জয়নগর (দক্ষিণ ২৪ পরগনা): দীর্ঘ চার মাস দাপিয়ে বেড়ানোর পর অবশেষে বন্দি হল জয়নগরের ত্রাস। আপাতত সে বন দফতরের হেফাজতে।

গত চার মাস ধরে জয়নগর পুরসভার বিভিন্ন ওয়ার্ডের মানুষদের অতিষ্ট করে তুলেছিল বানরের মতো দেখতে একটি পশু। কখনও আচমকাই কারও ঘরে ঢুকে ফ্রিজ খুলে খাবার খেয়ে ফেলে তো কখনও আবার কোনো বাড়ির জলের ট্যাপ খুলে স্নান করতে থাকে। কেউ আর বাধা দিলেই হয় সজোরে থাপ্পড় অথবা আঁচড়ে কামড়ে থাকে ডাক্তারখানায় পাঠিয়ে দিত। এ রকম ভূরিভূরি অভিযোগে জেরবার হয়ে গিয়েছিল বন দফতর।

বনকর্মীরা জানান, বানর আকৃতির ওই জীবটার নাম বেবুন। আফ্রিকার গভীর জঙ্গলে এদের বাসস্থান। কিন্তু কী ভাবে সে দক্ষিণ ২৪ পরগনার জয়নগরে এল, তা ভেবে পাচ্ছে না বন দফতর। তবে দফায় দফায় এলাকার মানুষের অভিযোগ পেয়ে দিনের পর দিন বনকর্মীরা তাকে ধরার জন্য খাবারের টোপ দিয়ে খাঁচা পেতে রাখেন। কিন্তু তাকে ধরা যায়নি।

কিন্তু শেষ পর্যন্ত ধরা পড়তে হল তাকে। শনিবার রাতে জয়নগরের ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মকসুদ রহমান লস্করের বাড়িতে হঠাৎই ঢুকে পড়ে বেবুনটি। সঙ্গে সঙ্গে বাড়ির লোকজন ঘরের দরজা বন্ধ করে দেয়। ঘরের মধ্যে আটকে থেকে সে টিভি ও অন্যান্য জিনিস ওলটপালট করতে থাকে।

খবর দেওয়া হয় জয়নগর থানায় এবং বন দফতরের স্থানীয় অফিসে। গভীর রাতে বনকর্মীরা তাকে ঘুমপাড়ানি ওষুধ গুলি করে উদ্ধার করে নিয়ে যান। দীর্ঘদিনের ত্রাস এই বেবুন ধরা পড়ায় নিশ্চিন্ত এলাকার মানুষজন।

ছবি: সুমন সাহা

 

 

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন