সারদামায়ের জন্মতিথিতে ইন্দাস শ্রীরামকৃষ্ণ সেবাশ্রম সংঘে স্টেডিয়াম, ইকো পার্ক ও বাঁধানো ঘাট

0

ইন্দ্রানী সেন, বাঁকুড়া: সারদামায়ের ১৬৭তম জন্মতিথিতে মিনি ইন্ডোর স্টেডিয়াম, ইকো পার্ক ও বাঁধানো ঘাট উপহার পেল ইন্দাস শ্রীরামকৃষ্ণ সেবাশ্রম সংঘ।

রামকৃষ্ণ ভাবাদর্শে কয়েক বছর আগেই এই আশ্রমের পথ চলা শুরু হয়। বুধবার দেশ জুড়ে সারদামায়ের জন্মতিথি পালিত হলেও বৃহস্পতিবার এই উৎসব পালন করলেন ইন্দাস শ্রীরামকৃষ্ণ সেবাশ্রম সংঘের সদস্যরা।

এ দিন সেবাশ্রমের জন্য নবনির্মিত মিনি ইন্ডোর স্টেডিয়ামের উদ্বোধন করেন ইন্দাসের বিধায়ক গুরুপদ মেটে। টেবিল টেনিস সহ আরও বিভিন্ন ধরনের যে সমস্ত ইনডোর গেম আছে তা শীঘ্রই  চালু করা হবে বলে জানান সংঘের সদস্যরা। এ ছাড়াও ছোটোদের খেলার জন্যও বিশেষ ব্যবস্থা থাকবে।

ইন্দাস শ্রীরামকৃষ্ণ  সেবাশ্রম সংঘের পক্ষ থেকে কালীপদ দত্ত জানান, প্রতি বছর মায়ের জন্মতিথি বিশেষ ভাবে পালিত হয়। এ ছাড়াও আশ্রমে জগদ্ধাত্রীপুজো হয় ও স্থানীয় প্রান্তিক শিশুদের এই আশ্রমের পক্ষ থেকে পাঠদান করা হয়।

আরও পড়ুন: সাতের ঘরে দুই শহরের তাপমাত্রা, পশ্চিমাঞ্চলে শৈত্যপ্রবাহ

বিধায়ক গুরুপদ মেটে বলেন, “এলাকার মানুষের চাহিদা মেনে বিধায়ক তহবিল থেকে কুড়ি লক্ষ টাকা খরচ করে এই ইন্ডোর ইন্ডোর স্টেডিয়াম তৈরি করা হয়েছে। একই সঙ্গেই পাঁচ লক্ষ টাকা ব্যয়ে ইকো পার্ক তৈরি করা হয়েছে এবং আশ্রমসংলগ্ন মায়ের ঘাটটি সংস্কার করা হয়েছে। এ ছাড়াও আকুই ইউনিয়ন হাইস্কুলেও মিনি ইন্ডোর স্টেডিয়াম তৈরি  করার পরিকল্পনা রয়েছে।”

সারদামায়ের জন্মতিথি উপলক্ষে এ দিন শতাধিক মানুষ অন্নকূটে যোগ দেন।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন