ফেসবুক পোস্টে সংশোধনী, এ বার তৃণমূলে যোগ দেওয়ার জল্পনা বাড়ালেন বাবুল সুপ্রিয়!

0
বাবুল সুপ্রিয়। সংগৃহীত ছবি

খবর অনলাইন ডেস্ক: সাংসদপদ থেকেও ইস্তফা দিচ্ছেন আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। ফেসবুক পোস্টের প্রথম সংশোধনীতে তেমনটাই জানিয়েছিলেন তিনি। এ বার ওই পোস্টে “অন্য কোনো দলেও যাচ্ছি না” অংশটি বাদ দিয়ে তৃণমূলে যোগ দেওয়ার জল্পনায় ইন্ধন জোগালেন তিনি নিজেই।

শনিবার ফেসবুকে দীর্ঘ পোস্ট করে রাজনীতি ছাড়ার কথা জানিয়ে দিয়েছেন বাবুল। জানান, তিনি রাজনীতি ছাড়ছেন। ফলে অন্য কোনো দলে যোগ দিতে চান না। তিনি যে সাংসদপদেও ইস্তফা দেবেন, সে কথা ফেসবুকে জানিয়ে দিয়েছেন। কিন্তু ওই পোস্টে প্রথমে তিনি বিজেপি ছাড়লেও সাংসদপদ ছাড়া নিয়ে কোনো মন্তব্য লেখেননি। স্বাভাবিক ভাবেই এ প্রশ্নে নতুন জল্পনা ছড়ায়। যার অবসান ঘটালেন তিনি নিজেই। লিখেছেন, “হ্যাঁ, সাংসদ পদ থেকেও অবশ্যই ইস্তিফা দিচ্ছি”!

Shyamsundar

রাজনৈতিক সন্ন্যাস ঘোষণার ঘণ্টাখানেক বাদেই ওই ফেসবুক পোস্টেই একটি নতুন বাক্য জুড়ে সব প্রশ্নের উত্তর দিয়ে দিয়েছেন বাবুল। লেখেন, “হ্যাঁ, সাংসদ পদ থেকেও অবশ্যই ইস্তফা দিচ্ছি”।

তৃতীয় বার জোড়া নয়, বাদ দিয়েছেন একটি অংশ। প্রথমে তিনি লিখেছিলেন, “অন্য কোনো দলেও যাচ্ছি না। তৃণমূল, কংগ্রেস, সিপিএম কোথাও নয়”। পরে এই অংশটির পুরোটাই মুছে দিলেন ওই ফেসবুক পোস্ট থেকে। আর তাতেই বাড়ল জোড়াফুল শিবিরে তাঁর যোগ দেওয়ার জল্পনা!

এমনিতে বাবুলের এ দিনের ঘোষণায় শোরগোল পড়ে গিয়েছে জাতীয় রাজনীতিতে। আসানসোলের এই শিল্পী-সাংসদকে নিয়ে রাজ্য-রাজনীতিতে একটু বেশি করেই চাপানউতোর চলছে। তিনি নিজেই বলেছেন, গত কয়েক দিন ধরেই দলের উচ্চ নেতৃত্বের কাছে নিজের অসন্তোষের কথা তুলে ধরেছিলেন তিনি। সম্ভবত সুরাহা মেলেনি। এমন পরিস্থিতিতে কিন্তু অন্য দলে যাওয়ার দরজা খুলে রাখতে ফেসবুক পোস্টের এই সংশোধনীই যথেষ্ট!

এ ব্যাপারে আবার আনন্দবাজার অনলাইনের কাছে তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল , “বাবুল ভালো ছেলে। শুনলাম সাংসদপদ ছেড়ে দেবেন। এখনও ছাড়েননি। ছাড়লে অনেক কথা বলার আছে”।

আরও পড়তে পারেন: অলবিদা! রাজনীতি ছাড়লেন বাবুল সুপ্রিয়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন