চাকরির নিয়োগপত্র প্রদান। ছবি: কলকাতা টিভি-র সৌজন্যে

সিউড়ি: কথা রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেউচা পাচামিতে প্রস্তাবিত প্রথম কয়লা প্রকল্পে জমিদাতাদের পরিবার থেকে ২৬০ জনের হাতে তুলে দেওয়া হল জুনিয়র কনস্টেবল পদের নিয়োগপত্র। মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতি মতো কয়লাখনি চালুর আগেই নিয়োগপত্র হাতে পেয়ে খুশি দেউচা পাচামি কোল ব্লকের জমিদাতাদের পরিবারগুলি।

কোল ব্লকের প্রথম পর্বে দেওয়ানগঞ্জে প্রায় এক হাজার একর জমি নিয়ে শুরু হতে চলেছে কয়লাখনি। শুক্রবার বিকেলে সিউড়ি ইন্ডোর স্টেডিয়ামে জমিদাতা পরিবার পিছু সবার হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে হাজির ছিলেন অনুব্রত মণ্ডল, ক্ষুদ্র কুটির ও বস্ত্রমন্ত্রী চন্দ্রনাথ সিনহা, বিধায়ক তথা সভাধিপতি বিকাশ রায় চৌধুরী, বিধায়ক অভিজিৎ সিনহা, জেলাশাসক বিধান রায় জেলা পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী, অতিরিক্ত জেলাশাসক কৌশিক সিনহা ও ডিএসপিডিএনটি অয়ন সাধু প্রমুখ।

মাসখানেক আগেই ২০৩ জনকে জমির পাট্টা ও চাকরির নিয়োগপত্র তুলে দেওয়া হয়। তবে বীরভূমের মহম্মদবাজারে প্রস্তাবিত এই প্রকল্প ঘিরে ইতিমধ্যেই একাধিক বিতর্ক তৈরি হয়েছে। একাধিক এলাকা থেকে বিরোধিতা প্রদর্শিত হয়। জমিদাতাদের ভুল বোঝানোর জন্য আদিবাসীরা নানারকম মহাসভা গঠন করে বিক্ষোভ দেখাচ্ছে। সম্প্রতি বিধানসভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী হুঁশিয়ারি দেন, দেউচা পাচামিতে কোনো আন্দোলন বরদাস্ত করা হবে না।

মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই জানিয়েছেন, “দেউচা পাচামিতে লক্ষাধিক চাকরি হবে। জমির বদলে জমি দেওয়া হবে। স্থানীয় মানুষ চাকরি পাবে। জমিদাতাদের চাকরি, টাকা দেওয়া হবে। শুধুমাত্র পুনর্বাসনের জন্য ১০ হাজার কোটি টাকার প্যাকেজ। জমির দাম দ্বিগুণ দেওয়া হবে। আমি চাই কেউ যাতে বঞ্চিত না হয়। নিজেদের পাশাপাশি নিজেদের ছেলে-মেয়েদেরও ভবিষ্যৎ সুনিশ্চিত করুন। দেউচা পাঁচামিতে স্কুল, রাস্তা তৈরি করে দেওয়া হবে”।

আরও পড়তে পারেন:

শেয়ার প্রতি ৮ টাকা ডিভিডেন্ড দিচ্ছে টিসিএস, জানুন বিনিয়োগকারীদের অ্যাকাউন্টে কবে আসবে

আচমকাই যাত্রীবোঝাই সরকারি এসি বাসে আগুন, চাঞ্চল্য বাইপাসে

দ্রৌপদী মুর্মু রাষ্ট্রপতি পদে যোগ্যতম, তৃণমূল সাংসদদের চিঠি শুভেন্দু, সুকান্তর

নাটক বন্ধ হোক, এখনই ভোট চাই, দাবি উদ্ধব ঠাকরের

‘প্রিয় বন্ধু’ শিনজো আবের প্রয়াণে ভারতে জাতীয় শোক, ঘোষণা করলেন প্রধানমন্ত্রী মোদী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন