ballot

শুভদীপ চৌধুরী, পুরুলিয়া: রাজ্যে নির্বাচন প্রক্রিয়া ঘিরে বিভিন্ন জেলায় শুরু হয়েছে সন্ত্রাস ও অশান্তি । একদিকে যেমন ভোট গ্রহণের দিন ব্যালট বাক্স লুঠ ও ছাপ্পা ভোটের অভিযোগ ওঠে রাজ্যের বিভিন্ন জেলায়। তেমনই ভোটগণনার দিন অশান্তি ও ভোটগণনা কেন্দ্রের স্ট্রং রুমে ছাপ্পা ভোটের ছবি উঠে আসে কোথাও কোথাও ।

এমনই এক ঘটনা ঘটে পুরুলিয়া জেলার পুঞ্চা ব্লকের আর সি  আকাদেমি স্কুল চত্ত্বরে। আজ সকালে স্কুলের এক আবর্জনা স্তূপ থেকে উদ্ধার হয় বস্তা বস্তা ব্যালট পেপার, কিছু কিছু আবার পোড়া অবস্থায়। অভিযোগ, পড়ে থাকা প্রায় সবকটি ব্যালট পেপারে জনগণ ভোটে নির্বাচন করেছিলেন সিপিএম প্রার্থী বিপত্তারণ শেখর বাবু, বিজেপি ও অন্যান্য প্রার্থীদেরও, একমাত্র তৃণমূল প্রার্থী ছাড়া ।

এই অঞ্চলে শাসকদল কারচুপি করায় অন্যান্য প্রার্থীরা জিততে না পারায় সভাধিপতি পদে বিপুল ভোটে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী সুজয় বন্দ্যোপাধ্যায়, এমনটাই অভিযোগ করছে বিরোধী দল। এ দিন বিরোধী দলের সিপিএম নেতা বিপত্তারণবাবু জানান, স্থানীয় বিডিও অজয় সেনগুপ্তের ও ভোটের কাজে যুক্ত আধিকারিকদের নেতৃত্বে ভোট গণনার দিন দুষ্কৃতীরা ব্যালটবাক্স লুঠ করে নিয়ে যেতে সক্ষম হয়। তিনি জানান, তিনি থানায় এ ব্যাপারে অভিযোগ করেছেন। এর পর আবার ওই অঞ্চলে ভোটের জন্য আবেদন করবেন জেলাপ্রশাসনের শীর্ষ মহলের কাছে ।

আরও পড়ুন: ব্যালটের বস্তা উদ্ধার হওয়া সেই ব্লকে পুনর্নির্বাচন চাইছে সিপিএম

অন্যদিকে পুঞ্চা ব্লকের বিডিও অজয়বাবু জানান, তিনি এমন ঘটনা দেখে অবাক, তিনি নিজেই বুঝতে পারছেন না কীভাবে এমন ঘটনা তাঁর অঞ্চলে ঘটল। তিনি এও জানান, তিনি এ ব্যাপারে প্রশাসনের কাছে অভিযোগ করবেন ।

কিন্তু স্থানীয় মানুষের মনে প্রশ্ন, এত কিছু হওয়ার পরেও বিডিও এখনো অভিযোগ করবেন বলছেন। এ ছাড়াও ভোটগণনার দিন যখন দুষ্কৃতীরা ব্যালটবাক্স ছিনতাই করে পালাচ্ছিল তখনই বিডিও কেন নিরাপত্তার শীর্ষস্তরে ঘটনাটি জানালেন না।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here