বিজেপি নেতাদের সঙ্গে নিয়ে বিশ্বভারতীতে কেন্দ্রীয় মন্ত্রী, এ বার অন্দরে অনুষ্ঠান করার হুঁশিয়ারি অনুব্রত মণ্ডলের

0

খবর অনলাইন ডেস্ক: বুধবার বিশ্বভারতীতে যান কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার (Subhas Sarkar)। অভিযোগ, তাঁকে সম্মানজ্ঞাপনের জন্য বিশ্বভারতীর অনুষ্ঠানে হাজির ছিলেন বীরভূম জেলার বিজেপি নেতারা। তা নিয়েই বিতর্কে কড়া হুঁশিয়ারি দিলেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)।

ঘটনায় প্রকাশ, এ দিন বিশ্বভারতীর রবীন্দ্রভবন ঘুরে দেখার পর সেন্ট্রাল লাইব্রেরির অনুষ্ঠানে যোগ দেন বাঁকুড়ার বিজেপি সাংসদ এবং কেন্দ্রের প্রতিমন্ত্রী সুভাষ। তাঁর সঙ্গে ছিলেন দুবরাজপুরের বিজেপি বিধায়ক অনুপ সাহা,বীরভূম জেলা বিজেপি-র সভাপতি ধ্রুব সাহা-সহ বিজেপি নেতারা।

মন্ত্রীর সঙ্গে বিজেপি নেতাদের এই বিশ্বভারতীর অন্দর-সফরকে মেনে নিতে পারছেন না পড়ুয়া এবং আশ্রমিকরা। এর আগেও বিশ্বভারতীর বিভিন্ন অনুষ্ঠানে বিজেপি-কে প্রাধান্য দিয়ে বিতর্কে জড়িয়েছেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী।

এ বার ফের বিতর্ক বেঁধেছে মন্ত্রীর সঙ্গে বিজেপি নেতাদের উপস্থিতি নিয়ে। যদিও মন্ত্রী সাংবাদিকদের সামনে জানান, তাঁর সঙ্গে যাঁরা ছিলেন, তাঁরা কেউই বিজেপি নেতা হিসেবে নন, সাধারণ মানুষ হিসেবেই ওই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।

যদিও এই সাফাইয়ে এখানেই বিতর্কে ইতি পড়ার কোনো কারণ নেই। উপাচার্যের এ হেন পদক্ষেপের বিরুদ্ধে তোপ দেগেছেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তিনি সরাসরি উপাচার্যকে ‘পাগল’ বলে অভিহিত করেন।

তাঁর কথায়, “উপাচার্য একটা পাগল। তাঁকে বাড়িতে ইনজেকশন নিতে হয়। পাগল উপাচার্য বিশ্বভারতীর পরিবেশ নষ্ট করে দিচ্ছেন”। পাশাপাশি তাঁর হুঁশিয়ারি, তিনি এ বার বিশ্বভারতীর অন্দরে অনুষ্ঠান করবেন।

আজকের উল্লেখযোগ্য আরও পড়তে পারেন এখানে

ফের বাড়বে ডিএ? সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে ঘোষণার সম্ভাবনা

ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমির পরীক্ষায় বসতে পারবেন মহিলারা, যুগান্তকারী রায় সুপ্রিম কোর্টের

স্ত্রীকে ‘বিচ্ছেদ’ দিতে পারেন কিন্তু সন্তানদের নয়, ৪ কোটি টাকা মিটিয়ে দিতে বলল সুপ্রিম কোর্ট

টানা ৩০ দিন অপরিবর্তিত পেট্রোলের দাম, কমল ডিজেলে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন