bankura police super
সুখেন্দু হীরা। ছবি: পশ্চিমবঙ্গ পুলিশ
ইন্দ্রাণী সেন

বাঁকুড়া: বদলি হয়ে যাচ্ছেন বাঁকুড়ার পুলিশ সুপার সুখেন্দু হীরা। তিনি বিধাননগর পুলিশ কমিশনারেটে যোগ দিচ্ছেন বলে খবর। তাঁর বদলে জেলার নতুন পুলিশ সুপার হচ্ছেন কোটেশ্বর রাও নলাভাত। এত দিন তিনি ডায়মন্ড হারবার পুলিশ জেলার সুপার ছিলেন।

সুখেন্দু হীরার সময়ে বাঁকুড়া জেলা পুলিশের উদ্যোগে বেশ কিছু জনহিতকর প্রকল্প চালু হয়। তার মধ্যে সোপান, মহিলা বিকাশ পাঠাগার, প্রত্যর্পণ, উজ্জীবন উল্লেখযোগ্য। এ ছাড়াও তাঁর চেষ্টাতেই জেলার অধিকাংশ থানা এলাকার তথ্যচিত্র তৈরি হয়, যা এক কথায় প্রতিটি থানার ইতিহাস, সংস্কৃতি ও জনজীবনকে সবার সামনে এনে হাজির করেছে।

একই সঙ্গে সাধারণ মানুষের সঙ্গে জেলা পুলিশের জনসংযোগ স্থাপনে সেতুবন্ধনের কাজ করেছে জেলা পুলিশের একাধিক জনহিতকর প্রকল্প। এ ছাড়াও প্রতিটি থানা এলাকার লুপ্তপ্রায় লোকশিল্প প্রাচীন মন্দির ও লোকগান নিয়ে জেলার সংস্কৃতিকে এক ধাপ উপরে নিয়ে গিয়েছেন তিনি। রক্তের সংকট মেটাতে জেলায় প্রতিটি থানায় অনুষ্ঠিত হয়েছে রক্তদান শিবির। সেফ ড্রাইভ সেভ লাইফ-এর মাধ্যমেই জেলায় ধারাবাহিক ভাবে হেলমেট ব্যবহারকে সর্বাঙ্গীণ করে তুলতে জেলা পুলিশ সুপারের উদ্যোগ জেলাবাসীর সাধুবাদ কুড়োয়।

কোটেশ্বর রাও নলাভাত

২০১৬-এর ১৭ জুলাই জেলার দায়িত্বভার গ্রহণ করেন সুখেন্দু হীরা। বাঁকুড়া জেলার দায়িত্ব তাঁর শেষ দিন আগামী রবিবার। জেলা পুলিশের জনসংযোগ ও জনকল্যাণ মূলক প্রকল্পগুলি বিষয়ে জানতে চাইলে বলেন, “জনকল্যাণ মূলক প্রকল্পগুলি আগামী দিনেও চালু থাকবে।”

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন