30 C
Kolkata
Friday, June 18, 2021

Post-Poll Violence: ইন্ডিয়া টুডে-র সাংবাদিকের ছবি পোস্ট করে হিংসায় মৃত হিসেবে বর্ণনা বিজেপির

আরও পড়ুন

খবর অনলাইন ডেস্ক: পশ্চিমবঙ্গের ভোট-পরবর্তী হিংসার ঘটনা তুলে ধরে একটি ভিডিও প্রকাশ করে বঙ্গ বিজেপি। সেখানে ইন্ডিয়া টুডে-র এক সংবাদিক অভ্র বন্দ্যোপাধ্যায়ের ছবি দিয়ে তাঁকে ‘মানিক মৈত্র’ হিসেবে দাবি করা হয়। বলা হয়, শীতলকুচিতে মারা গিয়েছেন তিনি।

এর আগে বাংলায় ভোট-পরবর্তী হিংসার শিকার হয়ে মৃত ৯ জনের নাম জানিয়েছিল বিজেপি। তাঁদেরই মধ্যে শীতলকুচিতে নিহত মনিক মৈত্র ও মিন্টু বর্মন ছিলেন। তবে ‘মানিক মৈত্র’ নামে কাউকে চিহ্নিত করা হয়নি।

Loading videos...
- Advertisement -

ভিডিয়োটি পশ্চিমবঙ্গ বিজেপির ফেসবুক পেজ এবং টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করা হয়। ইন্ডিয়া টুডে-র প্রতিবেদন অনুযায়ী, তৃণমূলকে নিশানা করে বিজেপি বুধবার নিজের সমস্ত সোশ্যাল মিডিয়া হ্যান্ডলগুলিতে ৫.২৮ মিনিটের ওই ভিডিয়োটি শেয়ার করেছে। এই ভিডিয়োটি কলকাতায় বিজেপির একটি সাংবাদিক বৈঠকেও দেখানো হয়েছিল, যেখানে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা উপস্থিত ছিলেন।

তবে ভিডিও দেখার পর অভ্র টুইটারে লেখেন, “আমি অভ্র বন্দ্যোপাধ্যায়, জীবিত রয়েছি। শীতলকুচি থেকে প্রায় ১৩০০ কিলোমিটার দূরে রয়েছি। বিজেপি আইটি সেল এখন দাবি করছে যে আমি মানিক মৈত্র এবং শীতলকুচিতে মারা গিয়েছি। দয়া করে এই ভুয়ো পোস্টগুলিতে বিশ্বাস করবেন না এবং দয়া করে দু:শ্চিন্তা করবেন না। আমি আবার বলছি: আমি বেঁচে আছি (এখনও)”।

এই ঘটনায় হতবাক হয়ে যাওয়া অভ্র অবশ্য ভিডিয়োটি নিয়ে আইনি পদক্ষেপের কথাও ভাবছেন বলে জানিয়েছেন। তিনি বলেন, “আমি আজ সকালে একটু দেরিতে উঠেছিলাম। ঘুম থেকে ওঠার পরে একশোটারও বেশি মিসড কল দেখি।। কী ঘটেছে তা যাচাই করার আগেই আমার বন্ধু অরবিন্দ আমাকে জানায়, বিজেপি আইটি সেল আমার ছবিটি মানিক মৈত্রর জায়গায় ব্যবহার করেছে। এই মানিক মৈত্র না কি শীতলকুচিতে মারা গিয়েছেন বলে অভিযোগ”।

বিজেপির ভিডিয়োটি দেখা যাবে এখানে ক্লিক করে: বিজেপির টুইট

এর পরই অবশ্য বিজেপির তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, ভিডিয়োর বিষয়বস্তুর সূত্র হিসেবে তাঁর একটি নিবন্ধ ব্যবহার করার সময় অভ্র বন্দ্যোপাধ্যায়ের ছবিটি ভুল করে অন্তর্ভুক্ত হয়েছে।

আরও পড়তে পারেন: ভোট পরবর্তী হিংসায় মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য, ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

ভোট-পরবর্তী হিংসার অভিযোগ নিয়ে রাজ্য সরকারকে বিশেষ নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

‘ভোট পরবর্তী হিংসা’ নিয়ে রাজ্য সরকারের সমালোচনা করে হাইকোর্টের নির্দেশ।

পড়তে পারেন