চাকরি ছাড়লেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়

0
ফাইল ছবি

ওয়েবডেস্ক: চাকরি ছেড়ে দিলেন মিল্লি আল আমিন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষা বৈশাখী বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার জানা যায়, নিজের ইস্তফাপত্রটি তিনি ই-মেল মারফত পাঠিয়ে দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কাছে।

বেশ কয়েক বছর ধরেই প্রাক্তন মন্ত্রী এবং কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের সঙ্গে বন্ধুত্বের সম্পর্কের জেরে সংবাদ মাধ্যমের শিরোনাম হয়ে আসছিলেন বৈশাখী। নিজের কলেজের প্রশাসনিক কাজের সঙ্গেই রাজনৈতিক বিষয়েও একাধিক বার বিতর্কের কেন্দ্রবিন্দুতি উঠে এসেছেন তিনি। আচমকা চাকরি থেকে তাঁর এই অব্যাহতি স্বাভাবিক ভাবেই নতুন জল্পনার জন্ম দিয়েছে।

ফাইল ছবি

একটি সংবাদ মাধ্যমের কাছে বৈশাখী অবশ্য কাজ থেকে অব্যাহতি প্রসঙ্গে নিজের সমস্যার কথা তুলে ধরেছেন। বারবার চেষ্টা করেও সেই সমস্ত সমস্যার সমাধান করতে না পারার কারণে ক্লান্ত হয়েই তিনি চাকরি ছাড়লেন বলে জানিয়েছেন। একই সঙ্গে নিজের শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশাসনিক সমস্যার কথা জানিয়েছেন।

baishakhi Banerjee

বৈশাখী জানিয়েছেন, কলেজের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের একাংশ তাঁর কাজে সহযোগিতা করছেন না। তাঁদের উদ্দেশে অভিযোগ তুলে বৈশাখী বলেছেন, তাঁরা হয়তো চাইছেন না কলেজটা ঠিকঠাক চলুক। তিনি রয়েছেন বলেই হয়তো তাঁরা অসহযোগিতা করছেন। ফলে সেখান থেকে নিজেকে সরিয়ে নেওয়াই সঠিক সিদ্ধান্ত বলে মনে হয়েছে তাঁর।

Baishakhi and sovon
বৈশাখী ও শোভন। ফাইল ছবি

প্রসঙ্গত, কয়েক মাস আগেই তাঁকে মিল্লি আল আমিন কলেজের পরিচালন সমিতির সম্পাদকপদে বসানো হয়। একাধিক বার তিনি দেখা করেন শিক্ষামন্ত্রীর সঙ্গেও। কিন্তু স্বল্প সময়ের মধ্যেই তাঁর চাকরি থেকে ইস্তফা, একাধিক প্রশ্ন উসকে দিচ্ছে। বৈশাখী অবশ্য জানিয়েছেন, তিনি না থাকলে যদি কলেজ ভালো ভাবে চলে, তা হলে চলুক!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.