ইন্দ্রাণী সেন

বাঁকুড়া: ছাত্রের উপর পুলিশের গুলি চালনার প্রতিবাদ জানিয়ে এ বার পঠনপাঠন বন্ধ রেখে আন্দোলনে নামল বাঁকুড়ার পাত্রসায়রের কৃষ্ণনগর উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। সপ্তাহের প্রথম দিনে কালো পতাকা ও কালো ব্যাজ পরে স্কুলের গেটের সামনে বিক্ষোভ দেখায় তারা। তাদের দাবি, পুলিশের কাছ থেকে উপযুক্ত জবাব না-পাওয়া পর্যন্ত তাদের এই অবস্থান বিক্ষোভ চলবে।

বিজেপির তরফে রবিবার দিনভর এই ঘটনার প্রতিবাদে আন্দোলন চলে। আবার সোমবার সকাল থেকে আহত ছাত্র সৌমেন বাউরির সহপাঠী-বন্ধুরা, অর্থাৎ কৃষ্ণনগর উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা পুলিশের গুলি চালনার ঘটনার প্রতিবাদ জানিয়ে আন্দোলন শুরু করেছে। ছাত্র -ছাত্রীদের এই আন্দোলনকে শিক্ষকরাও সমর্থন জানিয়েছেন।

উল্লেখ্য, শনিবার তৃণমূল নেতা ও রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী পাত্রসায়রে দলীয় কর্মসূচি সেরে ফেরার পর পাত্রসায়রের কাঁকরডাঙা মোড়ে সংঘর্ষের ঘটনা ঘটে। গুলিবিদ্ধ হন অষ্টম শ্রেণিতে পাঠরত সৌমেন বাউরি নামে এক ছাত্র-সহ তিন জন।

ওই দিন রাতেই বছর তেরোর এ ছাত্র সৌমেন বাউরি, তাপস বাউরি ও টুলু খাঁকে গুরুতর আহত অবস্থায় বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভরতি করা হয়। সেখানেই তাদের চিকিৎসা চলছে। এই ঘটনার পর বিজেপি আহতদের দলীয় সমর্থক দাবি করে পুলিশের গুলি চালনার অভিযোগে প্রতিবাদে নামে। এক ঘণ্টার প্রতীকী পথ অবরোধ করে বিজেপি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন