Connect with us

রাজ্য

নির্বাচন পরিবর্তী অশান্তি অব্যাহত, বিজেপি-তৃণমূল সংঘর্ষে উত্তপ্ত বারাসাত

Published

on

TMC and BJP

ওয়েবডেস্ক: নির্বাচনের পালা চুকে গিয়েছে দু’সপ্তাহ হয়ে গেল, কিন্তু এখনও অশান্তি কমার কোনো লক্ষণই নেই। বরং নতুন নতুন জায়গায় তৃণমূল এবং বিজেপির মধ্যে অশান্তি ছড়িয়ে যাচ্ছে। এই তালিকায় এ বার সংযোজন বারাসাত।

বৃহস্পতিবার রাতভর পুলিশের সঙ্গে সংঘর্ষ চলল বিজেপিকর্মীদের মধ্যে। পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি, ছোড়া হয় বোমাও। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিশ। ফাটানো হয় কাদানে গ্যাসের সেল। আহত হন বেশ কয়েকজন।

Loading videos...

পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসার জন্য এলাকায় র‍্যাফ এবং কমব্যাট ফোর্সের ডাক পরে। এখনও পর্যন্ত ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। অন্যদিকে এই ঘটনায় চারজন পুলিশকর্মী আহত হয়েছেন। তাঁদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। বেসরকারি হাসপাতালে ভরতি করতে হয়েছে।

আরও পড়ুন এখনও কেরল পৌঁছোল না বর্ষা, বঙ্গে কবে?

বৃহস্পতিবার রাত আটটা নাগাদ এই ঘটনার সূত্রপাত। তৃণমূল কর্মী স্বপন চক্রবর্তীকে বিজেপির কর্মীরা একটি ক্লাবে তুলে নিয়ে যান বলে অভিযোগ। অভিযোগ, ক্লাবের মধ্যে আটকে রেখেই তাঁকে মারধর করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বারাসত থানার পুলিশ। স্বপনবাবুকে উদ্ধার করে ফিরে আসার সময়ই পুলিশকে লক্ষ্য করে শুরু হয় ইটবৃষ্টি। ছোড়া হয় বোমাও। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সে সময় লাঠিচার্জ করে। এরপরে আরও পুলিশ এলাকায় ঢুকতে গেলে পরিস্থিতি ক্রমশ খারাপ হতে শুরু করে।

এখনও পর্যন্ত ১৪জনকে গ্রেফতার করা হলেও পুলিশকে ভাবিয়ে তুলেছে অন্য একটি প্রশ্ন। যে এলাকায় এই ঘটনাটি ঘটেছে সেই দ্বীজহরিদাস কলোনিতে উত্তর ২৪ পরগণার পুলিশ সুপারের অফিস। সেই এলাকায় কী করে বিপুল পরিমান বোমা মজুত রাখা হল তা নিয়ে উঠেছে প্রশ্ন।

ভিডিও

Bengal Polls 2021: বিধাননগরে মুখোমুখি টক্কর সুজিত বসু-সব্যসাচী দত্তর, ময়দানে জোট প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়

Published

on

বিধাননগরে এ বার মুখোমুখি টক্কর তৃণমূলের সুজিত বসু এবং বিজেপির সব্যসাচী দত্তর। ময়দানে রয়েছেন সংযুক্ত মোর্চার কংগ্রেস প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রচারে খামতি রাখছেন কেউ-ই। কিন্তু সাধারণ মানুষের চাওয়া-পাওয়াগুলো কী? শুনে নিল খবর অনলাইন…

দেখুন এখানে ক্লিক করে: কী চাইছে বিধাননগর

Loading videos...
Continue Reading

রাজ্য

Bengal Corona Update: নমুনা পরীক্ষার সঙ্গেই তাল মিলিয়ে বাড়ল বাংলার দৈনিক করোনা সংক্রমণ

কলকাতা ও উত্তর ২৪ পরগণায় এক দিনে আক্রান্ত হাজারের উপর!

Published

on

খবর অনলাইন ডেস্ক: নিত্যনতুন রেকর্ড গড়ছে দেশের দৈনিক কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা। পিছিয়ে নেই পশ্চিমবঙ্গও। রবিবার রাজ্যে করোনা সংক্রমিত হিসেবে চিহ্নিতের সংখ্যা রইল চার হাজারের উপরে। শুধু তাই নয়, শেষ কয়েক দিনের ধারাবাহিকতা বজায় রেখে সামান্য হলেও কমল সুস্থতার হার।

রাজ্যের কোভিড-তথ্য

রাজ্য স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছেন ৪,৩৯৮ জন। এর ফলে রাজ্যে মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৬ লক্ষ ১৪ হাজার ৮৯৬।

Loading videos...

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১,৭৭৩ জন। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৮০ হাজার ৫১৫ জন। গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে রাজ্যে। রাজ্যে এখনও পর্যন্ত কোভিডে প্রাণ হারিয়েছেন মোট ১০ হাজার ৪০০ জন।

রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ২৩ হাজার ৯৮১ জন। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৬১৫ জন সক্রিয় রোগী বেড়েছে রাজ্যে। রাজ্যে সুস্থতার হার বর্তমানে ৯৪.৪১ শতাংশ।

দৈনিক সংক্রমণের প্রায় ১১ শতাংশ

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছে ৪০ হাজার ৩৭২টি। ফলে এ দিন সংক্রমণের হার ছিল ১০.৮৯ শতাংশ। গত বছর জুলাইয়ে একটা সময়ে রাজ্যে সংক্রমণের হার ১৭ শতাংশে উঠে গিয়েছিল। এ বার করোনার ঢেউ সেই রেকর্ডকে ভেঙে দেয় কি না, সেটাও দেখার।

রাজ্যের সামগ্রিক সংক্রমণের হার বর্তমানে রয়েছে ৬.৪৭ শতাংশ। শনিবার পর্যন্ত মোট ৯৫ লক্ষ ১০ হাজার ৪৮টি নমুনা পরীক্ষা হয়েছে।

কলকাতা ও উত্তর ২৪ পরগণায় হাজারের উপর

গত বছর মার্চ থেকে করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর দৈনিক সংক্রমণে রেকর্ড করে ফেলল কলকাতা। পড়শি উত্তর ২৪ পরগণাও রেকর্ড করার পথে। কলকাতায় এ দিন আক্রান্ত হয়েছেন ১,১০৯ জন। উত্তর ২৪ পরগণায় আক্রান্ত ১,০৪৭। এই দুই জেলায় সুস্থ হয়েছেন যথাক্রমে ৪৬৯ এবং ৪১৪ জন। কলকাতা গত ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু হয়েছে। উত্তর ২৪ পরগণায় ৫ জনের মৃত্যু হয়েছে।

কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৪১ হাজার ৩৫৬, উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্ত ১ লক্ষ ৩২ হাজার ৪৮৯। কলকাতায় বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৭,১৫০ জন এবং উত্তর ২৪ পরগণায় ৫,৩৩৬। দুই জেলায় মৃত্যু হয়েছে যথাক্রমে ৩,১৫৩ এবং ২,৫৫৩ জনের।

জেলায় জেলায়

অন্যান্য জেলার মধ্যে দৈনিক আক্রান্তের সংখ্যায় দু’শোর গণ্ডি পার করেছে হাওড়া (২৯৩), দক্ষিণ ২৪ পরগনা (২৮৮), বীরভূম (২৮২), হুগলি (২১০), পশ্চিম বর্ধমান (২০৭), মুর্শিদাবাদ (২০৩)-এ।

পাশাপাশি একশোর গণ্ডি টপকেছে নদিয়া (১১১), মালদহ (১০৮) এবং পুরুলিয়া (১০৫)। মোটের উপর দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়েছে পূর্ব বর্ধমান (৮৩), দার্জিলিং (৮২) এবং পূর্ব মেদিনীপুর (৮০)-এ। অন্য দিকে বাঁকুড়া (৫৭), পশ্চিম মেদিনীপুর (৩৪), জলপাইগুড়ি (৩২), উত্তর দিনাজপুর (২৬)-এ নতুন করে উদ্বেগ ধরা পড়ছে।

আরও পড়তে পারেন: Corona Update: এক দিনে আক্রান্তের সংখ্যা দেড় লক্ষ ছাড়াল

Continue Reading

রাজ্য

Bengal Polls 2021: পঞ্চম দফার ভোটের আগে রাজ্যে আসছেন রাহুল গান্ধী

উত্তরবঙ্গে দু’টি জনসভা করবেন রাহুল গান্ধী।

Published

on

Rahul Gandhi at Maldah rally
রাহুল গান্ধী। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: বিধানসভা ভোটের প্রচারে রাজ্যে আসছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। আগামী বুধবার (১৪ এপ্রিল) গোয়ালপোখর এবং নকশালবাড়িতে জনসভা করবেন তিনি।

রবিবার দলীয় সূত্রে জানা যায়, উত্তরবঙ্গে দু’টি জনসভা করবেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। পশ্চিমবঙ্গের মতোই বিধানসভা ভোট হচ্ছে কেরল, পদুচেরি, তামিলনাড়ু এবং অসমেও। সেখানে ভোটপর্ব মিটে যাওয়ার পর এ বার পশ্চিমবঙ্গে দলের প্রচারে আসছে রাহুল।

Loading videos...

রাজ্যে চার দফার ভোটগ্রহণ শেষ হয়েছে। আগামী ১৭ এপ্রিল পঞ্চম দফার ভোটগ্রহণ। চতুর্থ দফায় কোচবিহারের শীতলকুচিতে হিংসাত্মক ঘটনার রেশ ধরে পঞ্চম দফায় ৭২ ঘণ্টা আগে ভোটপ্রচার বন্ধের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। পঞ্চদফার ভোটপ্রচারের শেষ দিনেই রাজ্যে আসছেন রাহুল।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, কেরলে সিপিএম-কংগ্রেস লড়াই শেষ না হওয়া পর্যন্ত রাজ্যে আসতে অস্বস্তি বোধ করছিলেন কংগ্রেসের প্রাক্তন সর্বভারতীয় সভাপতি। কারণ, এ রাজ্যে জোট করেছে কংগ্রেস-সিপিএম। স্বাভাবিক ভাবেই কেরলে ভোট চলাকালীন পশ্চিমবঙ্গে এসে বাম নেতৃত্বের সঙ্গে মঞ্চ ভাগ করে নেওয়া অস্বস্তির কারণ ছিল বলেই তাঁদের ধারণা।

শুধু রাহুল নন, একই ভাবে প্রিয়ঙ্কা গান্ধী বঢরাকেও এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে প্রচারে আসতে দেখা যায়নি। দেশের প্রাচীনতম দল কংগ্রেস এ বার বামফ্রন্টের পাশাপাশি আব্বাস সিদ্দিকির আইএসএফের সঙ্গেও জোট বেঁধেছে। প্রদেশ কংগ্রেস অধীররঞ্জন চৌধুরী যথেষ্ট সক্রিয় হলেও এ রাজ্যে প্রচার নিয়ে দলের কেন্দ্রীয় নেতৃত্বের অনীহা বেশ স্পষ্ট।

আরও পড়তে পারেন: Bengal Polls 2021: শীতলকুচির ঘটনা নিয়ে বিতর্কে ঢিল ছুড়লেন মিঠুন চক্রবর্তী

Continue Reading
Advertisement
Advertisement
দেশ23 mins ago

Coronavirus Second Wave: মহারাষ্ট্র লকডাউনের পথে গেলেও সংক্রমণের দাপট কিছুটা থিতু হওয়ার ইঙ্গিত দিচ্ছে

ক্রিকেট9 hours ago

IPL 2021: নীতীশ-রাহুলের ব্যাটে ভর করে হায়দরাবাদকে হারাল কেকেআর

ভিডিও11 hours ago

Bengal Polls 2021: বিধাননগরে মুখোমুখি টক্কর সুজিত বসু-সব্যসাচী দত্তর, ময়দানে জোট প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়

বাংলাদেশ11 hours ago

পশ্চিমবঙ্গের কোচবিহারে গুলিবিদ্ধ মিলন বাংলাদেশের কুড়িগ্রাম হাসপাতালে ভর্তি

ধর্মকর্ম12 hours ago

অন্নপূর্ণাপুজো: উত্তর কলকাতার পালবাড়ি ও বালিগঞ্জের ঘোষবাড়িতে চলছে জোর প্রস্তুতি

রাজ্য12 hours ago

Bengal Corona Update: নমুনা পরীক্ষার সঙ্গেই তাল মিলিয়ে বাড়ল বাংলার দৈনিক করোনা সংক্রমণ

বিনোদন13 hours ago

ভার্চুয়ালি সাধ খেলেন ‘মম টু বি’ শ্রেয়া ঘোষাল, দেখুন মিষ্টি কিছু মুহূর্ত

দেশ13 hours ago

উদ্বেগ বাড়াচ্ছে করোনা! অ্যান্টি-ভাইরাল ওষুধ রেমডেসিভির নিয়ে বড়োসড়ো সিদ্ধান্ত কেন্দ্রের

রাজ্য2 days ago

Bengal Polls Live: সাড়ে ৫টা পর্যন্ত ভোট পড়ল ৭৫ শতাংশের বেশি

ক্রিকেট2 days ago

IPL 2021: বলে ভেলকি হর্শল পটেলের, ব্যাটে জ্বলে উঠলেন ডেভিলিয়ার্স, বেঙ্গালুরুর কষ্টার্জিত জয়

দেশ2 days ago

Corona Update: রেকর্ড তৈরি করে দেড় লক্ষের দিকে এগিয়ে গেল দৈনিক সংক্রমণ, তবুও কম মৃত্যুহারে কিছুটা স্বস্তি

বিদেশ2 days ago

Coronavirus Infection: কোনো বস্তু থেকে করোনায় সংক্রমিত হওয়ার সম্ভাবনা ১০ হাজারে মাত্র ১, জানাল মার্কিন সিডিসি

রাজ্য2 days ago

Bengal Polls 2021: বাহিনীর গুলিতে হত ৪, শীতলকুচি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্য1 day ago

Bengal Polls 2021: কোচবিহারে ৩ দিনের জন্য রাজনীতিবিদদের প্রবেশ নিষিদ্ধ করল নির্বাচন কমিশন

রাজ্য2 days ago

বিজেপি ‘গোপন’ অডিয়ো টেপ নিয়ে হইচই করলেও প্রশান্ত কিশোর অনড় নিজের মন্তব্যেই

প্রবন্ধ3 days ago

Bengal Polls 2021: কোচবিহার জেলার ন’টি বিধানসভা কেন্দ্রে লড়াইয়ে কে কোথায়

ভোটকাহন

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা2 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা2 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা3 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা3 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা3 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা3 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা3 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা3 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা3 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে