Bengal Polls 2021: করোনাবিধি না মানলে নেওয়া হবে কড়া ব্যবস্থা, সতর্কতা নির্বাচন কমিশনের

0

খবরঅনলাইন ডেস্ক: ভোটের মরশুমে গোটা দেশের মতো রাজ্যেও উত্তরোত্তর বেড়ে যাচ্ছে করোনার সংক্রমণ। ১ এপ্রিল থেকে গত দশ দিনে রাজ্যে সংক্রমণ তিনগুণ বেড়েছে। বিভিন্ন মহল থেকে নির্বাচনী জনসভার ওপরে লাগাম টানার ব্যাপারে অনুরোধ আসছে। অবশেষে এই ব্যাপারে টনক নড়ল নির্বাচন কমিশনের।

চতুর্থ দফার ভোট শুরুর কয়েক ঘণ্টা আগে, শুক্রবার কমিশন জারি করেছে কঠোর নির্দেশিকা। তাতে ইঙ্গিত দেওয়া হয়েছে, এই ভাবে চলতে থাকলে সভা ও মিছিল নিষিদ্ধ করার পথে যাবে নির্বাচন কমিশন। নির্দেশিকায় বলা হয়েছে, মাস্ক পরা ও শারীরিক দূরত্বের নির্দেশ না মানা হলে প্রার্থী ও সংশ্লিষ্ট তারকা প্রচারকের সভা ও রোড শো নিষিদ্ধ করা হবে।

Loading videos...

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত হয়েছেন ৩৬০০-এর বেশি মানুষ। সংক্রমণের হার ১০ শতাংশ ছাড়িয়ে গিয়েছে। অতীতের সব রেকর্ড ভেঙে দিয়েছে কলকাতার দৈনিক সংক্রমণও। এমতাবস্থায় আগেরবারের মতোই কোমরবেঁধে নেমে পড়েছে প্রশাসন। আগামী সপ্তাহেই স্বাস্থ্য দফতর ও কলকাতা পুরসভা যৌথভাবে মহানগরের ঘনবসতি এলাকায় ফের বুথ করে করোনা পরীক্ষা অভিযানে নামছে।

এ বার নড়েচড়ে বসেছে নির্বাচন কমিশনও। বিহার ভোটের আগে নির্বাচন কমিশনের কোভিড বিধি মানার যে নির্দেশিকা ছিল সেটিই এ বারেের ভোটের আগে ফের জারি করা হয়েছিল। যদিও বিহারের সময়ে যে নির্দেশিকা মোটামুটি পালন করা হয়েছিল, এ বার তা কোথাওই পালন করা হয়নি।

শুক্রবার কমিশন জানিয়েছে যে যদি দেখা যায়, সভায় বা মিছিলে অংশগ্রহণকারীরা মাস্ক পরছে না এবং মঞ্চে নেতারা শারীরিক দূরত্ব রক্ষা করছেন না তা হলে সংশ্লিষ্ট প্রার্থী ও তারকা প্রচারকের সভা ও রোড শো বিনা নোটিসেই নিষিদ্ধ করা হবে। কমিশনের এই নির্দেশের পর রাজনৈতিক দল এবং তাদের নেতাদের এ বার টনক নড়ে কি না সেটাই দেখার।

রাজ্যে চতুর্থ দফার ভোটের সব লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন