প্রতীকী ছবি

কলকাতা: বিমানবন্দর এবং সংলগ্ন এলাকায় ফানুস ওড়ানো নিষিদ্ধ করল বিধাননগর পুলিশ। দুর্ঘটনার আশঙ্কা থেকেই এই নির্দেশ জারি করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এই নির্দেশিকা অমান্য করলে কড়া দাওয়াইয়ের নিদানও দিয়েছে তারা।

বিধাননগর পুলিশের তরফ থেকে যে নির্দেশিকা জারি করা হয়েছে সেখানে বলা হয়েছে, বিমানবন্দর, বাগুইআটি এবং নারায়ণপুর এলাকায় ফানুস ওড়ানো নিষিদ্ধ।

সামনেই কালীপুজো। কয়েক দিনের মধ্যেই শহরে আতসবাজি পড়ানো শুরু হয়ে যাবে। পাশাপাশি গত কয়েক বছরে ফানুস ওড়ানোর প্রবণতাও বেড়েছে অনেকটা। এই সময় কলকাতা জুড়ে হাজার হাজার ফানুস ওড়ে। বিমানবন্দর চত্বরেও প্রচুর ফানুস ওড়ে।

পুলিশ সূত্রে খবর, গত বছর বিমানবন্দর কর্তৃপক্ষের তরফ থেকে বিধাননগর পুলিশ কমিশনারেটকে একটি চিঠি দেওয়া হয়। চিঠিতে জানানো হয়, ফানুসের জেরে সুরক্ষায় প্রভাব পড়ছে। সমস্যায় পড়ছেন পাইলটরা। বিমানের জেট ইঞ্জিনে ফানুস আটকে দুর্ঘটনা ঘটার প্রবল সম্ভাবনা থেকেই যাচ্ছে।

আরও পড়ুন পুজোয় উন্নত পরিষেবার ফল, আয় বাড়ল রাজ্যের তিন পরিবহণ নিগমের

এই পরিপ্রেক্ষিতে কালীপুজোর আগে বিধাননগর পুলিশের তরফ থেকে বিমানবন্দর সংলগ্ন এলাকায় ফানুস নিষিদ্ধ করা হয়েছে। বিধাননগর পুলিশের ডেপুটি কমিশনার অমিত জাভালগি জানান, যাঁরা আইন ভাঙবেন তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারায় মামলা রুজু করা হবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here