‘কী ভাবে পাগলামি ছাড়াতে হয়, সেটা জানি’, বিশ্বভারতীর উপাচার্যের কর্মকাণ্ড নিয়ে হুঙ্কার অনুব্রত মণ্ডলের

0
বিদ্যুৎ চক্রবর্তী, অনুব্রত মণ্ডল। প্রতিনিধিত্বমূলক ছবি

বীরভূম: বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে একাধিক বার সরব হয়েছেন তৃণমূলের বীরভূম জেলার সভাপতি অনুব্রত মণ্ডল। উপাচার্যকে একটা ‘পাগল’ হিসেবেও আখ্যা দিয়েছেন তিনি। তবে এ বার সরাসরি তাঁর ‘পাগলামি’ ছাড়ানোর হুঙ্কার দিলেন তৃণমূল নেতা।

ঘটনায় প্রকাশ, বুধবার অনুব্রতর সঙ্গে দেখা করে উপাচার্যের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন বিশ্বভারতীয় অধ্যাপকদের একটি সংগঠন। তাদের কাছে থেকে উপাচার্যের বিরুদ্ধে অভিযোগ পেয়েই তাঁর বাড়ি তিন দিন ধরে ঘেরাও করে রাখার হুঁশিয়ারি দিয়েছেন অনুব্রত।

অনুব্রত বলেন ওই অধ্যাপক সংগঠনকে পুরোপুরি সমর্থন করবে তৃণমূল। এক নাগাড়ে তিন দিন ঘেরাও করে রাখা হবে উপাচার্যকে। পারলে তিনি আটকাবেন। তাঁর কথায়, উনি যে ভাবে আরম্ভ করেছেন, বিশ্বভারতী বন্ধ রয়েছে, একেবারে জঞ্জালে ভরতি হয়ে গিয়েছে। কোনো পরিষ্কার-পরিচ্ছন্ন হয় না।

একই সঙ্গে তিনি বলেন, “পাগল ভিসি তো। ওঁর পাগলামিটা ছাড়াতে হবে। কী ভাবে ছাড়াতে হয় সেটা আমরা জানি”। সেই উদ্যোগের অংশ হিসেবেই ২ তারিখের পর যে কোনো এক দিন উপাচার্যের বাড়ি ঘেরাও করার পরিকল্পনার কথা জানান অনুব্রত।

Shyamsundar

গত ১৮ আগস্ট বিশ্বভারতীতে যান কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার। অভিযোগ, তাঁকে সম্মানজ্ঞাপনের জন্য বিশ্বভারতীর অনুষ্ঠানে হাজির ছিলেন বীরভূম জেলার বিজেপি নেতারা। তা নিয়েই বিতর্কে কড়া হুঁশিয়ারি দিয়েছিলেন অনুব্রত।

সে বারও তিনি বলেছিলেন, “উপাচার্য একটা পাগল। তাঁকে বাড়িতে ইনজেকশন নিতে হয়। পাগল উপাচার্য বিশ্বভারতীর পরিবেশ নষ্ট করে দিচ্ছেন”। পাশাপাশি তাঁর হুঁশিয়ারি, তিনি এ বার বিশ্বভারতীর অন্দরে অনুষ্ঠান করবেন।

খবর অনলাইন-এর আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন এখানে:

বিধায়ক ও প্রাক্তন প্রধানের প্যাড, সই জাল করে জয়নগরে ধৃত এক স্কুল শিক্ষক

ব্যাঙ্ককর্মীদের জন্য বড়ো ঘোষণা! পারিবারিক পেনশন বাড়িয়ে ৩০ শতাংশ করল কেন্দ্র

‘পড়াশোনা দাঁড়াবে না’, স্কুল পড়ুয়াদের ডিজিট্যাল সরঞ্জাম তুলে দিয়ে কলকাতা পুলিশের উদ্যোগে শামিল মার্লিন গ্রুপ

বদলির প্রতিবাদে আত্মহত্যার চেষ্টা করা ৫ শিক্ষিকার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় স্বতঃপ্রণোদিত মামলা রুজু

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন