Connect with us

রাজ্য

জলদাপাড়ায় গন্ডারের আক্রমণে বিট অফিসারের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, জলপাইগুড়ি: হাতির পর এ বার গন্ডারের হামলায় মৃত্যুর ঘটনা ঘটল। তা-ও সাধারণ মানুষ নয়, মৃত্যু হয়েছে এক বনাধিকারিকের। ডুয়ার্সের জলদাপাড়া জাতীয় উদ্যানের ঘটনা। এই মর্মান্তিক ঘটনার পর বনকর্মীদের মধ্যে শোকের পাশাপাশি ছড়িয়েছে আতঙ্ক, উঠছে কিছু প্রশ্নও। মৃত উত্তম সরকার (৫৭) আলিপুরদুয়ার জেলার মাদারিহাটের বাসিন্দা। তিনি জলদাপাড়া জাতীয় উদ্যানের শিল-তোর্ষা বিটের বিট অফিসার ছিলেন। […]

Published

on

নিজস্ব সংবাদদাতা, জলপাইগুড়ি: হাতির পর এ বার গন্ডারের হামলায় মৃত্যুর ঘটনা ঘটল। তা-ও সাধারণ মানুষ নয়, মৃত্যু হয়েছে এক বনাধিকারিকের। ডুয়ার্সের জলদাপাড়া জাতীয় উদ্যানের ঘটনা। এই মর্মান্তিক ঘটনার পর বনকর্মীদের মধ্যে শোকের পাশাপাশি ছড়িয়েছে আতঙ্ক, উঠছে কিছু প্রশ্নও।

মৃত উত্তম সরকার (৫৭) আলিপুরদুয়ার জেলার মাদারিহাটের বাসিন্দা। তিনি জলদাপাড়া জাতীয় উদ্যানের শিল-তোর্ষা বিটের বিট অফিসার ছিলেন। বুধবার রাতে উত্তর জলদাপাড়া রেঞ্জ অফিস থেকে বাইক নিয়ে জঙ্গলপথে বিট অফিসে যাচ্ছিলেন। কিন্তু দীর্ঘক্ষণ পরেও সেখানে না পৌঁছোনোয় বনকর্মীরা তাঁর খোঁজ করতে শুরু করেন। খবর দেওয়া হয় হাসিমারা থানায়। ভোরে জঙ্গলের মধ্যেই তাঁর ছিন্নভিন্ন দেহ দেখতে পায় পুলিশ ও বনকর্মীরা। এর পর তাঁর দেহ উদ্ধার করে নিয়ে আসা হয়। খবর পেয়ে রাতেই উচ্চপদস্থ বনাধিকারিকরা ঘটনাস্থলে যান।
beat officer uttam sarkar

বিট অফিসার উত্তম সরকার।

সূত্রের খবর, মৃত বিট অফিসারের বুক থেকে মুখ অবধি চিরে ফেলা হয়েছে। প্রাথমিক তদন্ত থেকে বন দফতরের অনুমান, গন্ডারের আক্রমণেই মৃত্যু হয়েছে ওই বিট অফিসারের। কারণ যে ভাবে বুক থেকে মুখ অবধি চিরে গিয়েছে তা একমাত্র গন্ডারের খড়গ দিয়েই সম্ভব। তা ছাড়া বনকর্মীরা জানিয়েছেন, ওই এলাকায় কয়েক দিন ধরেই একটি পূর্ণ বয়স্ক গন্ডার ঘুরে বেড়াচ্ছে।

এ দিকে দক্ষ অফিসার হিসাবে পরিচিত উত্তমবাবুর মৃত্যুতে শোকের ছায়া বনকর্মীদের মধ্যে। শোকের ছায়া ছড়িয়েছে গোটা মাদারিহাট জুড়ে। তাঁর এই মর্মান্তিক মৃত্যু মেনে নিতে পারছেন না কেউ। শোকস্তব্ধ স্ত্রী ওই দুই মেয়ের পাশে এসে দাঁড়িয়েছে গোটা এলাকা। উত্তমবাবুর বোন পুস্প মজুমদারের হাহাকার “যে বন্যপ্রাণীদের দাদা এত ভালোবাসত, তাদের হাতেই প্রাণ গেল দাদার”।
জলদাপাড়ার ভারপ্রাপ্ত বিভাগীয় বনাধিকারিক বিমান বিশ্বাস জানিয়েছেন, বন দফতর মৃত অফিসারের পরিবারের পাশে আছে।
এ দিকে এই ঘটনার পর বনকর্মীদের নিরাপত্তা-সহ বেশ কিছু প্রশ্নও উঠেছে। কেন রাতের বেলায় জঙ্গলপথে অফিসের গাড়ি না নিয়ে বাইকে করে গেলেন উত্তম সরকার? কেন বিট অফিসার পদমর্যাদার এক জন অফিসারের সঙ্গে কোনো বনকর্মী ছিলেন না? নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক বনকর্মীর অভিযোগ, কর্মীসংখ্যা কম থাকাই এর জন্য দায়ী।
যদিও এ সবের সদুত্তর পাওয়ায় যায়নি বন দফতরের তরফে। জলদাপাড়ার ভারপ্রাপ্ত বিভাগীয় বনাধিকারিক বিমান বিশ্বাস শুধু জানিয়েছেন, ঘটনার তদন্ত শুরু হয়েছে। কেন ওই দক্ষ অফিসার জঙ্গলপথে একা গেলেন তা-ও খতিয়ে দেখা হচ্ছে।
তবে এই প্রথম নয়। এর আগেও হাতির আক্রমণে মাহুত মৃত্যুর ঘটনা ঘটেছে জলদাপাড়ায়। গন্ডারের আক্রমণে বনকর্মীর মৃত্যুর ঘটনাও ঘটেছে। এখানেই  প্রশ্ন তুলছেন পরিবেশকর্মীরা। জলপাইগুড়ি সায়েন্স অ্যান্ড নেচার ক্লাবের সম্পাদক রাজা রাউত প্রশ্ন তুলেছেন, যদি এই ভাবেই চলতে থাকে তা হলে বনকর্মীরা কীসের ভরসায় জীবন বিপন্ন করে জঙ্গল পাহারা দেবেন? বনে আরও কর্মী নিয়োগের পাশাপাশি তাঁদের সুরক্ষার দিকটিও দেখুক বন দফতর, দাবি রাজা রাউতের মতো পরিবেশকর্মীদের। কারণ জঙ্গল বাঁচাতে গেলে বনকর্মীদের বেঁচে থাকাটাও জরুরি, বলছেন পরিবেশকর্মীরা।
তিতাস পাল।

রাজ্য

রাজ্যের ৯ জেলায় দৈনিক আক্রান্তের থেকে সুস্থ কোভিডরোগীর সংখ্যা বেশি

রাজ্যের ৯টি জেলায় দৈনিক করোনামুক্তের সংখ্যা নতুন করে আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে গিয়েছে।

Published

on

খবর অনলাইন ডেস্ক: রাজ্যে সুস্থতার হার জাতীয় গড়ের থেকে অনেকটাই বেশি। মঙ্গলবার রাতে রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৭.২৮ শতাংশ। যেখানে সারা দেশে সুস্থতার গড় হার যেখানে রয়েছে ৮০.৮৫ শতাংশ (একই দিনে সকালে ঘোষিত তথ্য)। তবে রাজ্যের ন’টি জেলায় দৈনিক করোনামুক্তের সংখ্যা নতুন করে আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে গিয়েছে।

১. দার্জিলিং

২৪ ঘণ্টায়

আক্রান্ত: ৮৫, সুস্থ: ১১১, মৃত: ১

মোট

আক্রান্ত: ৭,২২১, সুস্থ: ৬,৩৩৮, মৃত: ১০০

২. দক্ষিণ দিনাজপুর

২৪ ঘণ্টায়

আক্রান্ত: ৫৪, সুস্থ: ৮১, মৃত: ১

মোট

আক্রান্ত: ৫,৫০১, সুস্থ: ৪,৮০৪, মৃত: ৩২

৩. মালদহ

২৪ ঘণ্টায়

আক্রান্ত: ৪৪, সুস্থ: ৯৩, মৃত: ১

মোট

আক্রান্ত: ৬,৩৩১, সুস্থ: ৫,৬৭৩, মৃত: ৫৩

৪. মুর্শিদাবাদ

২৪ ঘণ্টায়

আক্রান্ত: ৭২, সুস্থ: ১৪৮, মৃত: ১

মোট

আক্রান্ত: ৫,২২৪, সুস্থ: ৪,৫৫৫, মৃত: ৬০

৫. নদিয়া

২৪ ঘণ্টায়

আক্রান্ত: ১১৯, সুস্থ: ১২১, মৃত: ২

মোট

আক্রান্ত: ৬,৪১৯, সুস্থ: ৫,৫৩৪, মৃত: ৭৭

৬. পুরুলিয়া

২৪ ঘণ্টায়

আক্রান্ত: ৭৩, সুস্থ: ১০৩, মৃত: শূন্য

মোট

আক্রান্ত: ২,৯৯৩, সুস্থ: ২,২৪১, মৃত: ১৭

৭. পশ্চিম মেদিনীপুর

২৪ ঘণ্টায়

আক্রান্ত: ১৩৩, সুস্থ: ২৩১, মৃত: ৪

মোট

আক্রান্ত: ৮,৮০৩, সুস্থ: ৭,১৪৬, মৃত: ৯৮

৮. পশ্চিম বর্ধমান

২৪ ঘণ্টায়

আক্রান্ত: ১০১, সুস্থ: ১০৪, মৃত: ১

মোট

আক্রান্ত: ৬,৪০০, সুস্থ: ৫,৩৫৮, মৃত: ৫১

৯. হাওড়া

২৪ ঘণ্টায়

আক্রান্ত: ১৭৩, সুস্থ: ১৮০, মৃত: ৫

মোট

আক্রান্ত: ১৬,৮৩১, সুস্থ: ১৫,০৪৬, মৃত: ৫০৯

আরও পড়তে পারেন: পর পর তিন দিন দৈনিক মৃতের সংখ্যা ৬০-এর উপরে, তবে ঊর্ধ্বমুখী সুস্থতার হার

Continue Reading

রাজ্য

পর পর তিন দিন দৈনিক মৃতের সংখ্যা ৬০-এর উপরে, তবে ঊর্ধ্বমুখী সুস্থতার হার

এখনও চিন্তার কারণ কলকাতা এবং উত্তর ২৪ পরগনা!

Published

on

কলকাতা: দৈনিক সংক্রমণে তেমন কোনো হেরফের ধরা না পড়লেও মঙ্গলবারেও রাজ্যে করোনারোগীর সুস্থতার হার ক্রমশ ঊর্ধ্বমুখী। তবে এই নিয়ে পর পর তিন দিন মৃতের সংখ্যা ৬০-এর উপরেই রইল।

রাজ্যের করোনা পরিস্থিতি

স্বাস্থ্য দফতর জানায়, শেষ ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ১৮২। ফলে মোট সংক্রামিতের সংখ্যা বেড়ে হয়েছে ২ লক্ষ ৩১ হাজার ৪৮৪। উল্লেখ্য, গত সোমবারের পরিসংখ্যানে রাজ্য জানিয়েছিল, শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ১৬৫। অর্থাৎ, বড়োসড়ো কোনো হেরফের না ঘটলেও তুলনামূলক ভাবে এ দিন আক্রান্তের সংখ্যা সামান্য হলেও বেড়েছে।

অন্য দিকে শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৪৭ জন। এখনও পর্যন্ত মোট সুস্থ কোভিডরোগীর সংখ্যা ২ লক্ষ ২ হাজার ৩০। সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৭.২৮ শতাংশ। সারা দেশে সুস্থতার গড় হার যেখানে রয়েছে ৮০.৮৫ শতাংশ।

স্বাস্থ্য দফতরের তথ্য থেকে জানা যায়, শেষ ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৬০-এর উপর। নতুন করে ৬২ জনের মৃত্যু হওয়ায় মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৪ হাজার ৪৮৩-তে। তবে মৃত্যুহারে তেমন কোনো হেরফের ঘটেনি। যা আগের দিনের মতোই রয়েছে ১.৯৩ শতাংশে।

নমুনা পরীক্ষা

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৪৫ হাজার ৪৪৭টি নমুনা পরীক্ষা হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট ২৮ লক্ষ ৭৯ হাজার ২৭৮টি নমুনা পরীক্ষা হল। রাজ্যে বর্তমানে প্রতি দশ লক্ষ মানুষে ৩১ হাজার ৯৯২ জনের করোনা পরীক্ষা হচ্ছে।

অন্য দিকে মোট টেস্ট করা নমুনার মধ্যে পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছে ৮.০৪ শতাংশ। উল্লেখ্য, মোট ৭৮*টি ল্যাবরেটরিতে এখন নমুনা পরীক্ষা হচ্ছে। নতুন দু’টি ল্যাবরেটরি এ সপ্তাহে অন্তর্ভুক্ত হওয়ার পাশাপাশি আরও একটি অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

চিন্তার কারণ কলকাতা এবং উত্তর ২৪ পরগনা!

সার্বিক ভাবে সংক্রমণের হার কমলেও চিন্তায় রাখছে কলকাতা এবং পার্শ্ববর্তী জেলাগুলি। বিশেষ করে উত্তর ২৪ পরগনা।

গত কয়েক দিনের মতোই শেষ ২৪ ঘণ্টায় কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় কোভিড পজিটিভের সংখ্যা পাঁচশোর উপর। দুই জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৫৩৪ এবং ৫২৭ জন।

অন্য দিকে সুস্থতার সংখ্যাও এই দুই জেলায় বেশি। শেষ ২৪ ঘণ্টায় দুই জেলায় সুস্থ কোভিডরোগীর সংখ্যা যথাক্রমে ৩৪৯ এবং ৫১৫। দুই জেলাতে এই সময়ে মৃত্যু হয়েছে যথাক্রমে সাত এবং ১২ জনের।

কিছুটা স্বস্তিতে পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, দার্জিলিং

পশ্চিম মেদিনীপুরে কোভিড-আক্রান্তের সংখ্যার ঊর্ধ্বগামী যাত্রা কিছুটা স্তিমিত হয়েছে। গত ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ১৩৩ (আগের দিন ছিল ১৪৬) জন। একই সঙ্গে দৈনিক সংক্রমণ কমেছে বাঁকুড়া আর দার্জিলিংয়ে।

গত ২৪ ঘণ্টায় বাঁকুড়ায় ১২৯ (আগের দিন ছিল ১৪৮) আর দার্জিলিংয়ে ৮৫ (আগের দিন ছিল ১২৮) জন কোভিডে নতুন করে আক্রান্ত হয়েছেন। দার্জিলিংয়ে আরও একটি ভালো খবর, ২৪ ঘণ্টায় সেখানে সুস্থ ১১১ জন। অর্থাৎ, নতুন করে আক্রান্তের সংখ্যাকে অনেকটাই ছাপিয়ে গিয়েছে সুস্থতার সংখ্যা।

অন্যান্য জেলায় সংক্রমণ পরিস্থিতি

এ ছাড়া অন্যান্য জেলার মধ্যে আলিপুরদুয়ার (৯৬), কোচবিহার (৯৯), কালিম্পং (৩২), জলপাইগুড়ি (৮৭), উত্তর দিনাজপুর (৫৮), দক্ষিণ দিনাজপুর (৫৪), মালদহ (৪৪), মুর্শিদাবাদ (৭২), নদিয়া (১১৯), বীরভূম (৮৫), পুরুলিয়া (৭৩), ঝাড়গ্রাম (৩১), পূর্ব মেদিনীপুর (১৪১) পূর্ব বর্ধমান (৯৫), পশ্চিম বর্ধমান (১০১), হাওড়া (১৭৩), হুগলি (১৯৬) এবং দক্ষিণ ২৪ পরগনা (২১৮)-য় দৈনিক সংক্রমণ আগের দিন থেকে সামান্য কম-বেশি। *বন্ধনীতে শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা।

আরও পড়তে পারেন: রাজ্যের ৯ জেলায় দৈনিক আক্রান্তের থেকে সুস্থ কোভিডরোগীর সংখ্যা বেশি

Continue Reading

রাজ্য

ধারের টাকা ফেরত না দেওয়ার অভিযোগে অনুব্রত মণ্ডলকে খুনের হুমকি, গ্রেফতার তৃণমূল নেতা!

হুমকির অভিযোগ স্বীকার করে নিলেন তৃণমূল নেতা। কিন্তু কেন হুমকি?

Published

on

অনুব্রত মণ্ডল এবং নিত্যানন্দ চট্টোপাধ্যায়। সংগৃহীত ছবি

খবর অনলাইন ডেস্ক: বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে খুনের হুমকি গিয়ে গ্রেফতার দলেরই নেতা তথা গুসকরা পুরসভার প্রাক্তন কাউন্সিলার নিত্যানন্দ চট্টোপাধ্যায়। কী কারণে হুমকি?

মঙ্গলবার দুপুরে নিত্যানন্দকে গ্রেফতার করে পুলিশ। তাঁর অভিযোগ, স্ত্রীর অসুখের সময় অনুব্রত তাঁর কাছ থেকে টাকা ধার নিয়েছিলেন। সেই টাকা ফেরত না পেয়েই তিনি হুমকি দিয়েছিলেন।

অন্য দিকে কাউন্সিলারের কাছ থেকে টাকা ধার নেওয়ার ঘটনা সম্পূর্ণ ভাবে অস্বীকার করেছেন অনুব্রত।

কত টাকা ধার নেওয়ার অভিযোগ?

সংবাদ প্রতিদিনের প্রতিবেদন অনুযায়ী, ধৃত নিত্যানন্দবাবু জানিয়েছেন, “কেষ্ট মণ্ডলের স্ত্রীর অসুখের সময় ২০ লক্ষ টাকা ধার দিয়েছিলাম। ৩-৪ মাসের মধ্যেই সেই টাকা ফেরত দেওয়ার কথা ছিল। কিন্তু এখনও সেই টাকা ফেরত পাইনি। আমার কাছে টাকা ধার দেওয়ার প্রমাণ রয়েছে। তার পরেও উনি দিচ্ছেন না। তাই হুমকি দিয়েছি”।

ঘটনায় প্রকাশ, ফোন করে অনুব্রতকে খুনের হুমকি দিচ্ছিলেন নিত্যানন্দ। এই অভিযোগেই থানায় অভিযোগ দায়ের হয়। সেই অভিযোগের ভিত্তিতেই এ দিন গুসকরা স্কুল মোড় থেকে নিত্যানন্দবাবুকে গ্রেফতার করে পুলিশ।

যদিও টাকা ধার নেওয়ার বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করে অনুব্রত জানিয়েছেন, “ওর কাজই হুমকি দিয়ে বেড়ানো। ওর লাইসেন্স এবং বিনা লাইসেন্সে আগ্নেয়াস্ত্র রয়েছে। আমি ওর কাছ থেকে টাকা ধার নিইনি”।

অন্য দিকে টাকা ধার দেওয়ার দাবিতে অনড় নিত্যানন্দবাবু। তিনি সাফ জানিয়েছেন, “আমার টাকা ফেরত চাই-ই। পরেও টাকা চাইতে যাব”।

আরও পড়তে পারেন: কৃষি বিলের বিরোধিতায় গান্ধী মূর্তির পাদদেশে মহিলা তৃণমূলের বিক্ষোভ

Continue Reading
Advertisement
প্রযুক্তি58 mins ago

সাবধান! এই জাতীয় অ্যাপগুলি ডাউনলোড করতে নিষেধ করছে কেন্দ্র

দেশ2 hours ago

বৃদ্ধি দৈনিক সংক্রমণে, আশা জোগাচ্ছে ১৪টি রাজ্য

দেশ3 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৮৩৩৪৭, সুস্থ ৮৯৭৪৬

রাজ্য4 hours ago

রাজ্যের ৯ জেলায় দৈনিক আক্রান্তের থেকে সুস্থ কোভিডরোগীর সংখ্যা বেশি

Narendra Modi
দেশ11 hours ago

২০১৫ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিদেশ সফরে খরচ হয়েছে প্রায় ৫১৮ কোটি টাকা

দেশ12 hours ago

অর্থনীতিতে নতুন হাতছানি বাংলাদেশ-ভারত পণ্যবাহী রেল চলাচল

IPL rajasthan Royals
ক্রিকেট13 hours ago

রানের বন্যা শেষে চেন্নাই-জয় রাজস্থান রয়্যালসের

Sherpa Ang Rita
অ্যাডভেঞ্চার15 hours ago

অক্সিজেন সিলিন্ডার ছাড়াই ১০ বার মাউন্ট এভারেস্ট বিজয়ী আং রিটা প্রয়াত

দেশ3 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৮৩৩৪৭, সুস্থ ৮৯৭৪৬

coronavirus west bengal
দেশ1 day ago

এই প্রথম ২৪ ঘণ্টায় সুস্থ কোভিডরোগীর সংখ্যা এক লক্ষ ছাড়াল

দেশ3 days ago

সোমবার থেকে স্কুল খোলা বাধ্যতামূলক নয়, দেখে নিন কোন রাজ্য কী সিদ্ধান্ত নিল

দেশ3 days ago

ব্যথার কারণ খুঁজতে হল এক্স-রে, বন্দির মলদ্বারে হদিশ মিলল চারটি মোবাইলের

mamata banerjee
রাজ্য3 days ago

সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফর স্থগিত

বিনোদন2 days ago

অনুমতি না নিয়েই ডেটিং অ্যাপে ছবি, কলকাতা পুলিশের দ্বারস্থ নুসরত জাহান

coronavirus west bengal
রাজ্য2 days ago

রাজ্যের চার জেলার কোভিড পরিস্থিতি নিয়ে বিশেষ ভাবে উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর

corona
দেশ3 days ago

৫টি রাজ্যেই মোট সক্রিয় কোভিডরোগীর ৬০ শতাংশ!

কেনাকাটা

কেনাকাটা18 hours ago

মহিলাদের পোশাকের পুজোর ১০টি কালেকশন, দাম ৮০০ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক : পুজো তো এসে গেল। অন্যান্য বছরের মতো না হলেও পুজো তো পুজোই। তাই কিছু হলেও তো নতুন...

কেনাকাটা4 days ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

কেনাকাটা7 days ago

ঘরের জায়গা বাঁচাতে চান? এই জিনিসগুলি খুবই কাজে লাগবে

খবরঅনলাইন ডেস্ক : ঘরের মধ্যে অল্প জায়গায় সব জিনিস অগোছালো হয়ে থাকে। এই নিয়ে বারে বারেই নিজেদের মধ্যে ঝগড়া লেগে...

কেনাকাটা2 weeks ago

রান্নাঘরের জনপ্রিয় কয়েকটি জরুরি সামগ্রী, আপনার কাছেও আছে তো?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের এমন কিছু সামগ্রী আছে যেগুলি থাকলে কাজ করাও যেমন সহজ হয়ে যায়, তেমন সময়ও অনেক কম খরচ...

কেনাকাটা2 weeks ago

ওজন কমাতে ও রোগ প্রতিরোধশক্তি বাড়াতে গ্রিন টি

খবরঅনলাইন ডেস্ক : ওজন কমাতে, ত্বকের জেল্লা বাড়াতে ও করোনা আবহে যেটি সব থেকে বেশি দরকার সেই রোগ প্রতিরোধ ক্ষমতা...

কেনাকাটা2 weeks ago

ইউটিউব চ্যানেল করবেন? এই ৮টি সামগ্রী খুবই কাজের

বহু মানুষকে স্বাবলম্বী করতে ইউটিউব খুব বড়ো একটি প্ল্যাটফর্ম।

কেনাকাটা4 weeks ago

ঘর সাজানোর ও ব্যবহারের জন্য সেরামিকের ১৯টি দারুণ আইটেম, দাম সাধ্যের মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: ঘর সাজাতে কার না ভালো লাগে। কিন্তু তার জন্য বাড়ির বাইরে বেরিয়ে এ দোকান সে দোকান ঘুরে উপযুক্ত...

কেনাকাটা1 month ago

শোওয়ার ঘরকে আরও আরামদায়ক করবে এই ৮টি সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : সারা দিনের কাজের পরে ঘুমের জায়গাটা পরিপাটি হলে সকল ক্লান্তি দূর হয়ে যায়। সুন্দর মনোরম পরিবেশে...

kitchen kitchen
কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই ৮টি জিনিস কাজ অনেক সহজ করে দেবে

খবরঅনলাইন ডেস্ক: আজকাল রান্নাঘরের প্রত্যেকটি কাজ সহজ করার জন্য অনেক উন্নত ব্যবস্থা এসে গিয়েছে। তা হলে ঘণ্টার পর ঘণ্টা কষ্ট...

care care
কেনাকাটা1 month ago

চুল ও ত্বকের বিশেষ যত্নের জন্য ১০০০ টাকার মধ্যে এই জিনিসগুলি ঘরে রাখা খুবই ভালো

খবরঅনলাইন ডেস্ক : পার্লার গিয়ে ত্বকের যত্ন নেওয়ার সময় অনেকেরই নেই। সেই ক্ষেত্রে বাড়িতে ঘরোয়া পদ্ধতি অনেকেই অবলম্বন করেন। বাড়িতে...

নজরে