মুখ্যমন্ত্রীকে বার্তা দিতে মোদীর শপথে ‘বিশেষ আমন্ত্রিতদের’ তালিকায় বড়ো চমক!

modi and mamata

নয়াদিল্লি: প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীর শপথের অনুষ্ঠানে আরও এক চমক। এই চমক ‘বিশেষ আমন্ত্রিতদের’ তালিকায়। কারণ এই তালিকায় স্থান পেয়েছেন পশ্চিমবঙ্গের ৫০টি পরিবার।

এই ৫০টি পরিবার একই সূত্রে বাধা। বিজেপি শিবিরের দাবি, গত কয়েক বছরে এ রাজ্যে বিজেপির যত কর্মী খুন হয়েছেন, তাঁদের মধ্যে ৫০ জন কর্মীর পরিবারকে আমন্ত্রণ জানানো হয়েছে মোদীর শপথ অনুষ্ঠানে।

মঙ্গলবার রাতে টানা পাঁচ ঘণ্টা ধরে মোদী এবং অমিত শাহের মধ্যে ম্যারাথন বৈঠক হয়। তার পরেই এই বিজেপি কর্মীদের পরিবারকে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়। দলীয় সূত্রে খবর, গত ছ’ বছরের মধ্যে এই কর্মীরা খুন হয়েছেন। এঁদের মধ্যে সব থেকে বেশি কর্মী খুন হয়েছেন গত বছর পঞ্চায়েত নির্বাচনে। নির্বাচন পরবর্তী কালে এবং লোকসভা নির্বাচনের সময়েও কর্মীরা খুন হয়েছেন।

আরও পড়ুন মানুষের আস্থা অর্জনে রাহুল গান্ধীকে বিশেষ পরামর্শ অভিষেক মনু সিঙ্ঘভির

সূত্রের খবর, ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে বিশেষ বার্তা দিতেই ৭,০০০ ‘বিশেষ আমন্ত্রিতদের’ মধ্যে রয়েছেন এই পরিবারগুলি।

উল্লেখ্য, বৃহস্পতিবার মোদীর শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। রাজনৈতিক সৌজন্যের খাতিরে তিনি এই অনুষ্ঠানে থাকবেন বলে জানিয়েছেন। তাঁর সামনেই এই কর্মীদের পরিবারকে হাজির করা খুবই তাৎপর্যের বলে মনে করছে রাজনৈতিক মহল।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.