babul-supriyo
বাবুল সুপ্রিয়। ফাইল ছবি

কলকাতা: ২০২১ রাজ্য বিধানসভা ভোটে বিজেপির ভরাডুবি হতেই কেন্দ্রীয় মন্ত্রীসভা থেকে নাম কাটা যায় বাবুল সুপ্রিয়র (Babul Supriyo)। পরে বিজেপি ছেড়ে সাংসদপদ থেকেও ইস্তফা দেন তিনি। গত বছরের সেপ্টেম্বর মাসে যোগ দেন তৃণমূলে। চলতি বছরে বালিগঞ্জ থেকে জিতে বিধায়কও হন। বুধবার (৩ আগস্ট) নতুন দায়িত্বে এলেন বালিগঞ্জের বিধায়ক।

গত বছরের ১৮ সেপ্টেম্বর বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন তিনি। তার পর থেকেই তাঁর মন্ত্রিত্বপ্রাপ্তি নিয়ে শুরু জোর জল্পনা। গত জুলাইয়ে অবশ্য তৃণমূলের জাতীয় মুখপাত্রের দায়িত্ব পেয়েছেন বাবুল সুপ্রিয়। এ বার মন্ত্রিত্ব।

সবমিলিয়ে গত বছর ১৮ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ভাবে তৃণমূলে যোগদানের পর, মাত্র সাড়ে ১০ মাসে দলে বাবুলের এই উত্থান রীতিমতো চোখে পড়ার মতোই। এ দিন শপথ নেওয়ার পর বাবুলের প্রতিক্রিয়া, “দিদি তো আছেনই। অভিষেক যে ভাবে পাশে থেকেছেন, সাহস জুগিয়েছেন, দলের অন্য বড়ো বড়ো নেতারাও যে ভাবে পাশে থেকেছেন…ধাপে ধাপে এগোতে সাহায্য করেছেন। ভগ্ন হৃদয় নিয়ে গত ৩ আগস্ট রাত শেষ হয়েছিল। আজও ৩ আগস্ট। আর কিছু বলব না”। ঠিক এক বছরের মাথায় ‘দিশা খুঁজে’ পেয়েছেন বলেও জানান বাবুল।

এমনিতে গায়ক হিসেবেও বাবুল সুপ্রিয় ব্যপক জনপ্রিয়। গোটা দেশজুড়েই তাঁর পরিচিতি। পাশাপাশি তিনি দীর্ঘদিন রাজনীতির সঙ্গে যুক্ত। তবে কেন্দ্রীয় মন্ত্রীসভা থেকে অব্যাহতি এবং বিজেপি-র সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পর তৃণমূলের হাত ধরেই ফের এক বার গুরুত্ব বাড়ল এই গায়ক-রাজনীতিকের।

প্রসঙ্গত, এ দিন রাজ্য মন্ত্রীসভার নতুন সদস্য হিসেবে শপথ নিলেন আটজন। এঁদের মধ্যে সবচেয়ে ‘বড়ো’ নাম বাবুল। তিনি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। এখন সামলাবেন রাজ্যের দফতর!

আরও পড়তে পারেন:

শপথ নিলেন ৮ নতুন মন্ত্রী, কার হাতে কোন দফতর, সিদ্ধান্ত শীঘ্রই

কোভিডের সঙ্গে সিএএ বাস্তবায়নের কী সম্পর্ক

জাওয়াহিরি হত্যার বদলা! পাল্টা হামলা চালাতে পারে আল কায়দা, সতর্কতা মার্কিন প্রশাসনের

বিধায়কের গাড়িতে টাকা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্যকর ঘটনা, সিআইডি টিমকে থানায় বসিয়ে রাখল দিল্লি পুলিশ

উপরাষ্ট্রপতি পদপ্রার্থী জগদীপ ধনকরকে সমর্থন মায়াবতীর, কী দাঁড়াল সমীকরণ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন