Bengal Polls Live: বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়ল ৭৬ শতাংশ

0

খবরঅনলাইন ডেস্ক: পশ্চিমবঙ্গে আজ অষ্টম তথা শেষ দফার ভোট। কলকাতা-সহ মোট ৪ জেলার ৩৫ টি কেন্দ্রে চলছে ভোটগ্রহণ পর্ব। মালদহ, মুর্শিদাবাদ, বীরভূমের মতো স্পর্শকাতর জায়গায় ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে বেশি নজর রয়েছে অনুব্রত মণ্ডলের গড় বীরভূমে। এই দফায় নিরাপত্তায় মোতায়েন মোট ৭৫৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। অষ্টম দফার ভোটের যাবতীয় লাইভ আপডেট দেখে নিন:-

==============================================================

*****বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়ল ৭৬.০৭ শতাংশ।

*****অকারণে লাঠি চালানোর অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। ট্যাংরায় গোবিন্দ খটিক এলাকার ঘটনা। জমায়েত হটাতে লাঠি চালানো হয় বলে দাবি।

*****বেলা সাড়ে ৩টে পর্যন্ত ভোট পড়ল ৬৮.৪৬ শতাংশ।

*****মুর্শিদাবাদে ভোট দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি এবং দলের সাংসদ অধীররঞ্জন চৌধুরী।

*****মানিকতলার তেলেঙ্গাবাগান এলাকায় বেআইনি জমায়েত হঠাতে লাঠিচার্জ করল পুলিশ।

*****সকালে মহাজাতি সদনের কাছে বোমা নয়, বড়ো ধরনের চকোলেট বোমা ফেটেছিল, দাবি কমিশনের।

******ডোমকলে বোমা নিয়ে দুষ্কৃতীদের দাপাদাপির অভিযোগ। আতঙ্কিত এলাকার মানুষ।

*****জলঙ্গির রায়পাড়া ঘোষপাড়ায় তৃণমূল বনাম জোট-নির্দলের মধ্যে সংঘর্ষ। জখম কমপক্ষে সাত জন।

*****বাইকে চড়ে ভোটকেন্দ্রে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। বোলপুর পুরসভার নিচুপট্টি এলাকায় বাড়ি থেকে ভোট দিতে বেরোন তিনি।

*****শ্যামপুকুর কেন্দ্রের বিজেপি প্রার্থী সন্দীপন বিশ্বাস কোভিড পজিটিভ হয়েও বুথে বুথে ঘুরছেন বলে অভিযোগ তৃণমূল প্রার্থী শশী পাঁজার।

*****বেলা ১২টা পর্যন্ত ভোট পড়ল প্রায় ৩৮ শতাংশ।

*****বোলপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে বুথ পরিদর্শনে বাধা দেওয়ার অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে।

***** উত্তর কলকাতার চৌরঙ্গিতে একটি কেন্দ্রে ভোট দিলেন সস্ত্রীক রাজ্যপাল জগদীপ ধনখড়। কোভিডবিধি পালন করা হচ্ছে, এই দাবি করে সিআরপিএফ এবং নির্বাচন কমিশনকে প্রশংসায় ভরিয়ে দেন তিনি।

***** কমিশনের চোখে ধুলো দিয়ে বুধবার বেশ কিছুক্ষণের জন্য উধাও হয়ে গিয়েছিলেন অনুব্রত মণ্ডল। বৃহস্পতিবার সকাল থেকেই নজরবন্দি অনুব্রতর বাড়ির সামনে মোতায়েন কেন্দ্রীয় বাহিনী। রয়েছেন খোদ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

***** সকাল সাড়ে ন’টা পর্যন্ত রাজ্যে ভোট পড়েছে ১৬.০৪%।

*****ফের বোমাবাজি রবীন্দ্র সরণিতে। বিজেপি প্রার্থী মীনাদেবী পুরোহিতের গাড়ি লক্ষ্য করে সরাসরি বোমা ছোঁড়ার অভিযোগ।

***** শীতলকুচিতে পুনর্নির্বাচনের দিনও উত্তেজনা। তৃণমূল প্রার্থী তথা জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতিম রায়ের সঙ্গে পুলিশের বচসা।  

***** ভোটের সকালে খাস কলকাতায় বোমাবাজি, মহাজাতি সদনের সামনে ২ টি বোমা ফেটেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা, এলাকায় আতঙ্ক। ঘটনাস্থলে বাড়তি পুলিশ।

***** নির্বিঘ্নে পুনর্নির্বাচন শুরু কোচবিহারের শীতলকুচির ১২৬ নং বুথে। গত ১০ তারিখ এখানে ভোট চলাকালীন কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ জনের মৃত্যু হয়। সেই দিন ওই বুথে ভোটগ্রহণ বন্ধ করে দেওয়া হয়েছিল।

***** বীরভূমের একাধিক জায়গায় অশান্তি। লাভপুরে হাতিয়া গ্রামে বিজেপি কর্মীদের বাড়িতে ভাঙচুর। আবার বোলপুর শহরে একটি ওয়ার্ডে তৃণমূলের অভিযোগ বিজেপি বুথ জ্যাম করার চেষ্টা করছে।

***** কাশীপুর-বেলগাছিয়া কেন্দ্রের একটি বুথে ভোট দিয়ে অভিনেতা তথা বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী দাবি করলেন, তিনি এই রকম শান্তিপূর্ণ ভাবে ভোট আগে কখনও দেননি।

*****  ভোট শুরু হতেই বেলেঘাটায় জমায়েত ঘিরে বিশৃঙ্খলা। বুথের সামনে বাজার বসলে তা তুলে দেয় পুলিশ। তা নিয়েই বিক্রেতাদের সঙ্গে পুলিশের বচসা, উত্তেজনা। চলে লাঠিচার্জ, অশান্তি এড়াতে কয়েকজনকে আটক করা হয় বলে অভিযোগ।

***** ভোট শুরুর আগে এন্টালি কেন্দ্রে উত্তেজনা। বিজেপি পোলিং এজেন্টকে বাধা, কর্মীদের উপর হামলার অভিযোগ। কাঠগড়ায় শাসকদল। পরে বাহিনী ও পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে।

***** বীরভূমের একাধিক বুথে বিজেপির এজেন্টকে বসতে বাধা দেওয়ার অভিযোগ।

***** মুর্শিদাবাদের ডোমকলে সকাল থেকে ব্যাপক উত্তেজনা। ডোমকলের সাহবাজপুরে তৃণমূল প্রার্থীর গাড়ির ধাক্কায় একজনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ। মৃত ব্যক্তি সিপিএম কর্মী বলে দাবি সংযুক্ত মোর্চা নেতৃত্বের। 

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন