নিজস্ব সংবাদদাতা, বাঁকুড়া : এখানকার খ্রিস্টান কলেজ মাঠে বুধবার শুরু হল ৩৩তম বাঁকুড়া জেলা বইমেলা। মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন কথা সাহিত্যিক স্বপময় চক্রবর্তী। এ বারের বইমেলা উৎসর্গ করা হয়েছে শ্রীকৃষ্ণ কীর্তনের রচয়িতা বড়ু চন্ডীদাসের নামে। বইমেলা কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত বছরগুলোর মতো এ বছরও বইমেলায় কোন প্রবেশ মূল্য লাগছে না। প্রতিদিন দুপুর একটা থেকে মেলা শুরু হচ্ছে।

এ বারের বই মেলায় রয়েছে ৮৪টি প্রকাশনী সংস্থার বইয়ের স্টল। তা ছাড়া ১৮টি অন্যান্য বাণিজ্যিক স্টলও রয়েছে।

এ ছাড়াও বইমেলাকে আরও আনন্দমুখর করে তোলার জন্য প্রতিদিন সন্ধ্যায় রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।  অনুষ্ঠান অংশ নিচ্ছেন স্থানীয় ও বিশিষ্টশিল্পীরা। সঙ্গে জেলার কবি-সাহিত্যিকদের জন্য সাহিত্য পাঠের আসর ও জেলার বিভিন্ন প্রান্তের পত্রপত্রিকা সংস্থাগুলোর জন্য বিশেষ ব্যবস্থাও আছে।

বই মেলার প্রথম দিনে প্রকাশিত হল সাহিত্য পত্রিকা ‘রুখুডি’। বইমেলার এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক মৌমিতা গোদারা বসু, জেলা পুলিশ সুপার সুখেন্দু হীরা, রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরা, সভাধিপতি অরূপ চক্রবর্ত্তী, বাঁকুড়ার পৌরসভার চেয়ারম্যান মহাপ্রসাদ সেনগুপ্ত, বিধায়ক সম্পা দরিপা, সিধু কানু বিরসা বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারিক প্রণব হাজরা-সহ অনেকে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here