Connect with us

রাজ্য

Bengal Polls Live: মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজভবনে আমন্ত্রণ রাজ্যপালের

বাংলায় তৃণমূল ঝড়।

Published

on

খবরঅনলাইন ডেস্ক বিপুল এবং শেষ দুবারের থেকেও বেশি সংখ্যাগরিষ্ঠতা নিয়ে পশ্চিমবঙ্গে ক্ষমতা দখল করার পথে তৃণমূল। বিজেপির আসব আশায় কার্যত জল পড়ে গেল। নন্দীগ্রামের হাইভোল্টেজ লড়াইতেও শেষ হাসি হেসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সব মিলিয়ে আরও পাঁচ বছর বাংলার মসনদে থাকতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ই।

ভোটের ফলাফলের যাবতীয় লাইভ আপডেট দেখে নিন…

Loading videos...

===========================================================================

রাত ৮টা: আগামী সোমবার মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজভবনে আমন্ত্রণ জানালেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সন্ধ্যে ৭টায় মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে।

*বাংলার মানুষকে সম্মান জানিয়ে টুইট করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দলীয় নেতাদের পরিশ্রমের জন্য অভিনন্দনও জানালেন।

সন্ধ্যে সাড়ে ৭টা: “মানুষের রায় মানতে হবে। বামেদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে মানুষ। যে নেতারা উপর থেকে নির্দেশ চাপিয়ে দেন, বিপর্যয়ের দায় তাঁদের নিতে হবে। নেতারা যেন দায় না এড়িয়ে যান”, বললেন দমদম উত্তর কেন্দ্রের সিপিএম প্রার্থী তন্ময় ভট্টাচার্য। একটি বৈদ্যুতিন সংবাদ মাধ্যমে তিনি আরও বলেন, “২১ হাজারের কমে সংসার চলে না। দল বিভিন্ন সময় এই দাবি তুলেছে। সর্বক্ষণের কর্মীদের ৪-৫ হাজার ভাতা দিই। দল হাতে ফুটো বাটি ধরিয়েছে। দলের সংস্কার হওয়া দরকার। জোট নিয়ে নতুন করে ভাবতে হবে”।

*বিধানসভা ভোটে জয়ের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়ে টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

৬:০৮: সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায়

***** বাংলার জয়, ভারতের জয়

***** টার্গেট ছিল ২২১ আসন জয়ের

***** বাংলা আজ ভারতকে বাঁচিয়েছে

**** কোভিডের জন্য কাজ শুরু করতে হবে। ওটাই প্রথম কাজ।

**** মানুষের কাছে কৃতজ্ঞ।

***** রাজ্যের সবাইকে বিনামূল্যে কোভিডের টিকা।

***** কোভিড কমে গেলে ব্রিগেডে বিজয়মিছিল।

বিকেল ৫:৫২ ২১৯ আসলে এগিয়ে গিয়েছে তৃণমূল। বিজেপি এগিয়ে মাত্র ৭২টি আসনে।

বিকেল ৫:৪৪ পরাজয় কার্যত স্বীকার করে নিয়েছে রাজ্য বিজেপি। দায়িত্বশীল বিরোধীর ভূমিকা পালন করবে বিজেপি। জানালেন জয়প্রকাশ মজুমদার।

বিকেল ৫:৩৬ ২১০টি আসনে এগিয়ে/জয়ী তৃণমূল। বিজেপি জয়ী/এগিয়ে ৭৮টি আসনে। কোচবিহারের নাটাবাড়ি কেন্দ্রে পরাজিত তৃণমূলের রবীন্দ্রনাথ ঘোষ। কলকাতা বন্দর কেন্দ্রে জিতেছেন ফিরহাদ হাকিম।

বিকেল ৫:২৬ ভবানীপুর বিধানসভা কেন্দ্রে জয়ী তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়। চুঁচুড়ায় পরাজিত বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। তমলুকের তৃণমূল প্রার্থী সৌমেন মহাপাত্র জয়ী

বিকেল ৫:০৭ করোনার সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে জর্জরটির বাংলা। তাই এখনই দলীয় কর্মীদের কোনো রকম বিজয় মিছিল না করে সংযত থাকার বার্তা দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সন্ধ্যা ৬টায় সাংবাদিক সম্মেলন তিনি করবেন বলে জানিয়েছেন। তার আগে দলীয় কর্মীদের বাড়ি ফিরে যাওয়ার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

বিকেল ৫:০৪ বাবুল সুপ্রিয়কে ৫০ হাজার ১৪ ভোটে হারালেন আরুপ বিশ্বাস। পশ্চিম বর্ধমানে হারলেন বিজেপির জীতেন্দ্র তিওয়ারি।

বিকেল ৪:৫৫ “সাম্প্রদায়িকতা এবং অসহিষ্ণুতার বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের এই অসাধারণ জয়ের জন্য তাঁকে অভিনন্দন। বাংলা এবং বিশেষ করে নন্দীগ্রামের ভোটাররা বুঝিয়ে দিয়েছেন, তাঁদের মনের.যোগাযোগ কার সঙ্গে। বাংলায় হেরে বিজেপি বুঝেছে কাদের সঙ্গে লড়তে এসেছি”’, টুইট করলেন কংগ্রেস নেতা ও সাংসদ শশী তারুর।

বিকেল ৪:৪০ বিধাননগর কেন্দ্রে বিজেপির সব্যসাচী দত্তকে হারিয়ে জয়ী হয়েছেন তৃণমূলের সুজিত বসু।

বিকেল ৪:৩৮ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানালেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন।

বিকেল ৪:৩৪ আগের দু’বারের থেকেও বেশি আসনে এগিয়ে গিয়েছে তৃণমূল। নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে বর্তমানে ২১৪টি আসনে এগিয়ে/জয়ী তৃণমূল। বিজপি এগিয়ে/জয়ী ৭৬ আসনে।

বিকেল ৪:২৮ বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে ১২০০ ভোটে হারিয়ে নন্দীগ্রামে জিতলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খবর এএনআই সূত্রে।

বিকেল ৪:২৬ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানালেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ।

বিকেল ৪:২৩ তৃণমূল প্রার্থী মন্টুরাম পাখিরা কাকদ্বীপ বিধানসভা জয়ী হয়েছেন। জয়ের ব্যবধান ২৫ হাজার ৩৩৩।

বিকেল ৪:১৬ ৬৩ হাজারের বেশি ভোটে কসবা কেন্দ্র থেকে জিতলেন তৃণমূলের জাভেদ খান, ২৩ হাজারের বেশি ভোটে বারাসাত কেন্দ্রে জয়ী চিরঞ্জিত চক্রবর্তী।

বিকেল ৪:০৫ ভাঙড় কেন্দ্রে জয়ী আইএসএফের নৌশাদ সিদ্দিকি। সোনারপুর দক্ষিণ কেন্দ্রে জয়ী তৃণমূলের লাভলি মৈত্র। চৌরঙ্গীতে জিতলেন নয়না বন্দ্যোপাধ্যায়। সায়নী ঘোষকে হারিয়ে আসানসোলে জয়ী বিজেপির অগ্নিমিত্রা পাল।

বিকেল ৪টে ১৭ রাউন্ড গণনার শেষে ৮২০ ভোটে এগিয়ে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিকেল ৩:৫০ সিঙ্গুরে ২৫ হাজার ৯৩৩ ভোট জয়ী তৃণমূল প্রার্থী বেচারাম মান্না। সুজাপুরে ১ লক্ষ ৩০ হাজার ৩১৩ ভোটে জয়ী তৃণমূলের আব্দুল গনি।

বিকেল ৩:৪০ জোড়াসাঁকো কেন্দ্রে বিজেপিকে পেছনে ফেলে এগিয়ে গেল তৃণমূল ঝাড়গ্রামের বিনপুরে জিতেছে তৃণমূল।

বিকেল ৩:৩৫ নন্দীগ্রামকে কেন্দ্র করে নাটক অব্যাহত। ১৬ রাউন্ডের শেষে ফের এগিয়ে গেলেন শুভেন্দু অধিকারী। তবে এ বার মাত্র ৬ ভোটে।

বিকেল ৩:২৫ দুর্গাপুর পশ্চিম কেন্দ্রের বিজেপি প্রার্থী লক্ষণ ঘড়ুই ১৪ হাজার ৭৬১ ভোটে জয়লাভ করলেন

বিকেল ৩:২০ নন্দীগ্রামে ৮ হাজার ভোটে এগিয়ে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

দুপুর ৩:১১ খড়গপুর সদরে জিতলেন বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়।

দুপুর ৩:০৩ চতুর্দশ রাউন্ডের পর নন্দীগ্রামে ২ হাজার ৩৩১ ভোটে এগিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়।

দুপুর ২:৫৮ বজবজ কেন্দ্র থেকে জিতল তৃণমূল।

দুপুর ২:৫০ তৃণমূলকর্মীদের বিজয়োৎসব করতে বারণ করলেন যুব তৃণমূলের সাধারণ সম্পাদক সায়নদেব চট্টোপাধ্যায়।

দুপুর ২:৪৩ কোচবিহারের দিনহাটা কেন্দ্রে বিজেপির থেকে এগিয়ে গিয়েছেন তৃণমূল প্রার্থী উদয়ন গুহ।

দুপুর ২:৩৯ ‘মমতা দিদিকে আন্তরিক অভিনন্দন। পশ্চিমবঙ্গের এই অসাধারণ জয়ের জন্য শুভেচ্ছা তৃণমূলের সব সদস্যকে। পক্ষপাতদুষ্ট নির্বাচন কমিশন এবং বিজেপি আপনাদের জন্য সবরকম প্রতিকূলতা তৈরি করেছিল। আপনারা যে সেই সব প্রতিবন্ধকতা কাটিয়ে বিজয়ী হয়েছেন, তার জন্য আমি কৃতজ্ঞ’, টুইটে লিখলেন ওমর আবদুল্লা

দুপুর ২:২৭ দ্বাদশ রাউন্ডের শেষে নন্দীগ্রামে প্রায় সাড়ে ৪ হাজার ভোটে পিছিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়।

দুপুর ২:১৫ বঙ্গজয়ের জন্য মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের মানুষকে শুভেচ্ছা জানালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

দুপুর ২:১০ কুলটি কেন্দ্রে জিতলেন বিজেপি প্রার্থী। উলুবেড়িয়া কেন্দ্রে জিতেছেন তৃণমূল প্রার্থী তথা প্রাক্তন ফুটবলার বিদেশ বসু।

দুপুর ২টো এ বার ধীরে ধীরে প্রার্থীদের জয়ের খবর আসতে চলেছে। হাওড়ার উদয়নারায়ণপুর কেন্দ্রে ১৪ হাজার ৩১১ ভোটে জিতলেন তৃণমূলের সমীর পাঁজা। জামুড়িয়া কেন্দ্রে জিতেছেন তৃণমূল প্রার্থী হরেরাম সিংহ। শিবপুরে জয়ী হয়েছেন তৃণমূলের মনোজ তিওয়ারি।

দুপুর ১:৫২ এই মুহূর্তে তৃণমূল ২০৭ এবং বিজেপি এগিয়ে ৮১টি আসনে। দুটো আসনে এগিয়ে কংগ্রেস। দার্জিলিং এবং কালিম্পং কেন্দ্রে এগিয়ে বিনয় তামাং সমর্থিত নির্দল প্রার্থীরা।

দুপুর ১:৪৫ ‘বাংলার সচেতন নাগরিকরা বিজেপি-র ঘৃণার রাজনীতিকে হারিয়েছেন। মানুষের সেবায় ব্রতী পরিশ্রমী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের নেতাদের শুভেচ্ছা’ টুইটারে শুভেচ্ছা বার্তা অখিলেশ যাদবের।

দুপুর ১:৩০ মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের জন্য শুভেচ্ছাবার্তা আসতে শুরু করে দিয়েছে। “মমতা বন্দ্যোপাধ্যায়কে এই অসাধারণ জয়ের জন্য অভিনন্দন। আশা করি আমরা একসঙ্গে মানুষের কল্যানে এবং অতিমারী নিয়ন্ত্রণে কাজ করব”, বললেন এনসিপি প্রধান শরদ পাওয়ার।

বেলা ১:১০ নির্বাচন কমিশনের সর্বশেষ ফলাফল বলছে এই মুহূর্তে ২০২ আসনে তৃণমূল এবং ৭৭ আসনে বিজেপি এগিয়ে।

বেলা ১:০৬ বিধাননগরে এগিয়ে রয়েছেন সুজিত বসু। পিছিয়ে রয়েছেন সব্যসাচী দত্ত। ক্রিকেটার প্রার্থীদের মধ্যে শিবপুরে এগিয়ে রয়েছেন তৃণমূল প্রার্থী মনোজ তিওয়ারি। অন্য দিকে ময়নায় পিছিয়ে রয়েছেন অশোক দিন্দা।

বেলা ১টা: আসানসোল উত্তর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মলয় ঘটক নয় রাউন্ড শেষে ২৯৩৮৩ ভোটে এগিয়ে। পঞ্চম রাউন্ড শেষে ক্যানিং পশ্চিমে ১৬ হাজার ৯১২ ভোটে এগিয়ে তৃণমূল।

বেলা ১২:৫১: ঝাড়গ্রাম জেলায় বিজেপির ভরাডুবি। জেলার চারটে আসনেই এগিয়ে তৃণমূল।

বেলা ১২:৫০: প্রায় পাঁচ হাজার ভোটে এগিয়ে জ্যোতিপ্রিয় মল্লিক। সাড়ে ২২ হাজার ভোটে এগিয়ে রয়েছেন শোভনদেব চট্টোপাধ্যায়। কাশীপুর বেলগাছিয়া কেন্দ্রে এগিয়ে রয়েছেন অতীন ঘোষ। ২৫ হাজারের বেশি ভোটে এগিয়ে রয়েছেন সুব্রত মুখোপাধ্যায়।

বেলা সাড়ে ১২টা: দু’বছর আগে লোকসভা ভোটে বামেদের একটা বড়ো ভোট চলে গিয়েছিল বিজেপির দিকে। এ বার হিসেব বলছি সেটা প্রায় পুরোটাই তৃণমূল কংগ্রেসের দিকে চলে এসেছে।

বেলা ১২:২০: ষষ্ঠ রাউন্ডের পর গোসাবায় ১৩ হাজার ৩০৫ ভোটে এগিয়ে তৃণমূল। কুলতলীতে ষষ্ঠ রাউন্ডের শেষে শেষে তৃণমূলের গণেশচন্দ্র মণ্ডল ২১ হাজার ৭৬১ ভোটে এগিয়ে। বারুইপুরে তৃণমূলের বিমান বন্দ্যোপাধ্যায় ২৩ হাজার ১৩০ ভোটে এগিয়ে। ২০ হাজারেরও বেশি ভোটে এগিয়ে তৃণমূলের মদন মিত্র।

বেলা ১২:১৫: নির্বাচন কমিশনের হিসেব বলছে বর্তমানে তৃণমূল ১৯৯ এবং বিজেপি ৭৯ আসনে এগিয়ে রয়েছে। তবে ষষ্ঠ রাউন্ডের শেষে শুভেন্দু-মমতার ব্যবধান আবার কিছুটা বেড়ে গিয়েছে। আসানসোল দক্ষিণে এগিয়ে গিয়েছেন সায়নী ঘোষ।

বেলা ১২টা: দুই তৃতীয়াংশ আসন পেতে চলেছে তৃণমূল কংগ্রেস। প্রাথমিক ট্রেন্ডে ইঙ্গিত তেমনই। এই মুহূর্তে ২০৬টি আসনে এগিয়ে তৃণমূল, ৮৩ আসনে এগিয়ে বিজেপি। এ দিকে, পঞ্চম রাউন্ডের পরেও নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী এগিয়ে রয়েছেন, কিন্তু ব্যবধান কমছে। বর্তমানে তাঁর এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে সাড়ে তিন হাজারের কিছু বেশি ভোটের ফারাক রয়েছে।

সকাল ১১:৩৫: আসানসোল দক্ষিণে পিছিয়ে রয়েছেন তৃণমূলের সায়নি ঘোষ। এগিয়ে বিজেপির অগ্নিমিত্রা পাল। বেহালা পশ্চিম কেন্দ্রে ১০ হাজার ১২৮ ভোটে এগিয়ে রয়েছেন তৃণমূলের পার্থ চট্টোপাধ্যায়।

সকাল সাড়ে ১১টা বালিগঞ্জ কেন্দ্রে ১৫ হাজারের বেশি ভোটে এগিয়ে সুব্রত মুখোপাধ্যায়। টালিগঞ্জে ১৪ হাজারের বেশি ভোটে এগিয়ে অরূপ বিশ্বাস, কলকাতা বন্দরে ২৪ হাজারের বেশি ভোটে এগিয়ে ফিরহাদ হাকিম।

সকাল ১১:২৫ পশ্চিম মেদিনীপুরে দাপট তৃণমূলের। ৬টি আসনে এগিয়ে তৃণমূল, চারটে আসনে এগিয়ে বিজেপি।

সকাল ১১:২০: পাহাড়ের তিনটি কেন্দ্রে চমকপ্রদ ফল দেখা যেতে পারে। দার্জিলিং এবং কালিম্পং কেন্দ্রে এগিয়ে রয়েছেন বিনয় তামাং সমর্থিত প্রার্থীরা। কার্শিয়াংয়ে এগিয়ে রয়েছে বিজেপি। অর্থাৎ বিমল গুরুংয়ের প্রভাব ক্রমশ কমার ইঙ্গিত রয়েছে পাহাড়ে।

সকাল ১১:১৩ পশ্চিম মেদিনীপুরের ডেবরা কেন্দ্রে এগিয়ে রয়েছেন তৃণমূলের হুমায়ুন কবীর, পিছিয়ে রয়েছেন বিজেপির ভারতী ঘোষ। উত্তর ২৪ পরগণার কামারহাটিতে এগিয়ে প্রয়াত তৃণমূল নেতা কাজল সিন্‌হা

সকাল ১১:০৫ দ্বিতীয় রাউন্ডের শেষে কলকাতার শ্যামপুকুর কেন্দ্রে এগিয়ে তৃণমূলের শশী পাঁজা এবং চৌরঙ্গী কেন্দ্রে এগিয়ে নয়না বন্দ্যোপাধ্যায়।

সকাল ১১টা: নির্বাচন কমিশনের হিসেব অনুযায়ী ২৩৬টি আসনের মধ্যে ১৫৮ আসনে এগিয়ে গিয়েছে তৃণমূল। ৭৪টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি।

সকাল ১০:৫০: নির্বাচন কমিশনের হিসেব অনুযায়ী তৃণমূল ৪৯.২২% ভোট পেয়েছে। বিজেপি ভোট পেয়েছে ৩৬.৪২%। বামেদের সংগ্রহে রয়েছে ৫.২২% ভোট।

সকাল ১০:৪৭: “সবে তিন রাউন্ড গণনা হয়েছে। এত তাড়াতাড়ি কিছু বলা সম্ভব নয়। বিকেল নাগাদ ফলাফল জানা যাবে। আমরা আশাবাদী ম্যাজিক ফিগার পেরিয়ে যাবই”, সাংবাদিকদের বললেন কৈলাশ বিজয়বর্গীয়।

সকাল ১০:৪৫ দুর্গাপুর পূর্ব, জামুড়িয়া কেন্দ্রে এগিয়ে তৃণমূল।

সকাল ১০:৪০: তৃতীয় রাউন্ডের শেষে কলকাতা বন্দর কেন্দ্রে ১৯ হাজার ৪০০ ভোটে এগিয়ে তৃণমূল কংগ্রেসের ফিরহাদ হাকিম।

সকাল সাড়ে ১০টা: বর্তমানে তৃণমূল ১৮৯ এবং বিজেপি ৯৮ আসনে এগিয়ে। তবে নির্বাচন কমিশনের হিসেব অনুযায়ী ১০১ আসনে এগিয়ে তৃণমূল, ৫৩ আসনে এগিয়ে বিজেপি।

সকাল ১০:২০ বিজেপির থেকে অনেকটাই এগিয়ে রয়েছে তৃণমূল। বর্তমান ট্রেন্ডে তৃণমূল ১৮২ এবং বিজেপি ১০৪টি আসনে এগিয়ে রয়েছেন। তবে নন্দীগ্রামে অনেকটাই এগিয়ে গিয়েছেন শুভেন্দু অধিকারী। ব্যবধান ৮ হাজারের বেশি।

সকাল ১০:১৫ প্রথম রাউন্ডের শেষে কামারহাটি কেন্দ্রে এগিয়ে মদন মিত্র।

সকাল ১০:১২: কৃষ্ণনগর উত্তর কেন্দ্রে দেড় হাজার ভোটে এগিয়ে রয়েছেন বিজেপির মুকুল রায়। কসবা কেন্দ্রে ২৭ হাজারেরও বেশি ভোটে এগিয়ে জাভেদ খান।

সকাল ১০:১০: নির্বাচন কমিশনের হিসেব অনুযায়ী বর্তমানে যে ১০৬টি আসনের ট্রেন্ড সামনে এসেছে, এর মধ্যে ৬৮ আসনে এগিয়ে তৃণমূল, ৩৮ আসনে এগিয়ে বিজেপি।

সকাল ১০:০৫: উত্তরবঙ্গ এবং পশ্চিমাঞ্চলে দাপট রয়েছে বিজেপির। কিন্তু সার্বিক ভাবে ক্ষমতা দখলের পথে অনেকটাই এগিয়ে রয়েছে তৃণমূল যদিও এখনও প্রচুর রাউন্ডের গণনা বাকি। তবুও, প্রথম দুই রাউন্ডের গণনা শেষে ১৭১টি আসনে এগিয়ে রয়েছে তৃণমূল। বিজেপি এগিয়ে ১১৫টি আসনে।

সকাল ১০টা: সিঙ্গুরে এগিয়ে রয়েছেন তৃণমূলের বেচারাম মান্না, এন্টালিতে এগিয়ে তৃণমূলের স্বর্ণকমল সাহা। চৌরঙ্গী কেন্দ্রে এগিয়ে রয়েছেন তৃণমূলের নয়না বন্দ্যোপাধ্যায়। রাজারহাট গোপালপুর কেন্দ্রে এগিয়ে তৃণমূলের অদিতি মুন্সি।

সকাল ৯:৫৫ ২৮৬ আসনের ট্রেন্ড সামনে এসেছে। এখনও পর্যন্ত ১৬৫টি আসনে এগিয়ে তৃণমূল। বিজেপি এগিয়ে ১১৫টি আসনে। সংযুক্ত মোর্চা এগিয়ে ৬টি আসনে।

সকাল ৯:৪৫ নন্দীগ্রামে দ্বিতীয় রাউন্ডের পরেও এগিয়ে রয়েছেন শুভেন্দু অধিকারী। তবে ব্যবধান বেড়েছে বিজেপি এবং তৃণমূলের মধ্যে। ২৬১টি আসনের যে ট্রেন্ড সামনে এসেছে, এর মধ্যে তৃণমূল ১৪৫ এবং বিজেপি ১১০টি আসনে এগিয়ে রয়েছে।

সকাল ৯:৪১: বিধাননগরে এগিয়ে তৃণমূলের সুজিত বসু, টালিগঞ্জে এগিয়ে অরূপ বিশ্বাস। চুঁচুড়ায় পিছিয়ে রয়েছেন বিজেপির লকেট চট্টোপাধ্যায়।

সকাল ৯:৩৫ শিলিগুড়িতে পিছিয়ে রয়েছেন সিপিএমের অশোক ভট্টাচার্য। যাদবপুরে পিছিয়ে রয়েছেন সুজন চক্রবর্তী। কোচবিহারের শীতলকুচি কেন্দ্রে এগিয়ে তৃণমূল।

সকাল সাড়ে ৯টা: নির্বাচন কমিশনের সরকারি পরিসংখ্যান অনুযায়ী রাজ্যে ৭টি আসনে তৃণমূল এবং ৩টি আসনে বিজেপি এগিয়ে।

সকাল ৯:২৫ ১০৮টি আসনে তৃণমূল ৯৯ আসনে এগিয়ে বিজেপি। সংযুক্ত মোর্চা এগিয়ে ছ’টি আসনে। কলকাতা বন্দর কেন্দ্রে প্রথম রাউন্ডের পর ৬ হাজার ৩০০ ভোটে এগিয়ে ফিরহাদ হাকিম।

সকাল ৯:২৩: প্রথম রাউন্ডের পর নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর থেকে পিছিয়ে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এখনও ১৬ রাউন্ডের গণনা বাকি।

সকাল ৯:১০: ডোমজুর কেন্দ্রে পিছিয়ে রয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়।

সকাল ৯টা: ১৫৬টি আসনের ট্রেন্ড এসেছে। ৭৯ আসনে তৃণমূল, ৭৩ আসনে বিজেপি এবং ৪ আসনে সংযুক্ত মোর্চা এগিয়ে।

সকাল ৮:৫০: পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরের অধিকাংশ আসনেই এগিয়ে বিজেপি। এখনও পূর্ব মেদিনীপুর থেকে কোনো ট্রেন্ড আসেনি।

সকাল ৮:৪৫: বনগাঁ উত্তর, বনগাঁ দক্ষিণ কেন্দ্রে এগিয়ে বিজেপি। পুরুলিয়ার বাঘমুন্ডি কেন্দ্রে এগিয়ে সংযুক্ত মোর্চা। অর্জুন সিংহের গড় ভাটপাড়ায় এগিয়ে বিজেপি। মালদার হাবিবপুরে এগিয়ে বিজেপি।

সকাল ৮:৪০: ৫৩ আসনে তৃণমূল, ৪৯ আসনে বিজেপি এগিয়ে। তিনটে আসনে এগিয়ে রয়েছেন সংযুক্ত মোর্চার প্রার্থীরা।

সকাল ৮:৩৫: বালিগঞ্জ কেন্দ্রে এগিয়ে রয়েছেন সুব্রত মুখোপাধ্যায়। হাড়োয়া কেন্দ্রে এগিয়ে রয়েছে তৃণমূল।

সকাল সাড়ে ৮টা: ৭২টি আসনের ট্রেন্ড এসেছে। ৩৭টিতে তৃণমূল ৩৩-এ বিজেপি এগিয়ে। দুটি আসনে এগিয়ে সংযুক্ত মোর্চা। খড়গপুর সদরে এগিয়ে তৃণমূল। এই আসনে বিজেপির প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়।

সকাল ৮:২৩: আসানসোল উত্তর, সবং, মঙ্গলকোটের মতো আসনগুলিতে এগিয়ে তৃণমূল। বিজেপি এগিয়ে রানিগঞ্জ, মুরারই, মেমারি, দুবরাজপুরে।

সকাল ৮:২০: ৩৭টা আসনের ট্রেন্ড সামনে আসছে। ২১টি আসনে এগিয়ে তৃণমূল, ১৫টি আসনে বিজেপি। হাসনে এগিয়ে সংযুক্ত মোর্চা।

সকাল ৮:১৫: ন’টি আসনের ট্রেন্ড এল। তৃণমূল ৬ আর বিজেপি ৩টে আসনে এগিয়ে। মেমারি, সিউরি, দুবরাজপুরে এগিয়ে বিজেপি।

সকাল ৮:১০: উত্তর ২৪ পরগণার পানিহাটির গণনাকেন্দ্রে চূড়ান্ত অব্যবস্থা। অসুস্থ হয়ে পড়লেন কংগ্রেস প্রার্থীর এজেন্ট। তাঁকে হাসপাতালে ভরতি করা হয়েছে।

সকাল ৮:০২: প্রথমে পোস্টাল ব্যালটের গণনা হবে। তার পর ইভিএমের গণনা।

সকাল ৮টা: ভোট গণনা শুরু হল। কিছুক্ষণ পর থেকেই ট্রেন্ড আসতে শুরু করবে।

সকাল ৭:৪০: কোভিডের আবহে রাজ্যে বাড়ানো হয়েছে গণনাকেন্দ্র। ২৯২টি আসনের গণনা হবে ১০৮টি কেন্দ্রে। এর ফলে কিছুটা ধীরে ধীরে গণনা হতে পারে। আজ বিকেলের আগে প্রকৃত ট্রেন্ড সম্ভবত বোঝা যাবে না, এমনই ইঙ্গিত নির্বাচন কমিশন সূত্রে।

সকাল সাড়ে ৭টা: কলকাতার সেন্ট তমাস বয়েজ স্কুলে প্রস্তুতি তুঙ্গে

সকাল ৭:১৫: কোভিডবিধিকে মান্যতা দিচ্ছে নির্বাচন কমিশন। সে কারণে প্রার্থী এবং তাঁদের এজেন্টদের কোভিড পরীক্ষা করা হয়েছে। তবে যাঁদের টিকার দুটো ডোজ নেওয়া হয়ে গিয়েছে, তাঁদের পরীক্ষা করাতে হয়নি। তবে মদন মিত্র, বাবুল সুপ্রিয়র মতো অনেক নেতাই এ দিন গণনাকেন্দ্রে থাকতে পারবেন না। তাঁরা বর্তমানে কোভিডের সঙ্গে লড়ছেন।

সকাল ৭:১০: রাজ্যে মোট ২৯৪টি আসন। কিন্তু এ বার ভোট হয়েছে ২৯২ আসনে। কোভিডে আক্রান্ত হয়ে প্রার্থীদের মৃত্যু হওয়ায় সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে ভোট হয়নি। এই ২৯২টি আসনে তৃণমূল প্রার্থী দিয়েছে ২৮৯ আসনে। পাহাড়ের তিনটে আসনে সম্মুখসমরে বিমল গুরুং এবং বিনয় তামাংয়ের গোর্খা জনমুক্তি মোর্চা শিবির।

রাজ্য

Covid Crisis: রাজ্যকে সাহায্য করুক কেন্দ্র, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন অধীররঞ্জন চৌধুরী

রাজ্যের পাশে দাঁড়ানোর জন্য মোদীকে আবেদন করলেন বহরমপুরের সাংসদ।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে রাজ্যের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অনুরোধ করলেন বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী। এই মর্মে প্রধানমন্ত্রীকে চিঠিও দিয়েছেন তিনি।

শনিবার সাংবাদিক বৈঠক করে ওই চিঠির কথা জানান অধীরবাবু। চিঠিতে মোদীকে দু’টি প্রশ্ন করেছেন তিনি। এক, টিকার জন্য বরাদ্দ ৩৫ হাজার কোটি টাকা কোথায় গেল? দুই, এখন কোভিড মহামারির সময় বিলাসবহুল সেন্ট্রাল ভিস্তা প্রকল্পে ২০ হাজার কোটি টাকা খরচের কি খুব প্রয়োজন আছে?

Loading videos...

লোকসভায় কংগ্রেসে নেতার কথায়, ‘‘এই মহামারিতে পশ্চিমবঙ্গকে পর্যাপ্ত টিকা যাতে দেওয়া হয়, তার জন্য কেন্দ্রের কাছে জোরালো দাবি জানাচ্ছে কংগ্রেস। রাজ্য সরকারকে যাতে উদার হাতে সহযোগিতা করা হয় সেই দাবিতে এক জন জনপ্রতিনিধি হিসাবে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছি।’’

রাজ্যে নির্বাচন পরবর্তী হিংসা নিয়ে ইতিমধ্যেই চার সদস্যের প্রতিনিধি দল পাঠিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। তা নিয়েও কেন্দ্রকে আক্রমণ করেছেন অধীর।

অধীরবাবুর কথায়, ‘‘বাংলার মানুষ বুঝিয়ে দিয়েছেন, তাঁরা সম্প্রীতির রাজনীতি চান। সাম্প্রদায়িকতার রাজনীতি চান না। খেলা হয়েছে এবং সেই খেলায় দিদি জিতেছেন, মোদী হেরেছেন। এই সময় রাজ্যে কেন্দ্রীয় বাহিনী নয়, দিল্লি থেকে কোভিড বাহিনী পাঠানো উচিত। রাজ্যের কোভিড পরিস্থিতিতে প্রধান বিরোধী দল হিসেবে বিজেপি-র উচিত রাজ্য সরকারকে সাহায্য করা।’’

আরও পড়তে পারেন Covid Crisis: জলে গুলে খেতে হবে, করোনারোধী ওষুধে ছাড়পত্র দিল ডিজিসিআই

Continue Reading

দঃ ২৪ পরগনা

সুন্দরবনের পিঁপড়েখালি সেতু ভেঙে গুরুতর জখম ১

ভেঙে গেল দুই ২৪ পরগনার মধ্যে সংযোগকারী সুন্দরবনের পিঁপড়েখালি সেতু।

Published

on

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, সুন্দরবন: আচমকাই ভেঙে পড়ল উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনার মধ্যে সংযোগকারী সুন্দরবনের পিঁপড়েখালি সেতু। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী থানার চড়াবিদ্যা গ্রাম পঞ্চায়েতের ৯ নম্বর কুমড়োখালিতে।

উত্তর ২৪ পরগনার সন্দেশখালি থানার অন্তর্গত রামপুরবাজার সংলগ্ন বিদ্যাধরী নদীর শাখা নদী এই পিঁপড়েখালি। যোগাযোগের পথকে সুগম করতে এই পিঁপড়েখালি নদীর উপর একটি লোহার সেতু তৈরি করা হয়েছিল ১৯৯৯ সালে বাম আমলে। ২০০০ সালে এই সেতুটির আনুষ্ঠানিক উদ্বোধনে উপস্থিত ছিলেন তৎকালীন মন্ত্রী গণেশ মণ্ডল, কান্তি গঙ্গোপাধ্যায় এবং তৎকালীন বাসন্তীর বিধায়ক সুভাষ নস্কর।

Loading videos...

রামপুরবাজার সংলগ্ন পিঁপড়েখালি সেতুটি দিয়ে প্রতিদিন পাঁচ হাজারেরও বেশি মানুষ যাতায়াত করেন। এ ছাড়া সাইকেল ও ভ্যান যোগে বহু মানুষ যাতায়াত করেন এই সেতু দিয়ে। আচমকা এই গুরুত্বপূর্ণ সেতুটি ভেঙে পড়ায় চরম অসুবিধায় পড়লো দুই জেলার মানুষ।

সেতু ভেঙে কুমড়োখালি গ্রামের বাসিন্দা অশোক মুখোপাধ্যায় গুরুতর জখম হন। স্থানীয় মানুষ গুরুতর জখম অশোকবাবুকে উদ্ধার করে স্থানীয় সরবেড়িয়া শ্রমজীবী হাসপাতালে নিয়ে গিয়ে ভরতি করেন।

এই ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে চলে আসেন বাসন্তী থানার আইসি আবদুর রব খান-সহ ব্লক প্রশাসনের কর্তা ব্যক্তিরা। শনিবার সকালেই ঘটনাস্থলে ছুটে আসেন রাজ্যের প্রাক্তন সেচমন্ত্রী তথা বাসন্তীর প্রাক্তন বিধায়ক সুভাষ নস্কর। ঘটনাস্থলে দাঁড়িয়ে সুভাষবাবু বলেন, “দীর্ঘদিন কোনো মেরামতি না হওয়ার ফলে সেতুটি ভেঙে পড়েছে। এখন নৌকায় করে মানুষজন পারাপার হচ্ছে দেখলাম। মঙ্গলবার ও শনিবার রামপুর বাজারে হাট বসে। বহু দূর-দূরান্ত থেকে মানুষজন মালপত্র নিয়ে এই হাটে আসেন। তবে রামপুর বাজারে মালপত্র নিয়ে যেতে সাধারণ মানুষের খুবই অসুবিধা হচ্ছে। আমি এ বিষয়ে প্রশাসনের সঙ্গে কথা বলেছি, সেতুটি আবার নতুন করে তৈরি করার কথা হয়েছে”।

তবে আপাতত সাধারণ মানুষের চলাচলের জন্য একটি কাঠের সেতু তৈরির করা হবে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

আরও পড়তে পারেন: হাসপাতালে ভরতির জন্য রোগীর কোভিড পজিটিভ রিপোর্টের দরকার নেই, নতুন নির্দেশিকা

Continue Reading

রাজ্য

তৃণমূলে ফেরার জল্পনার মাঝে টুইট-বার্তা মুকুল রায়ের

মুকুল রায়কে ঘিরে জোর-জল্পনা, কী জানালেন তিনি নিজে?

Published

on

খবর অনলাইন ডেস্ক: জীবনে প্রথম বার বিধায়ক হিসেবে শপথ নিয়েছেন পোড়খাওয়া বিজেপি নেতা মুকুল রায়। তবে শুক্রবার বিধানসভায় শপথ নেওয়ার পরে ‘মৌন’ থাকার তিনি তাৎপর্যপূর্ণ সাংবাদিকদের উদ্দেশে বলেন, যা বলার পরে ডেকে সবাইকে বলব। তার পর থেকেই তাঁকে ঘিরে তৃণমূলে ফেরার জল্পনা ছড়ায়। এ দিন অবশ্য নিজের রাজনৈতিক ভবিষ্যৎ আরও এক বার স্পষ্ট করে দিলেন মুকুল।

শুক্রবার বিধানসভায় অধিবেশন কক্ষে তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সীর সঙ্গে বেশ কিছু ক্ষণ কথা বলেন মুকুল। এর পরই বিজেপির পরিষদীয় দলের বৈঠকে তাঁর অনুপস্থিতি জল্পনা আরও জোরালো হয়েছিল। রাজ্য-রাজনীতিতে ঘুরে বেড়িয়েছে একটাই প্রশ্ন- মুকুল কি তবে তৃণমূলে ফিরে যেতে পারেন?

Loading videos...

মুকুল এ দিন স্পষ্টতই জানিয়ে দেন, রাজ্য-রাজনীতিতে তাঁকে নিয়ে যে জল্পনা চলছে, তা মোটেই সঠিক নয়। তিনি থাকছেন বিজেপিতেই। শনিবার তিনি টুইটারে লেখেন, “রাজ্যে গণতন্ত্র ফেরাতে বিজেপির সৈনিক হিসেবে আমার লড়াই চলবে। আমি সকলকে কল্পনা আর অনুমান বন্ধ করার অনুরোধ করছি। আমার রাজনৈতিক পথ নিয়ে সংকল্পে অবিচল আমি”।

তবে এই প্রথম নয়, তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর একাধিক বার তাঁর প্রত্যাবর্তনের খবর চাউর হয়েছে। যদিও এখনও পর্যন্ত তা বাস্তবায়িত হয়নি।

প্রসঙ্গত, ২০০১ সালে শেষ বার বিধানসভা ভোটে প্রার্থী হয়েছিলেন তৃণমূলের প্রতীকে। মাঝে রাজ্যসভার সাংসদ এবং কেন্দ্রীয় মন্ত্রীর দায়িত্ব পালন করলেও বিধায়ক হননি কখনোই। এ বারই প্রথম নদিয়ার কৃষ্ণনগর উত্তর কেন্দ্রে পদ্মপ্রতীকে জয়ী হয়ে বিধানসভায় প্রবেশ। তবে অনেক প্রত্যাশা জাগিয়েও বিজেপি নবান্নের ক্ষমতা দখল থেকে দূরে রয়ে যাওয়ায় নানা রকমের জল্পনা চলছেই!

আরও পড়তে পারেন: ডবল ইঞ্জিনের সরকার হয়নি, তৃণমূল ডবল সেঞ্চুরি করেছে, বিধানসভায় বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

Continue Reading
Advertisement
Advertisement
insurance
শিল্প-বাণিজ্য35 mins ago

জীবন বিমা পলিসি কত রকমের হয়? কেনার সময় নিজের প্রয়োজনীয়তার কথা মাথায় রাখুন

দেশ1 hour ago

কোভিডের মধ্যে অক্সিজেন বণ্টনে নজর রাখতে টাস্কফোর্স গঠন করল সুপ্রিম কোর্ট

রাজ্য2 hours ago

Covid Crisis: রাজ্যকে সাহায্য করুক কেন্দ্র, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন অধীররঞ্জন চৌধুরী

দেশ2 hours ago

Covid Crisis: জলে গুলে খেতে হবে, করোনারোধী ওষুধে ছাড়পত্র দিল ডিজিসিআই

Coronavirus Delhi
দেশ3 hours ago

Coronavirus Second Wave: ১২ দিনে ১২ শতাংশ কমল সংক্রমণের হার, স্বস্তি ফিরছে দিল্লিতে

দেশ3 hours ago

Vaccination Drive: শীঘ্রই চতুর্থ কোভিড-টিকা পেয়ে যেতে পারে ভারত

দঃ ২৪ পরগনা3 hours ago

সুন্দরবনের পিঁপড়েখালি সেতু ভেঙে গুরুতর জখম ১

দেশ3 hours ago

শেষ সাত দিনে ১৮০টি জেলায় নতুন করে কোভিড আক্রান্ত নেই, জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

রাজ্য3 days ago

কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে পুনর্গণনার দাবিতে আদালতে যাওয়ার হুঁশিয়ারি শুভেন্দু অধিকারীর

sourav ganguly
ক্রিকেট2 days ago

Covid Crisis in IPL: জৈব সুরক্ষা বলয়ে কোনো ফাঁক ছিল বলে মনে করেন না সৌরভ গঙ্গোপাধ্যায়

দেশ2 days ago

Corona Update: দু’তিনটে রাজ্যে সংক্রমণবৃদ্ধির জের, ভারতের দৈনিক সংক্রমণ ভেঙে দিল অতীতের রেকর্ড

রাজ্য2 days ago

Post-Poll Violence: ইন্ডিয়া টুডে-র সাংবাদিকের ছবি পোস্ট করে হিংসায় মৃত হিসেবে বর্ণনা বিজেপির

ক্রিকেট1 day ago

England vs India 2021: ঋদ্ধি, শামি ছাড়াও ইংল্যান্ডগামী টেস্ট দলে ঠাঁই পেলেন বাংলার আরও এক

রাজ্য3 days ago

Bengal Corona Update: দৈনিক সংক্রমণ ১৮ হাজারের গণ্ডি পেরোলেও কমল সংক্রমণের হার, পর পর ৪ দিন সুস্থতার হারে বৃদ্ধি

রাজ্য2 days ago

সুখবর! রাজ্য সরকারি কর্মীরা পাচ্ছেন অ্যাড-হক বোনাস

পরিবেশ3 days ago

২০ বছরে বাংলাদেশের সুন্দরবনে ২৫ বার আগুন, পুড়ে গেছে প্রায় ৮১ একর বনভূমি

ভিডিও

কেনাকাটা

কেনাকাটা2 months ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা3 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা4 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা4 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা4 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা4 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা4 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা4 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে