Anubrata Mondal

ওয়েবডেস্ক: বুধবার বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল তুলে দিলেন চার হাজার খোল এবং আট হাজার করতাল। এ দিনের অনুষ্ঠানেই তিনি জানান, আগামী ১৪ ডিসেম্বর এই খোল-করতাল নিয়ে হরিনাম সংকীর্তনে মাতবে বীরভূম।

পশ্চিমবঙ্গে বিজেপির রথযাত্রা নিয়ে রাজনৈতিক চাপান-উতোর সমানে অব্যাহত। পূর্ব ঘোষণা অনুযায়ী, ৫ ডিসেম্বরের তারাপীঠ থেকে বিজেপির রথযাত্রা পিছিয়ে গিয়েছে আগামী ১৪ ডিসেম্বরে। আগামী ৭ ডিসেম্বর উত্তরবঙ্গের কোচবিহার থেকে রথযাত্রার সূচনা হওয়ার কথা থাকলেও প্রশাসনিক ভাবে অনুমতি আদায়ের বিষয়টি বুধবার পর্যন্ত ঝুলে রয়েছে কলকাতা হাইকোর্টের অধীনে। এরই মধ্যে পূর্ব নির্ঘণ্ট অনুযায়ী বীরভূমে এ দিনই খোল-করতাল বিতরণ করল তৃণমূল।

আরও পড়ুন: অনুব্রতর আমলে নবদ্বীপ এখন বীরভূমে!

এ দিন অনুব্রতবাবু বিজেপির রথযাত্রাকে কটাক্ষ করে বলেন, “কার কখন মড়া যাবে তার দায় আমার না কি? বীরভূমে অনেক শ্মশান আছে। এখানে তারাপীঠের শ্মশান আছে, কঙ্কালীতলা শ্মশান আছে আবার বোলপুরে শ্মশান আছে। ফলে কে কখন কোথায় মড়া নিয়ে যাবে তার ঠেকা কি আমার”?

আরও পড়ুন: ১৪ তারিখ জেলা জুড়ে বেরোবে মিছিল, খোল-করতাল বিলি করলেন অনুব্রত

একই সঙ্গে তিনি জানান, প্রতিটি ধর্মের প্রতিই তিনি শ্রদ্ধাশীল। তবে আগামী ১৪ ডিসেম্বর জেলার ১৯টা ব্লক এবং বর্ধমান কেতুগ্রাম, আউসগ্রাম, মঙ্গলকোট-সহ ৫ টি ব্লকে নাম সংকীর্তন বের হবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here