ইন্দ্রাণী সেন।

বাঁকুড়া: সাধারণ মানুষের হয়রানি কমাতে এ বার টোল ফ্রি নম্বর চালু করল বাঁকুড়া জেলা প্রশাসন। বৃহস্পতিবার জেলাশাসকের দফতরের সামনে এক অনুষ্ঠানের মাধ্যমে এই টোল ফ্রি নম্বরের সূচনা করেন জেলাশাসক ডা. উমাশঙ্কর এস। অনুষ্ঠানে জেলাশাসক ছাড়াও জেলা প্রশাসনের আধিকারিকরাও উপস্থিত ছিলেন।

এ বার থেকে ১৮০০১২৩৭৮৯৮, এই টোল ফ্রি নম্বরে ফোন করে জেলার যে কোনো প্রান্ত থেকে যে কোনো তথ্য যেমন জানতে পারবেন তেমনই অভিযোগও জানাতে পারবেন। এমনকী জেলাশাসকের সঙ্গে সাক্ষাৎপ্রার্থীরা তাঁর সঙ্গে সাক্ষাতের সময়সূচিও জেনে যাবেন। এই টোল ফ্রি নম্বর সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টায় চালু থাকবে বলে জেলাপ্রশাসন সূত্রে জানানো হয়েছে।

টোল ফ্রি নম্বর সূচনা অনুষ্ঠান শেষে জেলাশাসক ডা. উমাশঙ্কর এস বলেন, “জেলা থেকে ব্লক স্তর পর্যন্ত সব দফতরের ফোন নম্বর সবার হয়তো জানা নেই। এখন থেকে এই টোল ফ্রি নম্বরে ফোন করলে সেই নম্বর তাদের দিয়ে দেওয়া হবে।” একই সঙ্গে সাধারণ মানুষের অভিযোগ সরাসরি সংশ্লিষ্ট দফতরেও পৌঁছে দেওয়া হবে।

আরও পড়ুন জানেন কি বুধবার জন্মদিন পালন করছে ভারতের ৭টি রাজ্য

এখন থেকে জেলার সবকটি ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক, মহকুমাশাসক থেকে জেলাশাসকের সাক্ষাৎপ্রার্থীরাও এখান থেকেই সাক্ষাৎকারের সময় জেনে যাবেন। পাশাপাশি জেলাশাসকের সারাদিনের কর্মসূচিও বিশেষ অ্যাপের মাধ্যমে যে কেউ জেনে নিতে পারেন। এই অ্যাপ আসন্ন কালীরপুজোর পরেই চালু করা হবে বলে জেলাশাসক জানান। তিনি আরো বলেন, “এর ফলে সাক্ষাৎপ্রার্থী থেকে প্রত্যন্ত এলাকার সাধারণ মানুষ বিশেষ ভাবে উপকৃত হবেন।”

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন