শনিবার বিধানসভার অধিবেশন, আগের দু’দিন বিধায়কদের শপথ

0
পশ্চিমবঙ্গ বিধানসভা। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: বুধবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়ে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, কোভিড-১৯ পরিস্থিতিতে নিয়মরক্ষায় আগামী শনিবার একদিনের জন্য বিধানসভার অধিবেশনের ডাকা হয়েছে।

সূত্রের খবর, সপ্তদশ বিধানসভার অধিবেশন ডেকেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আগামী শনিবার এক দিনের জন্য বিধানসভার অধিবেশনের ডাক দিয়েছেন তিনি। ওই অধিবেশনেই বিধানসভার অধ্যক্ষ নির্বাচন হবেন।

Loading videos...

পর্যায়ক্রমিক ভাবে বিধায়কদের শপথগ্রহণ

তার আগে অবশ্য বৃহস্পতিবার এবং শুক্রবার পর্যায়ক্রমিক ভাবে বিধায়করা শপথ নেবেন। বৃহস্পতিবার প্রথমভাগে ৭৪ জন এবং দ্বিতীয় ভাগে ৬৯ জন বিধায়ক শপথ নেবেন। আগামী শুক্রবার দ্বিতীয় দফার শপথগ্রহণ হবে। সেখানে দুই দফাতে ৭৪ জন করে বিধায়ক শপথ নেবেন। দু’টি আসনে নির্বাচন স্থগিত থাকায় রাজ্যের নবনির্বাচিত ২৯২ জন বিধায়ক শপথ নেবেন।

সমস্ত নবনির্বাচিত বিধায়কদের অরিজিনাল সার্টিফিকেট ও চার কপি করে পাসপোর্ট সাইজ ছবি সঙ্গে আনার নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার তৃণমূল ভবনের সাংবাদিক সম্মেলনে মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় প্রোটেম স্পিকার হিসেবে সুব্রত মুখোপাধ্যায়ের নাম ঘোষণা করেন। আগামী দু’দিন বিধায়কদের শপথ বাক্য পাঠ করাবেন প্রোটেম স্পিকার সুব্রত। পরবর্তী স্পিকার অবশ্য নির্বাচিত হয়েছেন বারুইপুরে বিধায়ক বিমান বন্দ্যোপাধ্যায়।

নজরে কোভিড-সতর্কতা

কোভিডবিধি মেনেই নবনির্বাচিত বিধায়কদের শপথগ্রহণ অনুষ্ঠান হবে। শপথগ্রহণের সময় অতিরিক্ত ভিড় এড়িয়েই যাবতীয় কাজকর্ম করতে চাইছে বিধানসভার সচিবালয়। এই অনুষ্ঠান থেকে যাতে কোনো ভাবেই করোনা সংক্রমণ না ছড়ায়, সে দিকেই নজর রয়েছে।

আরও পড়তে পারেন: মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথগ্রহণের পর পুলিশ-প্রশাসনের একাধিক পদে রদবদল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.