কলকাতা: বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনের ফলাফল বেরোয় ১৬ এপ্রিল। প্রায় ২৫ দিন পর বিধায়ক হিসেবে শপথ নিলেন ওই কেন্দ্রের জয়ী তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়। বুধবার বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায় শপথ বাক্য পাঠ করান বাবুলকে।

এ দিন বিধানসভার নৌশার আলি কক্ষে তাঁকে শপথবাক্য পাঠ করান ডেপুটি স্পিকার। উপস্থিত ছিলেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শপথের পর বাবুল বলেন,”বিধায়ক হিসেবে কাজ আমি অনেক আগেই শুরু করে দিয়েছিলাম। বিকেলে ৬৫ নম্বর ওয়ার্ডে অনুষ্ঠান রয়েছে। সেখানে যাব। আজ থেকে এক নতুন অধ্যায়ের সূচনা হল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনে কাজ করব। কাজ করার সুযোগ দেওয়ার জন্য তাঁকে ধন্যবাদ”।

ভোটের ফলাফল প্রকাশের পর বেশ কয়েক দিন কেটে গেলেও বাবুলের শপথগ্রহণ আটকে ছিল রাজ্য-রাজ্যপাল সংঘাতে! এরই মাঝে রাজ্যপাল জগদীপ ধনকর জানিয়ে দিয়েছিলেন, বাবুলকে শপথবাক্য পাঠ করাবেন বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়। কিন্তু স্পিকার থাকতে কেন ডেপুটি স্পিকার শপথবাক্য পাঠ করাবেন তা নিয়েই নতুন করে জট পাকে। তার পরে অবশ্য বাবুলের শপথগ্রহণ নিয়ে রাজ্যপাল বা রাজ্য কেউ একচুলও সরেননি। রাজ্যপালকে সহানুভূতির সঙ্গে বিবেচনার আরজি জানানো হলেও তিনি নিজের অবস্থান থেকে সরতে নারাজ।

তবে মঙ্গলবার জানা যায়, বুধবার দুপুর সাড়ে ১২টা নাগাদ বিধানসভায় বাবুলকে শপথগ্রহণ করাবেন ডেপুটি স্পিকার। করোনা সংক্রমণের কথা মাথায় রেখে শপথগ্রহণ অনুষ্ঠানে কোভিডবিধি মানা হবে। সেই মতোই এ দিন বিধানসভায় শপথবাক্য পাঠ করলেন বাবুল।

বাবুলের শপথগ্রহণ অনুষ্ঠানে অবশ্য দেখা যায়নি স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে। সূত্রের খবর, তিনি নিজের ঘরেই ছিলেন। তবে উপস্থিত ছিলেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী, মৎস্যমন্ত্রী অখিল গিরি, পরিষদীয় প্রতিমন্ত্রী সন্ধ্যারানি টুডু, মুখ্য সচেতক নির্মল ঘোষ ও উপ মুখ্য সচেতক তাপস রায় ও রাসবিহারীর বিধায়ক তথা দক্ষিণ কলকাতা জেলা তৃণমূল সভাপতি দেবাশিস কুমার প্রমুখ।

আরও পড়তে পারেন:

স্মার্টফোন, ল্যাপটপ, টেলিভিশন, রেফ্রিজারেটরের দাম বাড়তে পারে, জানুন কেন

সংক্রমণের হার ৪.৩৮ শতাংশ, দিল্লিতে করোনা কমার ইঙ্গিত

হাওড়া-ব্যান্ডেল শাখায় চার ঘণ্টা বন্ধ থাকবে ট্রেন, চূড়ান্ত দুর্ভোগের আশংকা

পশ্চিমবঙ্গ উপকূলের অনেক আগেই দম হারাবে অশনি, তবুও এত আতংক তৈরি কেন!

‘অশনি’সংকেত উপেক্ষা করেই ‘হাটতলামা’য়ের পুজোয় মাতল বাঁকুড়ার আকুই

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন