Viswabharati University: ‘বিশ্বভারতী বন্ধ করার ব্যবস্থা করে দিয়ে যাব’, উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগ

0

খবরঅনলাইন ডেস্ক: বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী ফের বিতর্ক তৈরি করেছে বলে অভিযোগ। এ বার তাঁর বিরুদ্ধে সরাসরি বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেওয়ার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, তিনি অধ্যাপকদের উদ্দেশে কটূক্তি করেছেন বলেও অভিযোগ।

সূত্রের খবর, গত ১৫ মার্চ গুগল মিটে বিশ্বভারতীর অধ্যাপকদের সঙ্গে একটি বৈঠক ছিল উপাচার্যের। সেই বৈঠকের অডিও ক্লিপ ভাইরাল হয়ে গিয়েছে। এমনই খবর আনন্দবাজার ডিজিটাল সূত্রে। যদিও সেই অডিও ক্লিপটি যাচাই করা হয়নি।

অডিওতে শোনা গিয়েছে, বৈঠকের শুরু থেকেই বিদ্যুতবাবুর মেজাজ ছিল চড়া। একের পর এক অশালীন মন্তব্য করতেও শোনা যায় তাঁকে। কয়েক জন অধ্যাপকের বিরুদ্ধে চক্রান্তের অভিযোগও তোলেন। তাঁদের ভিতু বলে মন্তব্য করতে শোনা যায় বিদ্যুতকে। ওনাকে বলতে শোনা যায়, “বিশ্বভারতী যাতে বন্ধ হয়ে যায় সেই ব্যবস্থা আমি করে দিয়ে যাব। আমি কাউকে ধমকি দিচ্ছি না।”

Loading videos...

এই বিষয়ে বিশ্বভারতী কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও ‌যোগাযোগ করা যায়নি। তবে এর আগেও বহুবার বিতর্কে জড়িয়েছেন বিশ্বভারতীর উপাচার্য। কখনও অধ্যাপক, অধ্যাপিকাদের কটূক্তি করে, তো কখনও নোবেলজয়ী অর্মত্য সেনকে নিয়ে বিরূপ মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছেন তিনি।

বিশ্বভারতীতে পাঁচিল তোলা নিয়ে আবাসিকরাও তাঁর বিরুদ্ধে ক্ষোভ দেখিয়েছেন। ফের একবার সমালোচনা শুরু হয়েছে তাঁকে নিয়ে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভায় থাকছেন শিশির অধিকারী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.