Asansol
বাবুল সু্প্রিয়। ফাইল ছবি

ওয়েবডেস্ক: গায়ক-সাংসদ বাবুল সুপ্রিয়র গাওয়া বিজেপির থিম সং নিয়ে রাজনৈতিক বিতর্ক চরমে। এই গানের মাধ্যমে তৃণমূলের বিরুদ্ধে কুৎসা ছড়ানো এবং মুখ্যমন্ত্রীকে অপমানের অভিযোগে আসানসোল দক্ষিণ থানায় গায়কের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে শাসক দল তৃণমূল। এরই মাঝে উঠে এল আরও এক তথ্য। গায়ক স্বয়ং স্বীকার করে নিলেন, তাঁর গানের কথায় বামপন্থী ছাত্র সংগঠন এসএফআইয়ের স্লোগানও ব্যবহার করা হয়েছে। কিন্তু কী কারণে?

জানা গিয়েছে, সামনের লোকসভা ভোটের প্রচারের উদ্দেশে ব্যবহৃত ওই গানে বলা হয়েছে, রাজ্যে “সিন্ডিকেট-রাজ”, “চপশিল্প” ছাড়া কোনও শিল্প আসেনি। পুলিশ আইনশৃঙ্খলা রক্ষা করতে গিয়ে টেবিলের তলায় মাথা লুকোয়, এই ছবিও গানে বলা হয়েছে। আবার গানে দাবি করা হয়েছে-“ফুটবে এ বার পদ্মফুল/আর নয় তৃণমূল”। পাশাপাশি প্রশ্ন করা হয়েছে, “চাষির ছেলে শুধুই কি চাষ করবে”। গানের কথা অমিত চক্রবর্তীর। সুরকার এবং গায়ক স্বয়ং বাবুল। বাবুল বলেছেন, “প্রার্থী ঘোষণা হয়নি ঠিকই। কিন্তু তার আগে বিজেপির থিম সং তৈরি”।

এ দিন বাবুল স্বীকার করে নেন, তাঁর গানে এসএফআইয়ের স্লোগান ব্যবহার করেছেন। তিনি জানান, “অনেকে বলছেন বিজেপির গানে আমি এসএফআইয়ের স্লোগান ব্যবহার করেছি। এতে কোনও সমস্যা আছে বলে আমি মনে করি না। আমি আমার গানে সমস্ত বিরোধীদের কণ্ঠকে সামিল করার চেষ্টা করেছি”।

[ আরও পড়ুন: ভোটের সমীকরণ হঠাৎ ঘুরে গেল পাহাড়ে ]

একই সঙ্গে তৃণমূলের অভিযোগ দায়ের প্রসঙ্গে তিনি জানিয়েছেন, “পুরো গানের বিরুদ্ধে অভিযোগ না তুলে কোন কোন লাইনে আপত্তি তা জানান তৃণমূল নেতারা। তাতে আমাদের সুবিধা হবে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে”।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here