Bengal Polls 2021: প্রার্থী বাছাই নিয়ে বিক্ষোভ বিজেপিতে, খোঁচা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

0

খবর অনলাইন ডেস্ক: বুধবার বাঁকুড়ার তৃণমূল প্রার্থীকে নিয়ে শালতোড়ায় রোড শো করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। রোড শো শেষে পরে জনসভা করেন তৃণমূল সাংসদ। সম্প্রতি প্রার্থী বাছাই নিয়ে বিজেপির বিক্ষোভ নিয়ে তিনি বলেন, “যারা দলের মধ্যে শান্তি বজায় রাখতে পারে না, তারা না কি বাংলায় শান্তি প্রতিষ্ঠা করবে”!

তিনি বলেন, “বাংলাকে জেতাতে, বহিরাগতদের হারাতে ঐক্যবদ্ধ হোন। ২০১৯ সালে এখানে বিজেপির সাংসদ নির্বাচিত হয়েছিলেন। আর আজ কী দেখছেন, ৪০০ টাকার গ্যাসের দাম দ্বিগুণ হয়েছে। যত জয় শ্রীরাম বলেছে, তত বেড়েছে পেট্রোল-ডিজেলের দাম। আমি বলেছিলাম, জয় শ্রীরাম নয়, জয় সিয়ারাম বলিয়ে ছাড়ব। এখন শুধু বিজেপি নেতারা নন, প্রধানমন্ত্রীও জয় সিয়ারাম বলছেন”।

Loading videos...

পশ্চিমবঙ্গের ক্ষমতায় এসে সোনার বাংলা গড়ার ডাক দিয়েছে বিজেপি। অভিষেক বলেন, “বলছে সোনার বাংলা গড়বে। জিগ্যেস করুন তো, ঝাড়খণ্ড, উত্তরপ্রদেশে, মধ্যপ্রদেশে…সোনার ঝাড়খণ্ড, সোনার উত্তরপ্রদেশ, সোনার মধ্যপ্রদেশ হয়নি কেন? সোনার ভারত হয়নি কেন? এখানকার সংস্কৃতি, ঐতিহ্য না জেনেই সোনার বাংলা গড়ার ডাক দিয়েছে”।

গত রবিবার তৃতীয় ও চতুর্থ দফার প্রার্থী তালিকা প্রকাশ করে বিজেপি। তার পরেই কলকাতা-সহ জেলায় জেলায় বিক্ষোভ দেখান একাংশের বিজেপি কর্মীরা। সেই ঘটনার রেশ টেনে অভিষেক বলেন, “প্রার্থী পছন্দ হয়নি বলে নিজেদের মধ্যে লড়াই শুরু হয়ে গিয়েছে। রাস্তা অবরোধ করছে, জ্বালাচ্ছে, পার্টি অফিস ভাঙচুর করছে। পার্টি অফিসের বাইরে অবস্থান করছে। যারা নিজেদের মধ্যেই শান্তি বজায় রাখতে পারে না, তারা কী করে শান্তি প্রতিষ্ঠা করবে”।

এ বারের ভোটে তৃণমূলের স্লোগান ‘বাংলা নিজের মেয়েকে চায়”। অভিষেক বলেন, “বাইরে থেকে নেতা নিয়ে আসছে বিজেপি। এখানে নেতা, কর্মী-সমর্থক নেই। যাদের জনসভায় মানুষ স্বত:স্ফূর্ত ভাবে অংশগ্রহণ করে না, তারা কী করে সোনার বাংলা গড়বে। বাংলার মানুষ দিচ্ছে রায়, বাংলা নিজের মেয়েকে চায়। বহিরাগতদের বাংলায় ঠাঁই নাই”।

নন্দীগ্রামে গিয়ে পায়ে আঘাত পেয়েছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জমায়েতের উদ্দেশে এ দিনের বক্তৃতায় অভিষেক বলেন, “ভাঙা পা দিয়েই লড়াই হবে। জেতা হবে”।

আরও পড়তে পারেন: দু’জায়গার ভোটার তালিকায় শুভেন্দু অধিকারীর নাম নিয়ে জটিলতা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.