দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের সম্ভাবনা

0
মোদী-মমতা বৈঠক। ফাইল ছবি

কলকাতা: পরের সপ্তাহে দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, আসন্ন দিল্লি সফরেও তিনি বৈঠক করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে।

নবান্ন সূত্রে খবর, সুপ্রিম কোর্টের বিচারপতি এবং বিভিন্ন রাজ্যের হাইকোর্টের বিচারপতিদের একটি সেমিনার আয়োজিত হতে চলেছে দিল্লিতে। ৩০ এপ্রিল ওই সেমিনার। সেই অনুষ্ঠানে যোগ দিতেই আগের দিন দিল্লি যেতে পারেন মুখ্যমন্ত্রী।

যে সেমিনারটিতে মুখ্যমন্ত্রীর যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে, সেটির উদ্বোধক স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের অনুমান, ওই সেমিনারের পরপরই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক হতে পারে মমতার।

উল্লেখ্য, গত বছরের নভেম্বরে চার দিনের সফরে দিল্লি গিয়েছিলেন মমতা। ছিল একাধিক কর্মসূচি। তার আগে জুলাইয়েও টানা পাঁচ দিনের দিল্লি সফর করেছিলেন তিনি। তখনই জানিয়েছিলেন, এ বার থেকে প্রতি দুই মাস অন্তর দিল্লি সফর করবেন। যদিও তা সম্ভব হয়নি। তবে দু’বারই তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে রাজ্যের বিভিন্ন দাবি-দাওয়ার কথা তুলে ধরেছিলেন।

তাৎপর্যপূর্ণ ভাবে, ২০২১ রাজ্য বিধানসভা ভোটের পর মমতার দিল্লি সফর আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছিল। এ বার রাজ্যের দুই উপনির্বাচনে জয়ের পর এই প্রথম দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, বিচার বিভাগীয় বিষয় নিয়েও বিভিন্ন ঘটনায় ক্ষোভপ্রকাশ করতে দেখা যাচ্ছে রাজ্যের শাসকদলকে। ফলে বিচারপতিদের ওই সম্মেলনে মমতার উপস্থিতিও বেশ তাৎপর্যপূর্ণ হতে চলেছে বলে ধারণা করা হচ্ছে।

আরও পড়তে পারেন:

এলআইসি আইপিও নিয়ে অনুমান বদল, সংগ্রহের পরিমাণ অর্ধেকে নামিয়ে আনল কেন্দ্র

থার্মাল স্ক্যানিং ছাড়া স্কুলে ঢোকা নিষেধ, নয়া নির্দেশিকা দিল্লি সরকারের

ফের দময়ন্তীতে আস্থা হাইকোর্টের, নামখানা ধর্ষণ কাণ্ডেও নজরদারির নির্দেশ

জামিন পেলেন লালুপ্রসাদ যাদব, ১০ লক্ষ টাকার বিনিময়ে জেল থেকে মুক্তি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের আগেই জম্মুতে সেনা-জঙ্গি সংঘর্ষ, নিহত ৩

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন