্কের এগজিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং হেড অব গভর্নমেন্ট বিজনেস গ্রুপ ডি কে দাস বলেন, “সংকটের এই মুহূর্তে অ্যাক্সিস ব্যাঙ্ক পশ্চিমবঙ্গের জনগণকে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং তাঁদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে সর্বাত্মক সহায়তা করবে। ব্যাঙ্ক কর্মচারী ও পার্টনাররা নাগরিক পরিকাঠামো পুনরুদ্ধারের জন্য রাজ্য ও জেলা পর্যায়ের কর্তৃপক্ষের সঙ্গে নিরলস পরিশ্রম করে চলেছেন এবং সর্বসাধারণের সুবিধার জন্য রাজ্যে মাইক্রো-এটিএম, পিওএস মেশিন এবং মোবাইল ভ্যান পরিষেবা চালু করা হয়েছে। আমরা সুনিশ্চিত করেছি যাতে আমাদের ব্যাঙ্ক শাখা ও এটিএমগুলি এই অত্যন্ত গুরুত্ত্বপূর্ণ সময়ে গ্রাহকদের সহায়তা প্রদানে কার্যকরী থাকে।”

অ্যাক্সিস ব্যাঙ্ক জানায়, সামাজিক উন্নয়নের জন্য বিভিন্ন সরকারি প্রকল্পে এই ব্যাঙ্ক সরকারি তহবিলকে সুষ্ঠু ভাবে পরিচালনা করে চলেছে। এই ব্যাঙ্ক রাজ্য নিযুক্ত বিভিন্ন সংস্থার সঙ্গে রাজ্য জুড়ে ধান সংগ্রহ পরিচালনা করে আসছে। অ্যাক্সিস ব্যাঙ্ক একমাত্র বেসরকারি ব্যাঙ্ক যা কৃষি বিভাগের অধীনে স্টেট ডিজাস্টার রেসপন্স ফান্ড পরিচালনা করেছে। এই ব্যাঙ্ক রাজ্য নগরোন্নয়ন দফতর এবং পঞ্চায়েতের অধীনে আইএসজিজিপি-রও ব্যাঙ্কার। রাজ্যের ফিনান্স পোর্টালগুলি যেমন – জিআরআইপিএস এবং এসবিএমএস-এর সঙ্গে সংযুক্ত এবং বিভিন্ন ইউএলবি কর এবং রাজ্য কর আদায়ের দায়িত্ব পালন করে অ্যাক্সিস ব্যাঙ্ক।

বর্তমানে অ্যাক্সিস ব্যাঙ্ক কলকাতা এবং পশ্চিমবঙ্গে যথাক্রমে তার ১৪৫ ও ৩০০টি শাখা এবং ৬৮০ ও ১৫১১টি এটিএমের মাধ্যমে সমস্ত রকমের ব্যাঙ্কিং এবং আর্থিক পরিষেবা দিচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.