বীরভূম: অবৈধ কয়লা মজুতকে কেন্দ্র করে রণক্ষেত্র পরিস্থিতির সৃষ্টি হল বীরভূমের খয়রাশোলের নোপাড়া গ্রাম। বেআইনি কয়লা মজুতের বিরুদ্ধে পুলিশ অভিযান চালালে গ্রামবাসীদের সঙ্গে খণ্ডযুদ্ধ শুরু হয়। এই ঘটনায় অন্তত তিন ওসি-সহ ১০ পুলিশ কর্মী আহত হয়েছেন। পুলিশের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ উঠেছে।

ঝাড়খণ্ড লাগোয়া লোকপুর থানা এলাকার নোপাড়া গ্রামে দীর্ঘদিন ধরেই অবৈধ কয়লা মজুত করার অভিযোগ উঠেছিল। গ্রামটি ঝাড়খণ্ড লাগোয়া হওয়ায় সেখান থেকে কয়লা এনে বাড়িতে মজুত করা হচ্ছিল বলে খবর।

শুক্রবার পুলিশ কয়লা বাজেয়াপ্ত করার জন্য অভিযান চালালে গ্রামবাসীরা বাধা দিতে থাকেন। এর পর পুলিশের সঙ্গে বচসা শুরু হয় গ্রামবাসীদের। হঠাৎ উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। অভিযোগ, পুলিশকে লক্ষ্য করে ইট ছুড়তে থাকেন গ্রামবাসীরা

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ শুরু করে। কিন্তু তাতে আরও অগ্নিগর্ভ হয়ে ওঠে এলাকা। তা নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাসও ছোড়ে। গ্রামবাসীদের অভিযোগ, পুলিশ গুলিও চালিয়েছে। এই ঘটনায় অন্তত পাঁচজন গ্রামবাসী গুলিবিদ্ধ হয়েছেন বলে তাঁদের দাবি। এলাকায় ব্যাপক উত্তেজনা রয়েছে। পুলিশের গাড়িতে ইট ছোড়া এবং আগুন দেওয়ারও অভিযোগ উঠেছে

বীরভুমের পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী জানিয়েছেন, এই ঘটনায় কয়েকজন অভিযুক্তকে চিহ্নত করা হয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোহ দায়ের করা হচ্ছে।

আরও পড়তে পারেন:

রেলে চাকরির পরীক্ষার অনিয়মের জেরে বন্‌ধ বিহারে, জনজীবন প্রভাবিত

ইয়েদিউরাপ্পা নাতনির ঝুলন্ত দেহ উদ্ধার, সন্দেহ আত্মহত্যা

স্কুল কবে খুলবে? দিনক্ষণ জানাতে হাইকোর্টে এক সপ্তাহ সময় চাইল রাজ্য

গোয়া বিধানসভা ভোট থেকে সরে দাঁড়ালেন তৃণমূল প্রার্থী লুইজিনহো ফালেইরো

‘ভাই’ না বলে, নাম ধরে ডাকার ‘শাস্তি’, যুবককে মারধর করে খাওয়ানো হল রাস্তায় ছুড়ে ফেলা বিস্কুট

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন