খবর অনলাইন ডেস্ক: আগামী ২৯ এপ্রিল ভোটগ্রহণ বীরভূমে। তাঁর দু’দিন আগে তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)-কে নজরবন্দি করার নির্দেশ দিল নির্বাচন কমিশন (EC)।

জানা গিয়েছে, মঙ্গলবার বিকেল ৫টা থেকে ৩০ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত নজরবন্দি থাকবেন অনুব্রত। পাশাপাশি তাঁর সঙ্গে থাকবে কেন্দ্রীয় বাহিনী এবং এগ্‌জিকিউটিভ ম্যাজিস্ট্রেট। এই সময়কালে তাঁর গতিবিধি নজরে রাখবে কমিশন। করা হবে ভিডিওগ্রাফি।

Loading videos...

এর আগেও রাজ্যের নির্বাচনে অনুব্রতকে একাধিক বার নজরবন্দি করেছিল কমিশন। ২০১৬-র বিধানসভা ও ২০১৯ সালের লোকসভা ভোটের সময় বীরভূমের জেলা তৃণমূল সভাপতিতে নজরবন্দি করেছিল কমিশন। এ বার ফের একই পদক্ষেপ করল কমিশন।

এ বারেও যে তাঁকে নজরবন্দি করা হতে পারে, তেমন আশঙ্কা করেছিলেন মুখ্যমন্ত্রী এবং তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি বোলপুরের গীতাঞ্জলী প্রেক্ষাগৃহে ভার্চুয়াল প্রচার সভা থেকে তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, “এ বার নজরবন্দি করলে অনুব্রতকে বলব আদালতে যেতে”। মমতার সেই আশঙ্কাই সত্যি হল এ দিন।

জানা গিয়েছে, কমিশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছেন অনুব্রত। সংবাদ মাধ্যমের কাছে তিনি বলেন, “এটা কমিশনের রুটিনমাফিক ডিউটি। শান্তিপূর্ণ ভাবেই ভোট হবে। খেলা হবে”।

গরু পাচার-কাণ্ডে এ দিনই অনুব্রতকে সিবিআই তলব করেছিল। তবে তিনি জানিয়ে দেন, মঙ্গলবার নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরা দিচ্ছেন না। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার থেকে আরও কিছুদিনের জন্য তিনি সময় চেয়েছেন বলে জানা গিয়েছে।

আরও পড়তে পারেন: Bengal Polls 2021: যে জল দেবে, তাকেই ভোট দেব, মন্ত্রীর মুখের উপর জবাব

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.