bhaichung bhutia

ওয়েবডেস্ক: মুকুল রায়ের পথে হাঁটছেন ভাইচুং ভুটিয়া? অন্তত জল্পনা এমনই। সেই জল্পনায় ইন্ধন জুগিয়ে সোমবারই তৃণমূল ছাড়ার ঘোষণা করলেন ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক ভাইচুং ভুটিয়া।

সোমবার একটি টুইট করে ভাইচুং জানান, “তৃণমূল কংগ্রেস থেকে সরকারি ভাবে আমি পদত্যাগ করলাম। আমি এখন ভারতের কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নই।”


উল্লেখ্য, তৃণমূলের টিকিটে দু’বার ভোটে লড়লেও, দু’বারই হেরেছেন ভাইচুং। ২০১৩ সালে তৃণমূলে নিজের নাম লেখান ভাইচুং। পরের বছরেই লোকসভা নির্বাচনে দার্জিলিং লোকসভা কেন্দ্রে তাঁকে প্রার্থী করে দল। কিন্তু সেখানে বিজেপির এসএস আহলুওয়ালিয়ার কাছে প্রায় দু’লক্ষ ভোটে হারেন ভাইচুং। এর দু’বছর পর, অর্থাৎ ২০১৬-এর বিধানসভা নির্বাচনে শিলিগুড়ি বিধানসভা কেন্দ্রে তাঁকে প্রার্থী করা হয়। কিন্তু সেখানে সিপিআইএমের অশোক ভট্টাচার্যের কাছে হেরে যান তিনি।

ভাইচুং কোনো দলের সঙ্গে যুক্ত হতে চান না জানালেও, জল্পনা বেড়েছে তাঁর বিজেপি-ঘনিষ্ঠতা নিয়ে। উল্লেখ্য, উত্তর-পূর্বে ক্রমশ প্রভাব বাড়াচ্ছে বিজেপি। ভাইচুংকে টানতে পারলে তাদের লাভই হবে, কারণ উত্তর-পূর্বে ভাইচুং-এর জনপ্রিয়তা অপরিসীম। বিমল গুরুং-এর নেতৃত্বের গোর্খাল্যান্ড আন্দোলন চলাকালীন, গোর্খাল্যান্ডের হয়েই মুখ খুলেছিলেন ভাইচুং। তাঁর গোর্খাল্যান্ড প্রীতির ফলে ফাঁপরে পড়ে তৃণমূল।

ভাইচুং কী করবেন সেটা এখনও জানা না গেলেও, ভক্তদের মধ্যে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে জল্পনা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here