খবর অনলাইন ডেস্ক: বুধবার উত্তর দিনাজপুরের গোয়ালপোখরে জনসভা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। বললেন, “রাহুল গান্ধীকে ভয় পান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী”।

রাহুল বলেন, “আমাদের দলের ইতিহাস দেখুন, আমরা কখনোই বিজেপির সঙ্গে জোট বাঁধিনি। আমাদের লড়াই আরএসএস-বিজেপির মতাদর্শের বিরুদ্ধে। এটা শুধু রাজনৈতিক লড়াই নয়, মতাদর্শের লড়াই। আমাদের মতাদর্শ থেকে কখনোই পিছু হঠব না। দরকার হলে মরে যাব”।

মোদী তৃণমূল-মুক্ত ভারতের কথা কখনোই বলেননি দাবি করে কংগ্রেস নেতা বলেন, “এর জন্যই নরেন্দ্র মোদী কংগ্রেসকে ভারত থেকে বাইরে পাঠানোর কথা বলেছিলেন। তিনি কখনোই তৃণমূল-মুক্ত ভারতের কথা বলেননি। তৃণমূল ওনার জন্য ঠিক আছে। বিজেপির লড়াই কংগ্রেসের বিরুদ্ধে। কংগ্রেসের মতাদর্শের বিরুদ্ধে। প্রধানমন্ত্রী জানেন, রাহুল গান্ধী কখনোই পিছু হঠবে না। তিনি এটাও জানেন, রাহুল গান্ধী তাঁকে মোটেই ভয় পান না। উলটে তিনি-ই রাহুল গান্ধীকে ভয় পান। এই কথাটাই আপনাদের বুঝতে হবে”।

বাংলার জন্য কী করেছেন মোদী-মমতার সরকার, প্রশ্ন তুলে রাহুল বলেন, “এটা বাংলার ভবিষ্যতের বিষয়। এটা রাজনৈতিক লড়াই, কিন্তু মতাদর্শগত লড়াই। তাই আমাদের লক্ষ্য, বিজেপিকে রুখতে হবে, বাংলাকে বাঁচাতে হবে। তাই মোর্চা প্রার্থীদের জয়ী করুন”।

করোনা মহামারি এবং লকডাউন নিয়ে কেন্দ্রীয় সরকারের প্রবল সমালোচনা করেন কংগ্রেস নেতা। পাশাপাশি বলেন, “বিজেপি বাংলাকে ভাগ করার চেষ্টা করছে। আমাদের একত্রিত হয়ে বাংলাকে বাঁচাতে হবে”। অন্যদিকে, মমতাকে নিশানা করে রাহুল বলেন, “মমতা’জি বলেন, ভোটের সময় খেলা হবে। খেলা খেলতে গেলে তো রাস্তায় হবে। এখানে কলেজে-বিশ্ববিদ্যালয়ের ময়দানে খেলা হবে। সেটা তো আপনি দেবেন না”।

আরও পড়তে পারেন: ‘ভোট মিটলে শীতলকুচিকাণ্ডের সরকারি তদন্ত করব’, আশ্বাস মমতা বন্দ্যোপাধ্যায়ের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন