কলকাতা: এসএসসি নিয়োগ দুর্নীতির প্রতিবাদে রবিবার কলকাতার রাস্তায় নামল অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি (AAP)। এ দিনের কর্মসূচি থেকে দাবি করা হয়, সরকারে থাকার নৈতিক অধিকার হারিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস।

‘দুর্নীতির সরকার, আর নেই দরকার’-সহ বিভিন্ন স্লোগান লেখা পোস্টার নিয়ে মিছিলে পা মেলান প্রায় হাজারদুয়েক আপ সমর্থক। রামলীলা ময়দান থেকে শুরু হয় মিছিল। প্রায় দু’কিমি পথ অতিক্রম করে মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশ পর্যন্ত মিছিল করে আপ।

শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি এবং তাঁর ঘনিষ্ঠ হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের দু’টি ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি নগদ উদ্ধারের পর উত্তাল রাজ্য-রাজনীতি। পার্থকে মন্ত্রিত্ব ও দলীয় পদ থেকে অপসারণ করেছে তৃণমূল। তবে বিরোধী দলের তরফে দুর্নীতির প্রতিবাদে সমানে চলছে প্রতিবাদ-বিক্ষোভ। এ দিন সে রকমই এক কর্মসূচির আয়োজন করল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের আপ।

পশ্চিমবঙ্গের এক আপ নেতা বলেন, “মন্ত্রীর গ্রেফতারি এবং তাঁর বান্ধবীর বাড়ি থেকে বিপুল পরিমাণ নগদ উদ্ধারের পরে এই সরকারের এক দিনের জন্যেও ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই। আমাদের এই সমাবেশ থেকে আমরা সেই দাবিই জানাচ্ছি”।

বাংলায় আপের উপস্থিতি নগণ্য। তবে গত বিধানসভা ভোটের পর থেকেই সংগঠন বাড়ানোর কৌশল নিয়েছে আপ। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে একাধিক ইস্যুতে পথে নামতেও দেখা যায় তাদের। বাংলায় ক্রমাগত নিয়োগ দুর্নীতির বিরুদ্ধে ধিক্কার জানাতেই এ দিন মিছিলের আয়োজ করেছিল দল।

আরও পড়তে পারেন:

আবারও এসএসকেএম, সিবিআই হাজিরা এড়ালেন অনুব্রত মণ্ডল

পঞ্চায়েত ভোটে জয়ী মহিলারা, দল বেঁধে তাঁদের স্বামীরা নিলেন শপথ, রইল ভাইরাল ভিডিও

ভারতের শীর্ষ বৈজ্ঞানিক সংস্থার প্রথম মহিলা প্রধান হলেন নল্লাথাম্বি কালাইসেলভি

মহাকাশে ভারতের নতুন উড়ান, দেশের সবচেয়ে ছোটো রকেট উৎক্ষেপণ, জানুন বিশেষত্ব

শুরু হল জয়েন্ট এন্ট্রাসের (অ্যাডভান্সড) রেজিস্ট্রেশন, কী ভাবে আবেদন জানাবেন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন