Connect with us

বীরভূম

বীরভূমের মল্লারপুরে পুলিশ হেফাজতে নাবালকের মৃত্যু, জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ

Published

on

মল্লারপুরে বিক্ষোভ
বিক্ষোভ চলছে। ছবি সৌজন্যে এবিপি আনন্দ

বীরভূম : চুরির অভিযোগে ধৃত এক নাবালকের পুলিশ হেফাজতে মৃত্যুকে ঘিরে উত্তেজনা ছড়ালো বীরভূমের মল্লারপুরে। পুলিশ মারেই মৃত্যু হয়েছে নাবালকের এই অভিযোগে, থানা ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। পরে ৬০ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন তারা।

জানা গিয়েছে, ২০ অক্টোবর একটি বাড়িতে চুরির অভিযোগ বৃহস্পতিবার মল্লারপুর থানার পুলিশ ১৫ বছরের ওই কিশোরকে জুভেনাইল ধারায় গ্রেফতার করে।

Loading videos...

পুলিশের দাবি, ওই রাতে সে শৌচাগারে যায়। বেশ কিছুক্ষণ পর শৌচাগার থেকে তার ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়।

এই খবর ছড়িয়ে পড়তেই এলাকা জুড়ে উত্তেজনা তৈরি হয়। ধৃতকে পিটিয়ে মারা হয়েছে বলে তার প্রতিবেশীরা থানা ঘেরাও করে। এর পর তারা ৬০ নম্বর জাতীয় সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে থাকে। পুলিশ এসে ঘটনার তদন্তের আশ্বাস দিলে তারা বিক্ষোভ তুলে নেন।

বীরভূমের পুলিশ সুপার জানিয়েছেন, এই ঘটনায় ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্ত চেয়ে রামপুরহাট মহকুমা আদালতে আবেদন জানান হয়েছে।

খবর অনলাইনে আরও পড়ুন

কোভিডরোগীদের জন্য মারণ হতে পারে বাজির ধোঁয়া, ঠেকাতে ফের আদালতে যাওয়ার প্রস্তুতি

দরিদ্র দেশগুলির জন্য কোভিড-১৯ ভ্যাকসিন বিমা প্রকল্পের পরিকল্পনা ‘হু’-র

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

বীরভূম

Bengal Polls 2021: নানুরের সেই এজেন্ট বললেন তাঁর গণধর্ষণ হয়নি, বিজেপির অভিযোগ ওড়ালেন বীরভূমের পুলিশ সুপারও

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর ‘চোখে চোখ রেখে কথা বলা’ নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে বীরভূমের পুলিশ সুপারের পদে নির্বাচন কমিশনই বসিয়েছে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: নানুরের বিজেপির সেই এজেন্ট সাফ বললেন তাঁর গণধর্ষণ হয়নি। মঙ্গলবার তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের পাশে বসেই সাংবাদিক সম্মেলনে এই দাবি করেছেন তিনি। অন্য দিকে বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠীও জানিয়ে দিয়েছেন নেটমাধ্যমে ভুয়ো খবরই ছড়ানো হয়েছে। উল্লেখ্য, নগেন্দ্রকে নির্বাচন কমিশনই দায়িত্বে এনেছে। নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘চোখে চোখ রেখে কথা বলার জন্য’ নজর কেড়েছিলেন তিনি।

নির্বাচনের পর থেকেই নানুরের বিজেপি কর্মী তথা এজেন্ট অপর্ণা রায়ের খোঁজ পাওয়া যাচ্ছিল না বলে অভিযোগ করেছিলেন তাঁর দলের একাংশ। মঙ্গলবার সকাল থেকেই টুইটার এবং ফেসবুকে বিজেপি নেতারা দাবি করতে থাকেন যে ওই মহিলাকে গণধর্ষণ করা হয়েছে। তৃণমূলের বিরুদ্ধে এই অভিযোগ করা হয়। গোটা ঘটনায় সাম্প্রদায়িক মোড় দেওয়ারও চেষ্টা করা হয়।

Loading videos...

এর পরই বোলপুরের দলীয় কার্যালয়ে ওই মহিলাকে পাশে বসিয়ে সাংবাদিক বৈঠক করেন অনুব্রত। তিনি বলেন, “এ ভাবে ভুয়ো খবর রটাচ্ছে বিজেপির আইটি সেল। এ ভাবে একজন মহিলার বদনাম করা একেবারেই ঠিক নয়। এই মহিলা পুলিশের দ্বারস্থ হয়েছেন। এই কার্যকলাপের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে৷”

অনুব্রতের মতোই গোটা ঘটনাকে মিথ্যা বলে আখ্যা দিয়েছেন ওই মহিলা। তাঁর দাবি, ‘‘নির্বাচনের দিন আমার বাড়ির সামনে হইহুল্লোড় হচ্ছিল বলে ভয়ে বাপের বাড়ি চলে গিয়েছিলাম। কে বা কারা রটিয়েছে যে আমাকে গণধর্ষণ করা হয়েছে। এ কথা একেবারেই মিথ্যে। আমার সঙ্গে এমন কোনও ঘটনাই ঘটেনি।”

তৃণমূলের বিরুদ্ধে নানুরের দু’জন মহিলা এজেন্টকে গণধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ করে বিজেপি। এমনকি বহু মেয়ের শ্লীলতাহানিও করা হয়েছে বলেও অভিযোগ। এ নিয়ে নেটমাধ্যমে বার বার পোস্ট করতেও দেখা গিয়েছে রাজ্য বিজেপি নেতৃত্বকে।

গোটা ঘটনার প্রতিক্রিয়া দিতে গিয়ে বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্র বলেন, “কিছু পার্টির লোক নেটমাধ্যমে প্রচার করছে যে নানুরে দু’জন বিজেপি মহিলাকে ধর্ষণ করা হয়েছে৷ এই খবর একেবারেই ভুয়ো। এমন কিছুই হয়নি। আমরা নানুরের বিজেপি প্রার্থী ও স্থানীয় নেতাদের সঙ্গেও কথা বলেছি। কিন্তু এমন তথ্যই তাঁদের কাছে নেই।”

তাঁর আরও দাবি, “নির্বাচনের পর বীরভূমে বড়ো কোনো ঘটনা ঘটেনি। ধর্ষণ করা হয়েছে বলে ভুয়ো খবর ছড়ানো হচ্ছে। যে বা যারা এমন করছে, তার বিরুদ্ধে আমরা আইনানুগ ব্যবস্থা নেব।”

আরও পড়তে পারেন: Oath Ceremony Live: আর কিছুক্ষণ পরেই মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ মমতা বন্দ্যোপাধ্যায়ের

Continue Reading

বীরভূম

Bengal Polls 2021: বীরভূমে ভোটের আগে অনুব্রত মণ্ডলকে নিয়ে কড়া পদক্ষেপ নির্বাচন কমিশনের!

বীরভূমে ভোটের দু’দিন আগে থেকেই ফের নজরবন্দি অনুব্রত মণ্ডল।

Published

on

খবর অনলাইন ডেস্ক: আগামী ২৯ এপ্রিল ভোটগ্রহণ বীরভূমে। তাঁর দু’দিন আগে তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)-কে নজরবন্দি করার নির্দেশ দিল নির্বাচন কমিশন (EC)।

জানা গিয়েছে, মঙ্গলবার বিকেল ৫টা থেকে ৩০ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত নজরবন্দি থাকবেন অনুব্রত। পাশাপাশি তাঁর সঙ্গে থাকবে কেন্দ্রীয় বাহিনী এবং এগ্‌জিকিউটিভ ম্যাজিস্ট্রেট। এই সময়কালে তাঁর গতিবিধি নজরে রাখবে কমিশন। করা হবে ভিডিওগ্রাফি।

Loading videos...

এর আগেও রাজ্যের নির্বাচনে অনুব্রতকে একাধিক বার নজরবন্দি করেছিল কমিশন। ২০১৬-র বিধানসভা ও ২০১৯ সালের লোকসভা ভোটের সময় বীরভূমের জেলা তৃণমূল সভাপতিতে নজরবন্দি করেছিল কমিশন। এ বার ফের একই পদক্ষেপ করল কমিশন।

এ বারেও যে তাঁকে নজরবন্দি করা হতে পারে, তেমন আশঙ্কা করেছিলেন মুখ্যমন্ত্রী এবং তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি বোলপুরের গীতাঞ্জলী প্রেক্ষাগৃহে ভার্চুয়াল প্রচার সভা থেকে তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, “এ বার নজরবন্দি করলে অনুব্রতকে বলব আদালতে যেতে”। মমতার সেই আশঙ্কাই সত্যি হল এ দিন।

জানা গিয়েছে, কমিশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছেন অনুব্রত। সংবাদ মাধ্যমের কাছে তিনি বলেন, “এটা কমিশনের রুটিনমাফিক ডিউটি। শান্তিপূর্ণ ভাবেই ভোট হবে। খেলা হবে”।

গরু পাচার-কাণ্ডে এ দিনই অনুব্রতকে সিবিআই তলব করেছিল। তবে তিনি জানিয়ে দেন, মঙ্গলবার নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরা দিচ্ছেন না। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার থেকে আরও কিছুদিনের জন্য তিনি সময় চেয়েছেন বলে জানা গিয়েছে।

আরও পড়তে পারেন: Bengal Polls 2021: যে জল দেবে, তাকেই ভোট দেব, মন্ত্রীর মুখের উপর জবাব

Continue Reading

বীরভূম

Bengal Polls 2021: যে জল দেবে, তাকেই ভোট দেব, মন্ত্রীর মুখের উপর জবাব

“এখন ভোটের জন্য সবাই আসছে, তখন তো গ্রামে কেউ আসত না। কী করছে লোকগুলো, কাজ পাচ্ছে কি না, কী খাচ্ছে, কী করছে, তখন তো কেউ খোঁজ নিত না”।

Published

on

নিজস্ব প্রতিনিধি: জনা চল্লিশ গ্রামবাসীকে নিয়ে ছোটো একটা সভায় বক্তৃতা করছিলেন বোলপুরের তৃণমূল প্রার্থী এবং রাজ্যের বিদায়ী মন্ত্রী চন্দ্রনাথ সিনহা। সমবেত শ্রোতাদের কাছে ভোটপ্রার্থনা করার পর মন্ত্রীর মুখের উপর এক মহিলা শুধিয়ে দিলেন,”যে জল দেবে, তাকেই ভোট দেব”।

বোলপুর স্টেশন থেকে পাঁচ কিমিরও দূরে আদিবাসী অধ্যুষিত আমড়াডাঙায় যেন অন্য এক দুনিয়া। যেমন রাস্তাঘাট, ঘরবাড়ি, তেমনই মানুষের জীবনযাপনের মান। এলাকায় ঢোকার মুখেই চোখে পড়ল এক তলার ঝকঝকে পাকাবাড়ি, মাথায় লেখা রয়েছে, আমড়াডাঙা অঙ্গনওয়াড়ি কেন্দ্র। ব্যস ওইটুকুই। একশোর দিনের প্রকল্পে ঢালাই রাস্তা এবং কেন্দ্র-রাজ্য সরকারের সহায়তায় মাথাগোঁজার ঠাঁই চোখে পড়ার মতো নয়। জলের সমস্যাও যে কতটা তীব্র, তা নিয়ে তৃণমূলের নেতা, এমনকী মন্ত্রীর সামনেও ক্ষোভ প্রকাশ করতে ছাড়লেন না গ্রামবাসীদের একাংশ।

Loading videos...

এমনই একটি গ্রামে গত শুক্রবার নির্বাচন কমিশনের নির্দেশ মেনেই ছোটো সভায় অংশ নিয়েছিলেন মন্ত্রী। সংক্ষিপ্ত সেই সভা শেষ হতেই পানীয় জলের জন্য ক্ষোভপ্রকাশ করলেন গ্রামবাসীদের একাংশ। জানিয়ে দিলেন, “যে জল দেবে, তাকেই ভোট দেব”। এ কথা শুনে মন্ত্রীর আশ্বাস, ফলাফল বেরনোর চার দিনের মধ্যে জলের কল বসে যাবে। তবে শুধু এই গ্রাম-ই নয়, বোলপুর বিধানসভার অন্তর্গত ইলামবাজার ও বোলপুর-শ্রীনিকেতন ব্লকের রজতপুর বা কাশীপুরের মতো অনেক এলাকাতেই পানীয় জলের সংকট প্রকট।

কাশীপুরের এক বাসিন্দা জানালেন, সরকার থেকে যে ডিপ টিউবওয়েল বসানো হয়েছিল, তাতে জল পড়ে না। বাধ্য হয়ে অনেকেই নিজের বাড়িতে সাব মার্সিবল পাম্প বসিয়ে নিয়েছে। কিন্তু সেটা তো সবার পক্ষে সম্ভব নয়। খরচ প্রায় ৩০ হাজার টাকা।

এলাকার মানুষের দৈনন্দিন সমস্যা সম্পর্কে চন্দ্রনাথবাবু বলেন, “স্বাধীনতার পর থেকে গ্রামবাংলার উন্নয়ন সে ভাবে হয়নি। দশ বছরে আমরা যতটা পেরেছি, করেছি। যে কাজগুলো বাকি রয়েছে, আগামী পাঁচ বছরে আমরা তা সব করব”।

বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায় বলেন, “বোলপুর বিধানসভার বহু গ্রামে পানীয় জলের অভাব রয়েছে। মানুষ জল চায়, স্বাস্থ্য পরিষেবা, পাকাবাড়ি চায়- এই হল তাদের চাহিদা। এগুলো এত বছর ধরে তাদের দেওয়া হয়নি”।

অন্যদিকে আরএসপির বোলপুর জোনাল কমিটির সম্পাদক তুষার বন্দ্যোপাধ্যায় বলেন, “আদিবাসী এলাকাগুলোর যতটুকু উন্নয়ন হয়েছে, তা বামফ্রন্ট সরকারের আমলেই হয়েছে। কাশীপুরে আমরাই পানীয় জলের ব্যবস্থা করেছিলাম। কিন্তু এই দশ বছরের মধ্যে জনসংখ্যা অনেক বেড়েছে। এখন যারা ক্ষমতায় রয়েছে, তারা যদি এ ব্যাপারে নির্দিষ্ট ব্যবস্থা না নেয়, তা হলে কী হবে। বোলপুরে যে জার্মান প্রকল্প হয়েছিল, সেটা তো বামফ্রন্ট সরকারের আমলেই হয়েছিল”।

তবে শ্রীনিকেতন পঞ্চায়েত সমিতির অন্তর্গত আমড়াডাঙার ওই মহিলা বললেন, “এখন তো ভোটের জন্য সবাই আসছে, তখন তো কেউ আসত না। গ্রামে কেউ আসত না। কী করছে লোকগুলো, কাজ পাচ্ছে কি না, কী খাচ্ছে, কী করছে, তখন তো কেউ খোঁজ নিত না। এখন ভোটের জন্য সবাই আসছে”।

একই সঙ্গে তিনি বলেন, “লকডাউনের সময় আমরা চাল-তেল পেয়েছি। কিন্তু আমাদের এখানে খাবার জলের অভাব রয়েছে। আমরা খাবার জলের দাবি করছি। আমাদের কল নেই, সাব মার্সিবল নেই, আমরা সেগুলোই চাইছি”।

স্থানীয় বিধায়কের কাছ থেকে কেমন পরিষেবা পেয়েছেন, এমন প্রশ্নের উত্তরে ওই মহিলা বলেন, “রেশন কার্ডগুলো আগে বড়ো ছিল, এখন ছোটো ছোটো কার্ড দিয়েছে”।

ক্লিক করে দেখুন এখানে: অনুব্রত মণ্ডলের গড়ে এ বার জোর টক্কর দিতে তৈরি বিজেপি

Continue Reading
Advertisement
Advertisement
modi rahul pakistan poster boy
দেশ1 hour ago

Coronavirus Second Wave: ‘সরকারে ব্যর্থতাকে’ দুষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন রাহুল গান্ধী

দেশ3 hours ago

Tamil Nadu Oath Ceremony: মন্ত্রীসভায় গান্ধী-নেহরু, মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন এমকে স্ট্যালিন

দেশ4 hours ago

Corona Update: দেশের দৈনিক সংক্রমণে আরও কিছুটা বৃদ্ধি, বাড়ল সুস্থতাও

রাজ্য4 hours ago

Bengal Corona Update: গ্রামাঞ্চলেও দাপট বাড়ছে করোনার, মোকাবিলায় বিশেষ পদক্ষেপ স্বাস্থ্য দফতরের

রাজ্য5 hours ago

Bengal Corona Update: থমকে গিয়েছে নিম্নগামী যাত্রা, পর পর পাঁচ দিন রাজ্যের কোভিডমুক্তির হার ঊর্ধ্বমুখী

west bengal lockdown
দেশ5 hours ago

Coronavirus Second Wave: সংক্রমণ ঠেকাতে লকডাউনের শরণাপন্ন একাধিক রাজ্য, দেখে নিন তালিকা

বিদেশ13 hours ago

বিস্ফোরণে জখম হলেন মলদ্বীপের প্রাক্তন প্রেসিডেন্ট, হাসপাতালে ভরতি

দেশ14 hours ago

মুম্বই বিমানবন্দরে পেটে ভর দিয়ে জরুরি অবতরণ এয়ার অ্যাম্বুলেন্সের, যাত্রীরা নিরাপদ

yogi adityanath
দেশ3 days ago

UP Panchayat Polls: বারাণসী, অযোধ্যা, মথুরায় ধরাশায়ী বিজেপি

ক্রিকেট2 days ago

Corona Crisis In IPL: জৈব বলয় ভেদ করে কী ভাবে ঢুকল করোনা, উঠে এল একাধিক কারণ

শিক্ষা ও কেরিয়ার3 days ago

JEE Main 2021: মে মাসের জয়েন্ট এন্ট্রাস (মেইন‌) ২০২১ পরীক্ষা স্থগিত, জানালেন শিক্ষামন্ত্রী

রাজ্য2 days ago

Oath Ceremony: তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্য3 days ago

Bengal Corona Update: ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ, তাল মিলিয়ে বাড়ছে সুস্থতাও

election commission of india
রাজ্য3 days ago

নন্দীগ্রামের সেই রিটার্নিং অফিসারের বাড়তি নিরাপত্তা

রাজ্য2 days ago

কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে পুনর্গণনার দাবিতে আদালতে যাওয়ার হুঁশিয়ারি শুভেন্দু অধিকারীর

রাজ্য2 days ago

বৃহস্পতিবার থেকে রাজ্যে লোকাল ট্রেন বন্ধ, মেট্রো ও সরকারি বাস অর্ধেক, এক গুচ্ছ ঘোষণা মুখ্যমন্ত্রীর

ভিডিও

কেনাকাটা

কেনাকাটা2 months ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা3 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা3 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা4 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা4 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা4 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা4 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা4 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে