madhyamik bankura
indrani
ইন্দ্রাণী সেন

বাঁকুড়া: প্রতি বারের মতো এ বারও মাধ্যমিকে বাঁকুড়ার মুখ উজ্জ্বল করল ছাত্রছাত্রীরা। মেধাতালিকায় শীর্ষ দশটি স্থান দখল করেছে দশ জন পড়ুয়া।

এ বার মাধ্যমিকে রাজ্যে পঞ্চম স্থান দখল করেছে বিষ্ণুপুরের গোগড়া হাইস্কুলের সৌমি নন্দী এবং বাঁকুড়ার বিবেকানন্দ শিক্ষানিকেতনের সৃজা পাত্র। দু’জনের প্রাপ্ত নম্বর ৬৮৫। ষষ্ঠ স্থানে রয়েছে বাঁকুড়া মিশন গার্লস হাই স্কুলের শ্রুতি সিংহ মহাপাত্র। তার সংগ্রহ ৬৮৪। যুগ্ম ভাবে অষ্টম স্থান অধিকার করেছে বিবেকানন্দ শিক্ষানিকেতনের অনমিত্র মুখোপাধ্যায়, দিশা মণ্ডল, বাঁকুড়া মিশন গার্লস হাই স্কুলের দেবারতী পাঁজা, সিমলাপাল মদনমোহন হাইস্কুলের রুপ সিংহবাবু। প্রত্যেকের প্রাপ্ত নম্বর ৬৮২। বিষ্ণুপুর হাই স্কুলের সায়ন নন্দী নবম স্থানে রয়েছে। তার প্রাপ্ত নম্বর ৬৮১। এ ছাড়াও ৬৮০ নম্বর পেয়ে যুগ্ম দশম স্থান অধিকার করেছে বড়জোড়া হাইস্কুলের গৌরব মণ্ডল ও বাঁকুড়া মিশন গার্লস হাই স্কুলের অন্বেষা দেঘুরিয়া।

এ দিন ফল প্রকাশের পরেই সৌমির বাড়িতে যান রাজ্যের মন্ত্রী ও স্থানীয় বিধায়ক শ্যামল সাঁতরা। ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পাশাপাশি তার হাতে উপহার সামগ্রীও তুলে দেন তিনি। তার প্রিয় বিষয় জীবনবিজ্ঞান ও ইংরাজি। ভবিষ্যতে ডাক্তার হওয়ার স্বপ্ন দেখে সে। সৌমির বাবা পেশায় একজন স্কুল শিক্ষক ও মা কোতুলপুর গ্রামীণ হাসপাতালের নার্স। গান শুনতে গল্প বই পড়তে খুব ভাল বাসে সৌমি  রবীন্দ্রসংগীত সৌমির ভীষণ প্রিয়।

কৃতীদের এই সাফল্যে উচ্ছ্বসিত জেলাবাসী। প্রত্যেকেই অভিনন্দন জানিয়েছেন সকলে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here